কক্সবাজার-রামুর উন্নয়নে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে- এমপি কমল

সোয়েব সাঈদ, রামু:

কক্সবাজার বিমানবন্দরে জনতার ভালোবাসায় সিক্ত হয়েছেন কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের এমপি আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল। লন্ডনে অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ) কনফারেন্সে তিনি বাংলাদেশের প্রতিনিধি দলের দলনেতা হিসেবে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন এবং ৪ জন স্পিকারের মধ্যে অন্যতম স্পিকারের দায়িত্ব পালন করেন। ওই কনফারেন্স শেষে দেশে ফেরা উপলক্ষ্যে শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিকালে বিমানবন্দরে বিশাল এ গণ-সংবর্ধনার আয়োজন করে কক্সবাজার ও রামু উপজেলা আওয়ামীলীগ এবং সংযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

দুপুরের পর থেকে বিমানবন্দর এলাকায় বাড়তে থাকে মানুষের ¯্রােত। নেতাকর্মী-সমর্থকরা তাকে সংবর্ধনা জানাতে বিমানবন্দরে ছুটে যান। ঢাকা থেকে বিমানযোগে বিকাল ৫ টায় তিনি কক্সবাজার পৌঁছান। এসময় হাজারো নেতাকর্মী তাকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ করে নেন। পরে শত শত মোটর শোভাযাত্রা সহকারে সন্ধ্যায় তিনি রামুতে পৌঁছান। এসময় চৌমুহনী স্টেশনে তিনি বিশাল সংবর্ধনা সমাবেশে বক্তব্য রাখেন।

সংবর্ধনার জবাবে কক্সবাজার-০৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য ও তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল কক্সবাজার-রামুবাসীর প্রতি ভালোবাসা ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, অচিরেই কক্সবাজার-রামুতে চলমান সকল উন্নয়ন কর্মকান্ড সম্পন্ন করা হবে। দু’বার সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালনকালে সরকারিভাবে বিদেশ সফরকালে অনেক বিশ^খ্যাত বিশ^বিদ্যালয় পরিদর্শন করেছেন। পরিদর্শনকালে তিনি এসব বিশ^বিদ্যালয়ে যাতে কক্সবাজার-রামুর ছেলে মেয়েরা উচ্চ শিক্ষা অর্জনের সুযোগ পায় সে লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। রামুকে শিক্ষার নগরী হিসেবে গড়ার প্রত্যয় ব্যক্ত করে তিনি জানান, এখানকার যে কোন শিক্ষার্থী বিদেশে উচ্চ শিক্ষা অর্জনে যেতে চাইলে তাদের সর্বাত্মক সহযোগিতা করা হবে। শিক্ষার্থীরা বিশে^র উন্নত বিশ^বিদ্যালয়ে শিক্ষা অর্জনের সুযোগ পেলে আমার কষ্ট সার্থক হবে।

এমপি কমল বলেন, চলতি বছরেই বাঁকখালী নদীতে কাউয়ারখোপ-মনিরঝিল সংযোগ সেতু নির্মাণ কাজ শুরু হবে। এছাড়া রামু বাইপাস ফুটবল চত্বর হতে মরিচ্যা পর্যন্ত আরকান সড়ক ৪ লেনে করার কাজ শুরু হবে।

তিনি আরো বলেন, বিগত উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীকে ষড়যন্ত্র করে পরাজিত করা হয়েছে। এ কারনে রামুতে সরকারের অনেক উন্নয়ন প্রকল্প স্থগিত হয়ে যাচ্ছে। এমনকি ১ লাখ দর্শক ধারন ক্ষমতার যে স্টেডিয়াম এখানে নির্মিত হওয়ার কথা ছিলো তাও স্থগিত হয়ে যাচ্ছে। তবে তিনি প্রধানমন্ত্রীর সাথে দেখা করে স্থগিত হওয়া প্রকল্পগুলো ফের শুরু করার উদ্যোগ নেবেন। প্রয়োজনে রামুর সকল নেতৃবৃন্দকে নিয়ে প্রধানমন্ত্রীর কাছে যাবেন।

রামুতে বিজয় মেলা প্রসংগে এমপি কমল বলেন, এক মাস আগে আমরা মেলার কমিটি ঘোষণা করি। এ মেলার বিরুদ্ধে অনেকে ষড়যন্ত্র শুরু করেছে। রামুতে বিজয় মেলা হবে জুয়া মুক্ত। অন্য কেউ চাইলে তাদের মত করে বিজয় মেলা করতে পারবে। তবে আমাদের বিজয় মেলা যথাসময়ে, যথাস্থানেই হবে।

