বিশেষ প্রতিবেদক :
কক্সবাজারের শীর্ষ ইয়াবা ডন খ্যাত শাহজাহান আনসারীর ভাই আবু সুফিয়ান আনসারীকে (৩২) অবশেষে অস্ত্র ও ইয়াবাসহ গ্রেফতার করেছে পুলিশ। কক্সবাজার সদর মডেল থানার একটি দল রোববার ভোররাতে শহরতলীর বাসটার্মিনাল সংলগ্ন ইসলামাবাদ এলাকার নিজ বাড়ি থেকে কুখ্যাত ইয়াবা কারবারী সুফিয়ান আনসারীকে গ্রেফতার করে। এসময় তার কাছ থেকে একটি আগ্নেয়াস্ত্র ও ৩শ পিস ইয়াবা টেবলেট পাওয়া যায়।
কক্সবাজার সদর মডেল থানার ওসি মো. ফরিদউদ্দিন খন্দকার বলেন, ইয়াবা ডন শাহজাহান আনসারীর ভাই সুফিয়ান আনসারীকে আমরা হন্য হয়ে খুঁজছিলাম। রোববার ভোররাতে সে বাড়িতে ফিরেছে খবর পেয়ে আমরা অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করেছি। সে একজন চিহ্নিত ও তালিকাভুক্ত ইয়াবা কারবারী।
পুলিশ সূত্র জানায়, কক্সবাজার শহরের শীর্ষ ইয়াবা ডন শাহজাহান আনসারী দীর্ঘদিন পলাতক থাকার পর গত ফেব্রুয়ারিতে টেকনাফে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আত্মসমর্পন করে। সেই থেকে তার ইয়াবা সাম্রাজ্য দেখাশোনা করছিল ছোট ভাই আবু সুফিয়ান আনসারী। তার বিরুদ্ধে বহু মামলা রয়েছে।
সদর থানার ওসি জানান, সুফিয়ান আনসারীর বিরুদ্ধে অস্ত্র ও ইয়াবা আইনে ২টি নতুন মামলা হয়েছে।
তিনি জানান, এছাড়া শনিবার রাত থেকে রোববার সকাল পর্যন্ত অভিযান চালিয়ে আরো ৮ জন মাদক ব্যবসায়ীকে হাতেনাতে গ্রেফতার করেছে সদর থানা পুলিশ।