পেকুয়া প্রতিনিধি :

কক্সবাজারের পেকুয়া থেকে তারমিন খানম জন্নাতুল মাঈন নামের অপহৃত এক স্কুলছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ ব্যারো অফ ইনভেস্টিগেশন (পিবিআই)।

মঙ্গলবার (১৭সেপ্টেম্বর) বিকেলে পেকুয়া উপজেলা সদরের পপশ্চিম গোঁয়াখালী এলাকা থেকে পিবিআই কক্সবাজার ইন্সপেক্টর মেজবাহ উদ্দিন খানের নেতৃত্বে পুলিশের একটি টিম ওই স্কুলছাত্রীকে উদ্ধার করেন।

অপহৃত স্কুলছাত্রী কুতুবদিয়া উপজেলার লেমশিখালী ইউনিয়নের ফরিদ আলমের মেয়ে ও কুতুবদিয়া আইল্যান্ড হাইস্কুলের ৮ম শ্রেণীর ছাত্রী। চলতি বছরের ২৩ জুলাই সকালে স্কুলে যাবার পথে তাকে অপহরণ করা হয়। এ ঘটনায় ভুক্তভোগী স্কুলছাত্রীর মা রাহেনা বেগম বাদী হয়ে কক্সবাজার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন।

মামলার আসামীরা হলেন, পেকুয়া সদর ইউনিয়নের পশ্চিম গোঁয়াখালী এলাকায় মৃত শহিদুল্লাহর ছেলে নুরুল আলম, কুতুবদিয়া উপজেলার বড়খোপ এলাকার মৃত ইসলাম মিয়ার ছেলে কায়কোবাদ, মৃত রহিমদাদের ছেলে জসিম উদ্দিন ও পেকুয়া সদর ইউনিয়নের পশ্চিম গোঁয়াখালী এলাকায় মনির আহমদের ছেলে কাজী মোহাম্মদ বাদশাহ।

মামলার অার্জিতে বাদী উল্লেখ করেন, স্কুলে যাবার পথে তারমিন খানম জন্নাতুল মাঈনকে অপহরণ করা হয়। পরে তাকে পেকুয়া নিয়ে গিয়ে আটকে রাখা হয়৷ সেখানে জন্ম নিবন্ধন জালিয়াতি করে পেকুয়ার এক কাজীর সহায়তায় তাকে জোরপূর্বক বিয়ে করেন অপহরণের মূলহোতা নুরুল আলম।

ঘটনার সত্যতা নিশ্চিত পিবিআই কক্সবাজারের ইন্সপেক্টর মেজবাহ উদ্দিন খান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মামলার ভিকটিম তারমিন খানম জন্নাতুল মাঈনকে উদ্ধার করা হয়েছে। বুধবার তাকে আদালতে প্রেরণ করা হয়।