রামু উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক তপন মল্লিকের সঞ্চালনায় সমাবেশে কক্সবাজার জেলা আওয়ামীলীগের সহ সভাপতি আলহাজ¦ জাফর আলম চৌধুরী চেয়ারম্যান, রামু উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি রিয়াজ উল আলম, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আলী হোসেন, কক্সবাজার জেলা পরিষদ সদস্য নুরুল হক, ঝিলংজা ইউপি চেয়ারম্যান টিপু সুলতান চৌধুরী, চাকমারকুল ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম সিকদার, খুনিয়াপালং ইউপি চেয়ারম্যান সাংবাদিক আবদুল মাবুদ, ফতেখাঁরকুল ইউপি চেয়ারম্যান ফরিদুল আলম, দক্ষিণ মিঠাছড়ি ইউপি চেয়ারম্যান মো. ইউনুচ ভূট্টো, কাউয়ারখোপ ইউপি চেয়ারম্যান মোস্তাক আহমদ, রাজারকুল ইউপি চেয়ারম্যান মুফিজুর রহমান, রশিদনগর ইউপি চেয়ারম্যান এমডি শাহ আলম, ঈদগড় ইউপি চেয়ারম্যান ফিরোজ আহমদ ভূট্টো, কচ্ছপিয়া ইউপি চেয়ারম্যান আবু ইসমাইল মো. নোমান, গর্জনিয়া ইউপি চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, সাবেক ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভূট্টো, উপজেলা আওয়ামী লীগ নেতা মাস্টার ফরিদ আহমদ, হাজ¦ী নুরুল হক, রামু চৌমুহনী বণিক সমবায় সমিতি লি. এর সভাপতি অধ্যাপক রফিকুল আলম চৌধুরী, দক্ষিণ মিঠাছড়ি একে আজাদ উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আলহাজ¦ আবুল কালাম আজাদ, কক্সবাজার জেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ন সাধারণ সম্পাদক নুরাল হেলাল, রামু উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক সাংবাদিক নীতিশ বড়–য়া, সহ সভাপতি ওসমান সরওয়ার মামুন, জেলা যুবলীগ নেতা পলক বড়ুয়া আপ্পু, রামু উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি এডভোকেট মোজাফ্ফর আহমদ হেলালী, আওয়ামীলীগ নেতা সৈয়দ মো. আবদুস শুক্কুর, জেলা তাঁতীলীগের সহ সভাপতি আনছারুল হক ভূট্টো, রাজারকুলের আওয়ামী লীগ নেতা জহির সিকদার, উপজেলা যুবলীগ নেতা নবীউল হক আরকান, মাসুদুর রহমান মাসুদ, ওসমান গণি, খুনিয়াপালং ইউনিয়ন যুবলীগের সভাপতি আবদুল্লাহ বিদ্যুৎ মেম্বার, সাংসদ কমলের একান্ত সচিব ও জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা মিজানুর রহমান, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সহ সম্পাদক ও সাংসদ কমলের ব্যক্তিগত সচিব আবু বক্কর ছিদ্দিক, কাউয়ারখোপ ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি নুরুল ইসলাম নাহিদ, সাধারন সম্পাদক মঞ্জুর আলম সোহেল, গর্জনিয়া ইউনিযন যুবলীগ সভাপতি হাফেজ আহমদ, সাধারণ সম্পাদক মো. শাকের, কচ্ছপিয়া ইউনিয়ন যুবলীগ আহবায়ক নজরুল ইসলাম, যুগ্ন-আহবায়ক এম সেলিম, কাউয়ারখোপ ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম, দক্ষিণ মিঠাছড়ি ইউনিযন যুবলীগের সভাপতি রহমত উল্লাহ, জোয়ারিয়ানালা যুবলীগ সভাপতি জাবেরুল কালাম আজাদ, ঈদগড় ইউনিয়ন যুবলীগ সভাপতি মনিরুল ইসলাম, চাকমারকুল ইউনিয়ন যুবলীগ আহবায়ক ছৈয়দ নুর মেম্বার, যুগ্ন আহবায়ক আবু বক্কর মেম্বার, রহিম উল্লাহ মেম্বার, মক্কা বঙ্গবন্ধু সৈনিকলীগের সভাপতি মোহাম্মদ ইব্রাহিম, উপজেলা তাঁতীলীগ সভাপতি নুরুল আলম জিকু, সাধারণ সম্পাদক মোস্তাক আহমদ, রামু উপজেলা সৈনিকলীগের সভাপতি মিজানুল হক রাজা, সাধারণ সম্পাদক রাশেদুল হক বাবু, উপজেলা শ্রমিকলীগ সভাপতি শফিউল আলম কাজল, ফতেখাঁরকুল ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ সভাপতি আজিজুল হক, স্বেচ্ছাসেবকলীগ নেতা আরিফ খাঁন জয়, জোয়ারিয়ানালা ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ যুগ্ম আহবায়ক দীলিপ কুমার মহাজন, রশিদনগর স্বেচ্ছাসেবকলীগ নেতা মিজানুল হক, ছাত্রলীগ নেতা সাদ্দাম হোসেন, মোহাম্মদ নোমান, সোহেল, ইমরান খাঁন, ফরহাদ, রিয়াজ, নাছির, খোকন, বঙ্গবন্ধু ছাত্র পরিষদের সভাপতি একরামুল হাসান ইয়াছিন প্রমূখ।

