মাদক ও নৈতিক অবক্ষয়ের ছোবল রোধে সুস্থ সংস্কৃতি চর্চার বিকল্প নেই

আবদুল মালেক সিকদার, রামু:

রামুতে হিজরি নববর্ষ উদযাপন পরিষদের মতবিনিময় সভা সংগঠনের আহবায়ক আবদুল মালেকের সভাপতিত্বে পরিষদের অস্থায়ী কার্যালয়ে ২০ সেপ্টেম্বর ২০১৯ ইংরেজি শুক্রবার বিকাল চারটায় অনুষ্ঠিত হয়েছে।

মতবিনিময় সভায় বক্তারা বলেন- বর্তমান যুব সমাজ আজ নানা নৈতিক অবক্ষয়ের ছোবলে আক্রান্ত।কেউ সর্বনাশা মাদক ইয়াবায় আসক্ত, কেউ উগ্র জঙ্গিবাদে লিপ্ত,কেউ আবার টেন্ডারবাজি,কেউ লিপ্ত সন্ত্রাসবাদে,কেউবা আবার নারীর প্রতি সহিংসতায়।যুব সমাজের এই নৈতিক অবক্ষয় আজ জাতির ভাবনার বিষয়ে পরিণত হয়েছে।এই বিপদগ্রস্ত যুব সমাজকে সঠিক পথে ফিরিয়ে আনতে হলে সংস্কৃতি চর্চা ছাড়া বিকল্প কোন উপায় নেই।সুস্থধারার সংস্কৃতি চর্চাকারী একজন যুবক কখনো নৈতিক অবক্ষয়ের কবলে পড়তে পারেনা।রামুর প্রত্যন্ত অঞ্চলের এই যুব সমাজকে সঠিক পথে ফিরিয়ে আনতেই রামুতে নব উদ্যমে যাত্রা শুরু করেছে হিজরি নববর্ষ উদযাপন পরিষদ। তারাই দেখিয়ে দিয়েছে হিজরি নববর্ষ উদযাপন করে নির্মল সংস্কৃতি কেমন হতে পারে! যেখানে নাই কোন উগ্রবাদ,নেই কোন সহিংসতা, নেই কোন উস্কানীমূলক বক্তব্য বা পরিবেষণা,নেই কোন নারীর প্রতি সহিংস হওয়ার কোন প্রবণতা,নেই কাউকে কটাক্ষ করে কোন বক্তব্য, নেই টিএসসিতে নারীর সম্রমহানীর কোন ঘটনা।সেকারণে তারা বলেন- মাদক ও নৈতিক অবক্ষয়ের ছোবল হতে রক্ষা করতে সুস্থ ধারার সংস্কৃতি চর্চার কোন বিকল্প নেই।

মতবিনিময় সভায় উপস্থিত সকল সদস্যদের মতামতের উপর ভিত্তিতে আগামী ২০২০ সাল পর্যন্ত এক বছর মেয়াদের জন্য মাস্টার ছালামত উল্লাহকে চেয়ারম্যান, আবদুল মালেককে মহাসচিব করে ২১ সদস্য বিশিষ্ট কার্যকরী পরিষদ গঠন করা হয়।পরিষদের অন্যান্যরা হলেন যথাক্রমে কো-চেয়ারম্যান আজিজুল ইসলাম, সহকারী মহাসচিব ছৈয়দ করিম শাহীন, অর্থ সচিব আহসানুল হক,সহ-অর্থ সচিব সাইফুল ইসলাম, সাংগঠনিক সচিব রহমত উল্লাহ, প্রচার ও প্রকাশনা সচিব খাজা বাকিবিল্লাহ সাজ্জাদ। কার্যকরী সদস্যরা হলেন যথাক্রমে এস এম নিয়ামত উল্লাহ, আলহাজ্ব মাওলানা মুফতি আবদুল আজিজ রজভী,মাওলানা তারেকুল ইসলাম নুরী,খায়রুল ইসলাম , এস এম ছফিউল্লাহ মুনির, নবী হোছাইন,মোহাম্মদ ইমরান,ছৈয়দুর রহমান,মোহাম্মদ হোছাইন,খাজা সফিউল্লাহ জাবেদ,মোহাম্মদ আবদুল্লাহ, মাহের ফয়সাল।

