প্রেস বিজ্ঞপ্তিঃ
২১-২৭ সেপ্টেম্বর জাতিসংঘের জলবায়ু বিষয়ক সম্মেলন কে কেন্দ্র করে বাংলাদেশের নায্য দাবি আদায় ও বৈশ্বিক জলবায়ু সংকট নিরসনের আহবান জানিয়ে কক্সবাজারের সদর উপজেলা বাজার চত্বরে ক্যাম্পেইন করেছে কক্সবাজার পরিবেশ, মানবাধিকার ও উন্নয়ন ফোরাম (সিইএইচআরডিএফ)।

আজ সকাল ১০ টায় সংগঠনের পরিচালক(প্রোগ্রাম) ও ক্লািমোট এ্যাকশন ক্যাম্পেইন বাস্তবায়ন কমিটির আহবায়ক রুহুল আমিন এর সভাপতিত্বে ও পরিচালক(ফোরাম ও সমন্বয়) আবদুল মান্নান রানা’র সঞ্চালনায় এতে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ফোরামের কেন্দ্রীয় প্রধান পরিচালক মোঃ ইলিয়াছ মিয়া।

প্রধান বক্তা বলেন, বিশ্বব্যাপী জলবায়ু পরিবর্তন একটি নতুন সংকট। জলবায়ু পরিবর্তন পৃথিবীর প্রায় প্রতিটি দেশে ইতোমধ্যে প্রভাব ফেলতে শুরু করেছে। খাদ্য, স্বাস্থ্য ও জীবনযাত্রা এর দ্বারা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে।তিনি বলেন অদূর ভবিষ্যতে জলবায়ু পরিবর্তন একটি বিশাল রাজনৈতিক ইস্যুতে পরিবর্তন হবে।

তিনি সরকার ও বিশ্ব নেতাদের জলবায়ু পরিবর্তন মোকাবিলায় সম্ভাব্য সকল সম্ভাবনা কাজে লাগিয়ে আশু পদক্ষেপ নেওয়ার জন্য আহবান জানান।

সভায় উদ্বোধনী বক্তব্য রাখেন ফোরামের সহকারী পরিচালক (সোশ্যাল এফেয়ার্স ও নিরাপত্তা) এবং ক্যাম্পেইন বাস্তবায়ন কমিটির সদস্য সচিব মিজানুল ইসলাম পারভেজ। বক্তব্য রাখেন শিক্ষা বিষয়ক সম্পাদক মোহাম্মদ শরীফ,সহকারী সম্পাদক (দারিদ্র্যতা ও নিরক্ষরতা) রেজাউল হায়াত, কমিটির সদস্য নুরুল আবছার হেলালী, স্টুডেন্ট ফোরামের সমন্বয়ক নুরুল আবছার, মহেশখালী ফোরাম সমন্বয়ক আব্দুল নবী, সদস্য(সংগঠন) ইমরান রিশাত প্রমুখ।

অন্যান্যের মধ্যে এতে উপস্থিত ছিলেন পরিচালক (জনসংযোগ) সাঈদ মোহাম্মদ শুভ, স্টুডেন্ট ফোরামের সদস্য জেসমিন আক্তার সহ বিপুল সংখ্যক জনসাধারণ।