কক্সবাজার বিমানবন্দর এবং রামু চৌমুহনী স্টেশনে অনুষ্ঠিত গণ-সংবর্ধনায় বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, কক্সবাজার সদর ও রামু উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগ, সৈনিকলীগ, তাঁতীলীগ, বঙ্গবন্ধু ছাত্রপরিষদসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ এবং সর্বস্তুরের হাজার হাজার জনতা উপস্থিত ছিলেন।

সর্বশেষ সংবাদ

বিএসএফের বাংলাদেশে অবৈধ প্রবেশের ছবি প্রকাশ

উখিয়া-টেকনাফে পানির স্তর নীচে নেমে গেছে : সাবের হোসেন চৌধুরী

হাইব্রিড ও সিন্ডিকেটের বিরুদ্ধে অবস্থান নেওয়ায় যুবলীগ নেতা আবছারের বিরুদ্ধে মামলা

সাংবাদিক পরিচয়ে ইলিশ শিকার করতে গিয়ে আটক -১০

‘যুবলীগের দায়িত্ব পেলে ভিসির পদ ছেড়ে দেব’

মরহুম ইসহাক মিয়া গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ২৪ অক্টোবর শুরু

আধুনগর পালপাড়া মন্দির সড়কে কালভার্ট নির্মাণ কাজের উদ্বোধন

প্রেমিকা রূপসাকে ‘বউ’ বানালো রাশেল

বর্ণাঢ্য উৎসবে শেখ রাসেলের জন্মদিন উদযাপন করলো জেলা যুবলীগ

বিজিবিতে চাকরি এইচএসসি পাসে

কক্সবাজার সমুদ্র সৈকতকে পরিচ্ছন্ন রাখতে হবে : পরিবেশ মন্ত্রী

চকরিয়ায় ইমাম হোসাইন (রা:) সুন্নিয়া মাদ্রাসার ভিত্তিপ্রস্থর স্থাপন

কক্সবাজারের সাংবাদিকদের জন্য সেভ দ্য চিলড্রেনের ‘মিডিয়া অ্যাওয়ার্ড-২০১৯’

‘ফরিদ আহমেদ চৌধুরী ছিলেন একজন গুনি ও জাতীয় মাপের শিল্পী’

আওয়ামী লীগের প্রতি জনগণের আস্থা শূণ্যের কোটায়

এডভোকেট শামীম আরা স্বপ্না বিমানবন্দরে ফুলেল শুভেচ্ছায় সিক্ত

লোহাগাড়া থানার বিশেষ অভিযানে আটক ৬

কক্সবাজার শহরের শীর্ষ ছিনতাইকারী আরিফ ডিবি পুলিশের হাতে আটক

কক্সবাজারে সংসদীয় কমিটির সভায় তথ্য প্রকাশ : দু’বছরে বন পরিবেশের ক্ষতি ৪ হাজার ২ শ’ ২০ কোটি

কক্সবাজার অনলাইন প্রেস ক্লাবের সম্মেলন জানুয়ারিতে, সদস্য অন্তর্ভুক্তি চলছে