cbn  

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

বাংলাদেশ ইলেকশন কমিশন অফিসার্স এসোসিয়েশন (বাইকঅএ-BECOA) কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে সহ সাংগঠনিক সম্পাদক পদে কক্সবাজার সদর উপজেলার নির্বাচন অফিসার শিমুল শর্মা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। শুক্রবার ২০ সেপ্টেম্বর নির্বাচন গ্রহনের দিনে শিমুল শর্মার পদে অপর প্রতিদ্বন্দ্বী প্রার্থী নির্বাচন থেকে সরে দাঁড়ানোয় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় সহ সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত হন। নির্বাচনের রিটার্নিং অফিসারের কার্যালয় সুত্র সিবিএন-কে এ তথ্য নিশ্চিত করেছেন। শুক্রবার ২০ সেপ্টেম্বর ঢাকাস্থ আগারগাঁও নির্বাচন কমিশন ভবনে এই ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। এই নির্বাচনে নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক ছিলেন-নির্বাচন কমিশন সচিবালয়ের যুগ্মসচিব ফরহাদ আহমেদ খান। একইদিন বাংলাদেশ ইলেকশন কমিশন অফিসার্স এসোসিয়েশনের (বানিকঅএ) নির্বাচনে সভাপতি পদে শিমুল শর্মার প্যানেলের মুহাম্মদ হাসানুজ্জামান ও সাধারণ সম্পাদক পদে নুরুজ্জামান তালুকদার নির্বাচিত হয়েছেন।
বিনা প্রতিদ্বন্দ্বিতায় সহ সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত হওয়া কক্সবাজার সদর উপজেলা নির্বাচন অফিসার শিমুল শর্মা ২৮ তম বিসিএস ক্যাডারে উত্তীর্ণ হয়ে ২০১১ সালের ১৭ এপ্রিল চাকুরীতে যোগদান করেন। শিমুল শর্মা চাকুরির শুরুতে নির্বাচন কমিশন সচিবালয়ে যোগদান করেন। এরপর তিনি রাঙ্গামাটি জেলার রাজস্থলী উপজেলায় উপজেলা নির্বাচন অফিসার হিসাবে, সেখান থেকে একই জেলার নাইয়্যারচর উপজেলায় একই পদে দায়িত্ব পালন, ২০১৬ সালের ২০ অক্টোবর কক্সবাজার সদর উপজেলার নির্বাচন অফিসার হিসাবে যোগদান করেন। সদর উপজেলায় দায়িত্বে থাকাবস্থায় শিমুল শর্মা একসাথে মহেশখালী ও কুতুবদিয়া উপজেলায় সেখানকার উপজেলা নির্বাচন অফিসারের অতিরিক্ত দায়িত্ব পালন করেন। কক্সবাজার সদর উপজেলা নির্বাচন অফিসারের দায়িত্ব পালনকালে ২ টি পৃথক ভোটার তালিকা তৈরী, স্মার্ট কার্ড বিতরণ, জাতীয় সংসদ নির্বাচন, উপজেলা পরিষদ নির্বাচন, কক্সবাজার পৌরসভা নির্বাচন, সদর উপজেলার ইউনিয়ন পরিষদের নির্বাচনে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন সফলতার সাথে। মেধাবী, দক্ষ ও চৌকষ কর্মকর্তা শিমুল শর্মা চট্টগ্রাম কলেজ থেকে ইংরেজিতে অনার্স মাস্টার্স সম্পন্ন করেছেন কৃতিত্বের সাথে। চট্টগ্রাম জেলার বোয়ালখালী উপজেলার শাকপুরা বাসিন্দা শিমুল শর্মা। তিনি ২০১৭ সালে একই এলাকার মুক্তা শর্মা’র সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। শিমুল ও মুক্তা দম্পতির এক পুত্র সন্তান রয়েছে।

এদিকে, বানিকঅএ-এর নির্বাচনে সহ সাংগঠনিক সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় কক্সবাজার সদর উপজেলার স্বনামধন্য নির্বাচন অফিসার শিমুল শর্মাকে নির্বাচিত করায় তিনি তাঁর সিনিয়র কর্মকর্তা, সহকর্মী সহ সকল ভোটারদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানিয়েছেন। তিনি সিবিএন-কে বলেন, উৎসবমুখর বার্ষিক সম্মেলন ও নির্বাচনে যারাই বিজয়ী ও বিজিত হউক, সার্ভিসের মানোন্নয়ন ও নির্বাচন কমিশনের ভাবমূর্তি উজ্জ্বল করতে সকল ভেদাভেদ ভুলে গিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাওয়ার আহ্বান জানাচ্ছি। সহ সাংগঠনিক সম্পাদক পদে শিমুল শর্মা তাঁর দায়িত্ব পালনে সকলের আন্তরিক সহযোগিতা ও আশীর্বাদ কামনা করেছেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •