এম.এ আজিজ রাসেল:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্টে ফাইনালে যাওয়ার গৌরব অর্জন করেছে কক্সবাজার পৌরসভা ও মহেশখালী উপজেলা। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকালে কক্সবাজার বীরশ্রেষ্ট রুহুল আমিন স্টেডিয়ামে বালিকাদের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হয় রামু উপজেলা প্রমিলা দল বনাম মহেশখালী উপজেলা প্রমিলা দল। তুমুল উত্তেজনাপূর্ণ ম্যাচে প্রথমার্ধ শেষ হয় আক্রমণ পাল্টা আক্রমণে। এসময় কেউ গোলের দেখা পায়নি। দ্বিতীয়ার্ধে খানিক জ¦লে উঠে মহেশখালী। কাউন্টার এ্যাটাক থেকে মহেশখালীর মৌসুমী গোল করে দলকে এগিয়ে নেয়। গোল হজম করে দলকে বিপদমুক্ত করতে প্রাণপণ লড়ে যায় রামুর প্রমিলারা। কিন্তু মহেশখালীর রক্ষণ ভাগের প্রহরীরা তাদের সব প্রচেষ্টা ব্যর্থ করে দেয়। রেফারির শেষ বাঁশি বাজা পর্যন্ত হারের হতাশা নিয়ে মাঠ ছাড়ে রামু প্রমিলারা। আর ১-০ গোলে এগিয়ে ফাইনালে পৌছে যায় মহেশখালী প্রমিলা দল।

বিকালে দিনের অপর ম্যাচে প্রথম সেমিফাইনালে বালকদের মধ্যে মাঠে হট ফেভারিট কক্সবাজার পৌরসভা ও রামু উপজেলা। জয়ের ধারাবাহিকতায় থাকা কক্সবাজার পৌরসভার খেলোয়াড়রা বেশ উজ্জ্বীবিত হয়ে প্রথমার্ধে পুরো মাঠ দায়িয়ে বেড়ায়। শুরু থেকে তাদের আক্রমণে টালমাতাল হয়ে যায় রামুর ডিফেন্ডারেরা। তাদের ভুলে অঘটন ঘটে ২৬ মিনিটে। এসময় কক্সবাজার পৌরসভার স্ট্রাইকার মোর্শেদ রামুর রক্ষণভাগ ছেদ করে চমৎকারভাবে গোল করে দলকে এগিয়ে নেয়। এরপর পুরো মাঠ জুড়ে তাদের দাপট। রামুর দুর্বল রক্ষণভাগে বার বার হানা দিতে থাকে পৌর দলের চৌকষ খেলোয়াড়েরা। দ্বিতীয়ার্ধেও বেশিরভাগ বল দখলে ছিল কক্সবাজার পৌরসভার। রামু মাঝে মধ্যে কয়েকটা আক্রমণে গেলেও তা ভেস্তে দেয় কক্সবাজার পৌরসভার অভিজ্ঞ গোল রক্ষক। ম্যাচের বয়স যখন ৫৫ মিনিটে তখন আবারও কপাল পুড়ে রামুর। এসময় তুমুল ফর্মে থাকা কক্সবাজার পৌরসভার স্ট্রাইকার সায়েম রামুর ডিফেন্ডারদের বোকা বানিয়ে একাই ঢুকে যায় ডিবক্সে। গোল রক্ষককে কাটিয়ে সে বল পাঠিয়ে দেয় জালে। আর এতে কক্সবাজার পৌরসভা এগিয়ে যায় ২-০ গোলে। রেফারির শেষ বাঁশিতে হতাশায় মাঠ ছাড়ে রামু শিবির। আরও ওই প্রান্তে ফাইনালে যাওয়ার উচ্ছ¡াসে ফেটে পড়ে কক্সবাজার পৌরসভার খেলোয়াড়, কাউন্সিলর, কর্মকর্তা, টিম ম্যানেজারসহ কর্মচারিরা।

শুক্রবার বিকাল সাড়ে ৩টায় দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে (বালক) টেকনাফ বনাম কুতুবদিয়া। দুপুর আড়াইটায় বালিকাদের দ্বিতীয় সেমিফাইনালে লড়বে সদর উপজেলা প্রমিলা দল বনাম কুতুবদিয়া উপজেলা প্রমিলা দল।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •