আলাউদ্দিন, লোহাগাড়া :

লোহাগাড়া উপজেলার সদরস্থ বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল পোস্ট অফিস ই-সেন্টারের শুভ উদ্বোধন সম্পন্ন হয়েছে। আজ ১৮ই সেপ্টেম্বর বিকাল ৪টায় এক বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে উক্ত ই-সেন্টারের শুভ উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান বিভাগের ডেপুটি পোস্ট মাষ্টার জেনারেল সাহেদুজ্জামান সরকার। এসময় গেস্ট অব অনার ছিলেন বীরকণ্ঠ সম্পাদক ও ঐতিহ্য পরিবার লিঃ চেয়ারম্যান কাইছার হামিদ।

বিশেষ অতিথি ছিলেন ঐতিহ্য কম্পিউটার ইনস্টিটিউটের পরিচালক আনোয়ার হোসনে সরকার। আরমানুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লোহাগাড়া ডিজিটাল পোস্ট অফিসের ভারপ্রাপ্ত পোস্ট মাষ্টার কবির আহমদ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঐতিহ্য কম্পিউটার ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক মোঃ জসিম উদ্দিন, ডেপুটি পোস্ট মাষ্টারের সহকারী মোমেনা আক্তার, সহকারী পোস্ট মাষ্টার জাকারিয়া, কর্মকর্তা বিপ্লব, আনোয়ার হোসেন, ব্যবসায়ী দিদার হোসেন ও মোঃ আজাদ প্রমুখ।

এসময় বক্তারা উদ্যোক্তা বেলাল হোসেন তাওরাতে ভূয়সী প্রশংসা করে এধরনের একটি জাকজমক পূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে ডিজিটাল পোস্ট অফিস ই-সেন্টার উদ্বোধন করায় ধন্যবাদ জ্ঞাপন করেন। প্রধান অতিথির বক্তব্যে সাহেদুজ্জামান সরকার বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে ও গ্রামকে শহরে রুপান্তরিত করার জন্য বাংলাদেশ সরকার প্রতিটি পোস্ট অফিসে ই- সেন্টারের মাধ্যমে মানুষের ঘরে ঘরে তথ্য-প্রযুক্তি সেবা পৌছে দিচ্ছে।

ই-সেন্টারের মাধ্যমে ছাত্র-ছাত্রী, ব্যবসায়ী ও চাকরীজীবিরা কম্পিউটার প্রশিক্ষণের মাধ্যমে তাদের কর্মসংস্থান সৃষ্টি করতে পারবে। গেস্ট অব অনারের বক্তব্যে সাংবাদিক কাইছার হামিদ বলেন, এক সময় কলেজ-ভার্সিটিতে ভর্তির জন্য লাইন ধরে ফরম সংগ্রহ করতে হতো। কিন্তু বাংলাদেশ সরকারের তথ্য উপদেষ্টা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয়ের বদন্যতায় মোবাইল ফোনের একটি এসএমএসের মাধ্যমে ভর্তি নিশ্চিত করা হয়। দিনদিন আমাদের দেশটি তথ্য-প্রযুক্তিতে উন্নতির দিকে ধাবিত হচ্ছে। লোহাগাড়া ডিজিটাল পোস্ট অফিস ই-সেন্টারটি তথ্য-প্রযুক্তিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আমি মনে করি। বিশেষ অতিথির বক্তব্যে আনোয়ার হোসেন সরকার বলেন, বর্তমানে দেশে শিক্ষিত বেকারের হার দিন দিন বৃদ্ধি পাচ্ছে। সেই বেকারত্ব হার থেকে বেরিয়ে আসতে হলে তথ্য-প্রযুক্তি তথা কম্পিউটার প্রশিক্ষণের মাধ্যমে নিজের কর্মসংস্থান সৃষ্টি করতে পারবে।

কারণ দেশ এখন অনেকটা তথ্য-প্রযুক্তি নির্ভর হয়ে আছে। সুতরাং তথ্য-প্রযুুক্তি শিক্ষায় নিজেকে শিক্ষিত করতে হবে। ডিজিটাল পোস্ট অফিস ই-সেন্টার সে ক্ষেত্রে অগ্রনী ভূমিকা পালন করবে বলে আশা ব্যক্ত করছি। অনুষ্ঠান শেষে ফিতা কাটার মাধ্যমে ই-সেন্টারের কম্পিউটার ল্যাব উদ্বোধন করেন বান্দরবান বিভাগের ডেপুটি পোস্ট মাষ্টার জেনারেল সাহেদুজ্জামান সরকারসহ অতিথিবৃন্দ। এসময় উদ্যোক্তা বেলাল হোসেন তাওরাত উপস্থিত সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •