বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্ট

বালক কক্সবাজার পৌরসভা ও বালিকা’য় মহেশখালী ফাইনালে

এম.এ আজিজ রাসেল:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্টে ফাইনালে যাওয়ার গৌরব অর্জন করেছে কক্সবাজার পৌরসভা ও মহেশখালী উপজেলা। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকালে কক্সবাজার বীরশ্রেষ্ট রুহুল আমিন স্টেডিয়ামে বালিকাদের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হয় রামু উপজেলা প্রমিলা দল বনাম মহেশখালী উপজেলা প্রমিলা দল। তুমুল উত্তেজনাপূর্ণ ম্যাচে প্রথমার্ধ শেষ হয় আক্রমণ পাল্টা আক্রমণে। এসময় কেউ গোলের দেখা পায়নি। দ্বিতীয়ার্ধে খানিক জ¦লে উঠে মহেশখালী। কাউন্টার এ্যাটাক থেকে মহেশখালীর মৌসুমী গোল করে দলকে এগিয়ে নেয়। গোল হজম করে দলকে বিপদমুক্ত করতে প্রাণপণ লড়ে যায় রামুর প্রমিলারা। কিন্তু মহেশখালীর রক্ষণ ভাগের প্রহরীরা তাদের সব প্রচেষ্টা ব্যর্থ করে দেয়। রেফারির শেষ বাঁশি বাজা পর্যন্ত হারের হতাশা নিয়ে মাঠ ছাড়ে রামু প্রমিলারা। আর ১-০ গোলে এগিয়ে ফাইনালে পৌছে যায় মহেশখালী প্রমিলা দল।

বিকালে দিনের অপর ম্যাচে প্রথম সেমিফাইনালে বালকদের মধ্যে মাঠে হট ফেভারিট কক্সবাজার পৌরসভা ও রামু উপজেলা। জয়ের ধারাবাহিকতায় থাকা কক্সবাজার পৌরসভার খেলোয়াড়রা বেশ উজ্জ্বীবিত হয়ে প্রথমার্ধে পুরো মাঠ দায়িয়ে বেড়ায়। শুরু থেকে তাদের আক্রমণে টালমাতাল হয়ে যায় রামুর ডিফেন্ডারেরা। তাদের ভুলে অঘটন ঘটে ২৬ মিনিটে। এসময় কক্সবাজার পৌরসভার স্ট্রাইকার মোর্শেদ রামুর রক্ষণভাগ ছেদ করে চমৎকারভাবে গোল করে দলকে এগিয়ে নেয়। এরপর পুরো মাঠ জুড়ে তাদের দাপট। রামুর দুর্বল রক্ষণভাগে বার বার হানা দিতে থাকে পৌর দলের চৌকষ খেলোয়াড়েরা। দ্বিতীয়ার্ধেও বেশিরভাগ বল দখলে ছিল কক্সবাজার পৌরসভার। রামু মাঝে মধ্যে কয়েকটা আক্রমণে গেলেও তা ভেস্তে দেয় কক্সবাজার পৌরসভার অভিজ্ঞ গোল রক্ষক। ম্যাচের বয়স যখন ৫৫ মিনিটে তখন আবারও কপাল পুড়ে রামুর। এসময় তুমুল ফর্মে থাকা কক্সবাজার পৌরসভার স্ট্রাইকার সায়েম রামুর ডিফেন্ডারদের বোকা বানিয়ে একাই ঢুকে যায় ডিবক্সে। গোল রক্ষককে কাটিয়ে সে বল পাঠিয়ে দেয় জালে। আর এতে কক্সবাজার পৌরসভা এগিয়ে যায় ২-০ গোলে। রেফারির শেষ বাঁশিতে হতাশায় মাঠ ছাড়ে রামু শিবির। আরও ওই প্রান্তে ফাইনালে যাওয়ার উচ্ছ¡াসে ফেটে পড়ে কক্সবাজার পৌরসভার খেলোয়াড়, কাউন্সিলর, কর্মকর্তা, টিম ম্যানেজারসহ কর্মচারিরা।

শুক্রবার বিকাল সাড়ে ৩টায় দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে (বালক) টেকনাফ বনাম কুতুবদিয়া। দুপুর আড়াইটায় বালিকাদের দ্বিতীয় সেমিফাইনালে লড়বে সদর উপজেলা প্রমিলা দল বনাম কুতুবদিয়া উপজেলা প্রমিলা দল।

সর্বশেষ সংবাদ

চসিক নির্বাচনে কাউন্সিলর প্রার্থী পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী

চকরিয়া মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সততা স্টোর উদ্বোধন

ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাকর্মীদের মিলনমেলা ২৯ ফেব্রুয়ারী

দীর্ঘ ৫৪ বছর পর শহীদ মিনার পেলো পৌর প্রিপ্যার‌্যাটরি উচ্চ বিদ্যালয়

সাংবাদিক আকাশের পিতা ওমরাহ হজ্ব করতে সৌদি যাত্রা : দোয়া কামনা

‘ মনগড়া’ সংবাদের প্রতিবাদ ও নিন্দা মিজানের

সরকারি সফরে গিয়াস উদ্দিন চৌধুরীর থাইল্যান্ড ও মালয়েশিয়া যাত্রা

উদ্ধার ৯৩লাখ ৮০ হাজার টাকা ও ১৫ লাখ টাকার চেক, মামলা করবে র‌্যাব

সার্ভেয়ারদের ব্যক্তিগত অপরাধের দায় জেলা প্রশাসন নেবেনা , আইন অনুযায়ী ব্যবস্থা : ডিসি কামাল হোসেন

চকরিয়ায় বসতভিটার বিরোধে দুই পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষ, কলেজ ছাত্রীসহ আহত-২৪

হোটেল মোটেল জোনের আবর্জনা সংগ্রহ ও অপসারনে জরুরী সভা

এড. আমির হোছাইন হাইস্কুল ও আমির মরতুজা কে,জি’র বার্ষিক অনুষ্ঠান সম্পন্ন

ঈদগড়ে পুলিশের অভিযানে ৯৩০ পিচ ইয়াবাসহ ২ পাচারকারী আটক

দৈনিক আজকের দেশ-বিদেশে প্রকাশিত সংবাদে মনু’র প্রতিবাদ

খরুলিয়ায় স্কুল ছাত্রী অপহরণ, আটক ১

কক্সবাজার সাগর তীরে উঁচু স্থাপনা নির্মাণ করা যাবে না : প্রধানমন্ত্রী

চট্টগ্রামে ১৩’শ ইয়াবাসহ কক্সবাজারের মাদ্রাসা শিক্ষক গ্রেপ্তার

জিপিএ ৪-এর গ্রেডিংবিন্যাস চূড়ান্ত

বাঁকখালীর দু’তীরে হাজারো মানুষ খুঁজে নিয়েছে জীবন নির্বাহের গন্তব্য

রামুতে আটক ছয় রোহিঙ্গাকে ১ মাস করে সাজা