নিজস্ব প্রতিবেদকঃ
ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় শুরা সদস্য, কক্সবাজার জেলা শাখার সাবেক সভাপতি ও বর্তমান প্রধান উপদেষ্টা আল্লামা শেখ মোঃ সোলাইমানের নামাজে জানাজা সম্পন্ন হয়েছে।
মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৫ টায় নিজের প্রতিষ্ঠিত ধাওনখালী মাদরাসা মাঠে অনুষ্ঠিত নামাজে জানাজায় ইমামতি করেন মরহুমের বন্ধু মাওলানা আবদুল্লাহ। শেষে স্থানীয় কবরস্থানে দাফন প্রক্রিয়া সম্পন্ন হয়।
প্রবীন আলেম শেখ মোঃ সোলাইমানের নামাজে জানাজায় আলেম ওলামাসহ বিভিন্ন শ্রেণীপেশার শোকাহত জনতার ঢল নামে।
শেখ মোঃ সোলাইমান মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৬টার দিকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯০ বছর। দেশের বর্ষীয়ান রাজনীতিবিদ এ প্রখ্যাত ব্যক্তিত্ব হৃদরোগে আক্রান্ত হলে গত চারদিন আগে তাকে হাসপাতালে ভর্তি করানো হয়।
মাওলানা শেখ সোলায়মান কক্সবাজার সদরের পিএমখালী ইউনিয়নের ধাওনখালীর বাসিন্দা, ৬ ছেলে ও ৬ মেয়ের জনক। হযরত পিএমখালী নূরুল উলূম মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক। প্রবীণ আলেমেদ্বীন ও রাজনীতিবিদ মাওলানা সোলায়মান ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় শুরা সদস্য ও কক্সবাজার জেলা শাখার প্রধান উপদেষ্টা। হযরতের মৃত্যুতে কক্সবাজারের সর্বত্র শোক নেমে এসেছে। কক্সবাজারের ইসলামী রাজনীতির অন্যতম পুরোধা ছিলেন তিনি।
মাওলানা শেখ সোলাইমানের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন সংগঠনটির কক্সবাজার জেলা শাখার সভাপতি মাওলানা মোহাম্মদ আলী, সেক্রেটারী মাওলানা মুহাম্মদ শোয়াইব, সাংগঠনিক সম্পাদক প্রভাষক রাশেদ আনোয়ার।
নেতৃবৃন্দ মরহুম নেতার জন্য সবার কাছে দোয়া কামনা করার পাশাপাশি মরহুমের আত্মার মাগফিরাত ও শোকাহত স্বজনদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।