চকরিয়ার এসিল্যান্ড তানভীর হোসেনের সাথে সনাকের মতবিনিময়

এম.জিয়াবুল হক, চকরিয়া:
চকরিয়া উপজেলা প্রশাসনে সদ্য যোগদানকৃত সহকারী কমিশনার (ভূমি) তানভীর হোসেন এর সঙ্গে সাক্ষাত পরবর্তী মতবিনিময় সভা করেছেন সচেতন নাগরিক কমিটি চকরিয়া সনাকের একটি প্রতিনিধি দল। রোববার বিকালে চকরিয়া উপজেলা ভূমি অফিসে সাক্ষাত ও শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন নবাগত চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানভীর হোসেন। এ সময় সনাকের পক্ষ থেকে সহকারী কমিশনারকে স্বাগত জানানো হয়। পাশাপাশি চকরিয়া উপজেলা ভূমি অফিসকে স্বচ্ছ, জবাবদিহিমূলক ও দুর্নীতিমুক্ত রাখতে ইতিপূর্বে গৃহীত বিভিন্ন জনবান্ধব পদক্ষেপ আরো গতিশীল করার অনুরোধ জানানো হয়।

বিশেষ করে সরকারের নির্ধারিত ফিতে সেবা প্রদান, সেবা গ্রহীতাদের নিয়ে নিয়মিত গণশুনানী আয়োজন, অফিসের ভেতরে বাইরে দালালের দৌরাত্ম বন্ধে স্থাপিত সিসি ক্যামেরায় অফিসের আগত সেবাগ্রহীতাদের গতিবিধি পর্যবেক্ষণ, কোন নারী সেবা নিতে আসলে অগ্রাধিকার ভিত্তিতে সেবা প্রদান, অফিস চলাকালীন সময়ে সার্বক্ষণিক হেল্প ডেস্ক সচল রাখা এবং উপজেলা ভূমি অফিসে গৃহিত জনবান্ধব নানা পদক্ষেপ (সেবা ও সেবার মূল্য সম্পর্কীত তথ্যবোর্ড, অভিযোগ ও পরামর্শ বাক্স স্থাপন, গণশুনানী আয়োজন ইত্যাদি) এবং ইউনিয়ন ভূমি অফিস পর্যন্ত সম্প্রসারিত করার অনুরোধ জানানো হয়েছে।

সনাকের অভিযোগ ও পরামর্শের জবাবে সহকারী কমিশনার (ভূমি) তানভীর হোসেন বলেন, ভূমি অফিসকে জনবান্ধব করতে ইতিপূর্বে গৃহিত সব পদক্ষেপ এগিয়ে নেয়ার পাশাপাশি উপজেলায় ভূমি সেবাকে আরো গতিশীল করার জন্য প্রয়োজনীয় সব উদ্যোগ নেয়া হবে। বিশেষ করে হয়রানীমুক্ত সরকার নির্ধারিত ফি দিয়ে দালালমুক্ত সেবা প্রদানই হবে প্রধান কাজ। প্রকৃত ভূমির মালিক যেন কোন ধরনের হয়রানী না হয় সেদিকে বিশেষ নজর দেয়া হবে। তিনি অর্পিত দায়িত্ব পালনকালে সনাকসহ চকরিয়ার সকল শ্রেণি পেশার জনগনের সহযোগিতা কামনা করেন।

মতবিনিময় সভায় সনাক প্রতিনিধি দলে উপস্থিত ছিলন সনাক চকরিয়ার সভাপতি অধ্যাপক একেএম শাহাবু্িদ্দন, সহ-সভাপতি বুলবুল জান্নাত শাহীন, সনাক সদস্য ও সিনিয়র সাংবাদিক এম আর মাহমুদ, সনাক সদস্য হুরে জান্নাত মিলি, সনাক সদস্য জিয়া উদ্দিন, টিআইবির এরিয়া ম্যানেজার এজিএম জাহাঙ্গীর আলম, এসিস্টেন্ট ম্যানেজার মিটন বনিক বাবু ও ইয়েস সহ-দলনেতা আরমান মাহমুদ।

সর্বশেষ সংবাদ

‘কক্সবাজারের বধ্যভ‚মি সংরক্ষণের দাবি’

‘দেশকে পরাধীন ও মেধাশূন্য করার চক্রান্ত এখনো অব্যাহত আছে’

রামুতে অগ্নিকান্ডে ৯ বসত বাড়ি পুড়ে ছাই, ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

লোহাগাড়ায় প্রতিপক্ষের হামলায় যুবক আহত

প্রকাশিত সংবাদ প্রসঙ্গে খরুলিয়ার আমিনুল হকে প্রতিবাদ

কক্সবাজারে অনলাইন ক্যাসিনো কাণ্ডে এবার চিকিৎসক গ্রেপ্তার

খরুলিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষা সম্পন্ন

চকরিয়ায় প্রশাসনের উদ্যোগে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

কক্সবাজারে বিজয়ের সাংস্কৃতিক উৎসব ২৬-২৮ ডিসেম্বর

উখিয়ায় নিহত মাহবুব হত্যা মামলার আসামি ১৪ দিনেও গ্রেপ্তার হয়নি, পরিবারের উৎকন্ঠা

টেকনাফে বিএনপি ও অঙ্গসংগঠনের বিজয় দিবসের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

গর্জনিয়ায় ব্লাড ক্যান্সার আক্রান্ত স্কুলছাত্রের সার্বিক খোঁজ-খবর রাখছে পুলিশ

কক্সবাজার শিক্ষা প্রকৌশলের পূর্ণাঙ্গ ঠিকাদার সমিতি গঠিত

বাইশারী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা পরিদর্শকের বিদায় অনুষ্ঠান

রামু-নাইক্ষ্যংছড়ি-গর্জনিয়া সড়কে সিএনজি চালকদের হাতে জিম্মি যাত্রীরা

মহেশখালীতে বধ্যভূমিতে শ্রদ্ধা নিবেদন

কুতুবদিয়ায় শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত

মালয়েশিয়া নিয়ে আমার অনেক স্বপ্ন, পদত্যাগ অসম্ভব

এবার ফেসবুক কর্মীদের তথ্য চুরি!

প্রাথমিকে নেয়া হবে ১৮ হাজার শিক্ষক, ২৬ ডিসেম্বরের মধ্যে ফল