এম.জিয়াবুল হক, চকরিয়া:
চকরিয়া উপজেলা প্রশাসনে সদ্য যোগদানকৃত সহকারী কমিশনার (ভূমি) তানভীর হোসেন এর সঙ্গে সাক্ষাত পরবর্তী মতবিনিময় সভা করেছেন সচেতন নাগরিক কমিটি চকরিয়া সনাকের একটি প্রতিনিধি দল। রোববার বিকালে চকরিয়া উপজেলা ভূমি অফিসে সাক্ষাত ও শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন নবাগত চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানভীর হোসেন। এ সময় সনাকের পক্ষ থেকে সহকারী কমিশনারকে স্বাগত জানানো হয়। পাশাপাশি চকরিয়া উপজেলা ভূমি অফিসকে স্বচ্ছ, জবাবদিহিমূলক ও দুর্নীতিমুক্ত রাখতে ইতিপূর্বে গৃহীত বিভিন্ন জনবান্ধব পদক্ষেপ আরো গতিশীল করার অনুরোধ জানানো হয়।

বিশেষ করে সরকারের নির্ধারিত ফিতে সেবা প্রদান, সেবা গ্রহীতাদের নিয়ে নিয়মিত গণশুনানী আয়োজন, অফিসের ভেতরে বাইরে দালালের দৌরাত্ম বন্ধে স্থাপিত সিসি ক্যামেরায় অফিসের আগত সেবাগ্রহীতাদের গতিবিধি পর্যবেক্ষণ, কোন নারী সেবা নিতে আসলে অগ্রাধিকার ভিত্তিতে সেবা প্রদান, অফিস চলাকালীন সময়ে সার্বক্ষণিক হেল্প ডেস্ক সচল রাখা এবং উপজেলা ভূমি অফিসে গৃহিত জনবান্ধব নানা পদক্ষেপ (সেবা ও সেবার মূল্য সম্পর্কীত তথ্যবোর্ড, অভিযোগ ও পরামর্শ বাক্স স্থাপন, গণশুনানী আয়োজন ইত্যাদি) এবং ইউনিয়ন ভূমি অফিস পর্যন্ত সম্প্রসারিত করার অনুরোধ জানানো হয়েছে।

সনাকের অভিযোগ ও পরামর্শের জবাবে সহকারী কমিশনার (ভূমি) তানভীর হোসেন বলেন, ভূমি অফিসকে জনবান্ধব করতে ইতিপূর্বে গৃহিত সব পদক্ষেপ এগিয়ে নেয়ার পাশাপাশি উপজেলায় ভূমি সেবাকে আরো গতিশীল করার জন্য প্রয়োজনীয় সব উদ্যোগ নেয়া হবে। বিশেষ করে হয়রানীমুক্ত সরকার নির্ধারিত ফি দিয়ে দালালমুক্ত সেবা প্রদানই হবে প্রধান কাজ। প্রকৃত ভূমির মালিক যেন কোন ধরনের হয়রানী না হয় সেদিকে বিশেষ নজর দেয়া হবে। তিনি অর্পিত দায়িত্ব পালনকালে সনাকসহ চকরিয়ার সকল শ্রেণি পেশার জনগনের সহযোগিতা কামনা করেন।

মতবিনিময় সভায় সনাক প্রতিনিধি দলে উপস্থিত ছিলন সনাক চকরিয়ার সভাপতি অধ্যাপক একেএম শাহাবু্িদ্দন, সহ-সভাপতি বুলবুল জান্নাত শাহীন, সনাক সদস্য ও সিনিয়র সাংবাদিক এম আর মাহমুদ, সনাক সদস্য হুরে জান্নাত মিলি, সনাক সদস্য জিয়া উদ্দিন, টিআইবির এরিয়া ম্যানেজার এজিএম জাহাঙ্গীর আলম, এসিস্টেন্ট ম্যানেজার মিটন বনিক বাবু ও ইয়েস সহ-দলনেতা আরমান মাহমুদ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •