আবদুল মালেক সিকদার, রামু:

রামুতে হিজরি নববর্ষ উদযাপন পরিষদের মতবিনিময় সভা সংগঠনের আহবায়ক আবদুল মালেকের সভাপতিত্বে পরিষদের অস্থায়ী কার্যালয়ে ২০ সেপ্টেম্বর ২০১৯ ইংরেজি শুক্রবার বিকাল চারটায় অনুষ্ঠিত হয়েছে।

মতবিনিময় সভায় বক্তারা বলেন- বর্তমান যুব সমাজ আজ নানা নৈতিক অবক্ষয়ের ছোবলে আক্রান্ত।কেউ সর্বনাশা মাদক ইয়াবায় আসক্ত, কেউ উগ্র জঙ্গিবাদে লিপ্ত,কেউ আবার টেন্ডারবাজি,কেউ লিপ্ত সন্ত্রাসবাদে,কেউবা আবার নারীর প্রতি সহিংসতায়।যুব সমাজের এই নৈতিক অবক্ষয় আজ জাতির ভাবনার বিষয়ে পরিণত হয়েছে।এই বিপদগ্রস্ত যুব সমাজকে সঠিক পথে ফিরিয়ে আনতে হলে সংস্কৃতি চর্চা ছাড়া বিকল্প কোন উপায় নেই।সুস্থধারার সংস্কৃতি চর্চাকারী একজন যুবক কখনো নৈতিক অবক্ষয়ের কবলে পড়তে পারেনা।রামুর প্রত্যন্ত অঞ্চলের এই যুব সমাজকে সঠিক পথে ফিরিয়ে আনতেই রামুতে নব উদ্যমে যাত্রা শুরু করেছে হিজরি নববর্ষ উদযাপন পরিষদ। তারাই দেখিয়ে দিয়েছে হিজরি নববর্ষ উদযাপন করে নির্মল সংস্কৃতি কেমন হতে পারে! যেখানে নাই কোন উগ্রবাদ,নেই কোন সহিংসতা, নেই কোন উস্কানীমূলক বক্তব্য বা পরিবেষণা,নেই কোন নারীর প্রতি সহিংস হওয়ার কোন প্রবণতা,নেই কাউকে কটাক্ষ করে কোন বক্তব্য, নেই টিএসসিতে নারীর সম্রমহানীর কোন ঘটনা।সেকারণে তারা বলেন- মাদক ও নৈতিক অবক্ষয়ের ছোবল হতে রক্ষা করতে সুস্থ ধারার সংস্কৃতি চর্চার কোন বিকল্প নেই।

মতবিনিময় সভায় উপস্থিত সকল সদস্যদের মতামতের উপর ভিত্তিতে আগামী ২০২০ সাল পর্যন্ত এক বছর মেয়াদের জন্য মাস্টার ছালামত উল্লাহকে চেয়ারম্যান, আবদুল মালেককে মহাসচিব করে ২১ সদস্য বিশিষ্ট কার্যকরী পরিষদ গঠন করা হয়।পরিষদের অন্যান্যরা হলেন যথাক্রমে কো-চেয়ারম্যান আজিজুল ইসলাম, সহকারী মহাসচিব ছৈয়দ করিম শাহীন, অর্থ সচিব আহসানুল হক,সহ-অর্থ সচিব সাইফুল ইসলাম, সাংগঠনিক সচিব রহমত উল্লাহ, প্রচার ও প্রকাশনা সচিব খাজা বাকিবিল্লাহ সাজ্জাদ। কার্যকরী সদস্যরা হলেন যথাক্রমে এস এম নিয়ামত উল্লাহ, আলহাজ্ব মাওলানা মুফতি আবদুল আজিজ রজভী,মাওলানা তারেকুল ইসলাম নুরী,খায়রুল ইসলাম , এস এম ছফিউল্লাহ মুনির, নবী হোছাইন,মোহাম্মদ ইমরান,ছৈয়দুর রহমান,মোহাম্মদ হোছাইন,খাজা সফিউল্লাহ জাবেদ,মোহাম্মদ আবদুল্লাহ, মাহের ফয়সাল।

নতুন কার্যকরী পরিষদের চেয়ারম্যান ও মহাসচিব সকল সদস্যকে তাদের উপর দায়িত্ব অর্পণ করার জন্য মহান সৃষ্টিকর্তার উপর শোকরিয়া জ্ঞাপন করেন ও সকল সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং দায়িত্ব পালনে সবার সার্বিক সহযোগিতা কামনা করেন।পরে উপস্থিত সকল সদস্যদেরকে ধন্যবাদ জানিয়ে মতবিনিময় সভার সভাপতি উপস্থিত সকল সদস্যদেরকে ধন্যবাদ জানিয়ে মতবিনিময় সভার সমাপ্তি ঘোষণা করেন।এতে আরও উপস্থিত ছিলেন নুরুল আলম,দিদারুল হক,আবদুল মালেক,আবদুর রহিম,আমান উল্লাহ,মোহাম্মদ শহিদুল্লাহ প্রমুখ।