এ কে এম ইকবাল ফারুক, চকরিয়া:

গ্যাং কালচার, ছেলেধরা গুজব, মাদক, জঙ্গিবাদ, কিশোর অপরাধ, বাল্যবিয়েসহ নানা অপরাধের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আওয়াজ “আমরাও হবো ফুলের মতো সবার জীবনে সুরভী ছাড়াবো” শীর্ষক এক সচেতনতামুলক সভা রবিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে চকরিয়া উপজেলার কাকারা ইউনিয়নের শাহউমরাবাদ উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়। “দেশপ্রেম, পরিস্কার পরিচ্ছন্নতা নিজনিজ ধর্ম বিশ্বাসে অংগ এবং শৃংখলাই জীবন” এ প্রতিপাদ্যকে সামনে রেখে শাহউমরাবাদ উচ্চ বিদ্যালয় এ অনুষ্ঠানের আয়োজন করে।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সাইফুদ্দিন খালেদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সচেতনতামুলক সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কক্সবাজারের সিনিয়র সহকারী পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) কাজী মো. মতিউল ইসলাম। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চকরিয়া প্রেসক্লাবের সভাপতি ও সিনিয়র সাংবাদিক এম জাহেদ চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে সিনিয়র সহকারী পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) কাজী মো. মতিউল ইসলাম বলেন, শিক্ষকরা বিদ্যালয়ে পাঠদানের পাশাপাশি শিক্ষার্থীদের গতিবিধি মনিটরিং করলে এবং অভিভাবকরা সচেতন হলে কোন শিক্ষার্থী বিপথগামী হবেনা। বিদ্যালয় সমুহে ক্লাস শুরুর পর্বে অবশ্যই এসেম্বলী করতে হবে। এতে প্রতিটি শিক্ষার্থী দেশপ্রেম ও শৃংখলিত জীবনযাপনে উদ্বুদ্ধ হবে। তিনি আরও বলেন, অভিভাবক এবং শিক্ষক একাট্টা হলে কোন শিক্ষা প্রতিষ্টানে ইভটিজিং ও বাল্যবিয়ের মতো অপরাধ সংগঠিত হবেনা। কারো সন্তান জড়িয়ে পড়বেনা জঙ্গিবাদসহ নানা অপরাধের সাথে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ফয়সল চৌধুরী, সাংবাদিক কে এম নাসির উদ্দিন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) সোয়াইবুল ইসলাম, সিনিয়র শিক্ষক মোহাম্মদ নুরুচ্ছফা, রফিকুল ইসলাম, শওকত ওসমান, সিরাজুল ইসলাম ও রতন সুশীল প্রমুখ। অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী অভিভাবক ও সুশীল সমাজের লোকজন উপস্থিত ছিলেন।