নতুন কার্যকরী পরিষদের চেয়ারম্যান ও মহাসচিব সকল সদস্যকে তাদের উপর দায়িত্ব অর্পণ করার জন্য মহান সৃষ্টিকর্তার উপর শোকরিয়া জ্ঞাপন করেন ও সকল সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং দায়িত্ব পালনে সবার সার্বিক সহযোগিতা কামনা করেন।পরে উপস্থিত সকল সদস্যদেরকে ধন্যবাদ জানিয়ে মতবিনিময় সভার সভাপতি উপস্থিত সকল সদস্যদেরকে ধন্যবাদ জানিয়ে মতবিনিময় সভার সমাপ্তি ঘোষণা করেন।এতে আরও উপস্থিত ছিলেন নুরুল আলম,দিদারুল হক,আবদুল মালেক,আবদুর রহিম,আমান উল্লাহ,মোহাম্মদ শহিদুল্লাহ প্রমুখ।

সর্বশেষ সংবাদ

বিএসএফের বাংলাদেশে অবৈধ প্রবেশের ছবি প্রকাশ

উখিয়া-টেকনাফে পানির স্তর নীচে নেমে গেছে : সাবের হোসেন চৌধুরী

হাইব্রিড ও সিন্ডিকেটের বিরুদ্ধে অবস্থান নেওয়ায় যুবলীগ নেতা আবছারের বিরুদ্ধে মামলা

সাংবাদিক পরিচয়ে ইলিশ শিকার করতে গিয়ে আটক -১০

‘যুবলীগের দায়িত্ব পেলে ভিসির পদ ছেড়ে দেব’

মরহুম ইসহাক মিয়া গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ২৪ অক্টোবর শুরু

আধুনগর পালপাড়া মন্দির সড়কে কালভার্ট নির্মাণ কাজের উদ্বোধন

প্রেমিকা রূপসাকে ‘বউ’ বানালো রাশেল

বর্ণাঢ্য উৎসবে শেখ রাসেলের জন্মদিন উদযাপন করলো জেলা যুবলীগ

বিজিবিতে চাকরি এইচএসসি পাসে

কক্সবাজার সমুদ্র সৈকতকে পরিচ্ছন্ন রাখতে হবে : পরিবেশ মন্ত্রী

চকরিয়ায় ইমাম হোসাইন (রা:) সুন্নিয়া মাদ্রাসার ভিত্তিপ্রস্থর স্থাপন

কক্সবাজারের সাংবাদিকদের জন্য সেভ দ্য চিলড্রেনের ‘মিডিয়া অ্যাওয়ার্ড-২০১৯’

‘ফরিদ আহমেদ চৌধুরী ছিলেন একজন গুনি ও জাতীয় মাপের শিল্পী’

আওয়ামী লীগের প্রতি জনগণের আস্থা শূণ্যের কোটায়

এডভোকেট শামীম আরা স্বপ্না বিমানবন্দরে ফুলেল শুভেচ্ছায় সিক্ত

লোহাগাড়া থানার বিশেষ অভিযানে আটক ৬

কক্সবাজার শহরের শীর্ষ ছিনতাইকারী আরিফ ডিবি পুলিশের হাতে আটক

কক্সবাজারে সংসদীয় কমিটির সভায় তথ্য প্রকাশ : দু’বছরে বন পরিবেশের ক্ষতি ৪ হাজার ২ শ’ ২০ কোটি

কক্সবাজার অনলাইন প্রেস ক্লাবের সম্মেলন জানুয়ারিতে, সদস্য অন্তর্ভুক্তি চলছে