মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:
লামা উপজেলার ফাঁসিয়াখালীতে প্রাইমারী স্কুল প্রধান শিক্ষকের বসতবাড়ীর সীমানা দেয়াল ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে।
শনিবার (১৪ সেপ্টেম্বর) সকাল ১১ টার দিকে ফাঁসিয়াখালী ইউনিয়নের হায়দারনাসী এলাকায় এ ঘটনা ঘটে।
চকরিয়ার ডুলাহাজারা ইউনিয়েনের চা-বাগান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শাহাব উদ্দিন অভিযোগে জানান, হায়দারনাসী উচ্চ বিদ্যালয় সংলগ্ন ১২৫৩ নং (আর হোল্ডিং) খতিয়ানভুক্ত ১ একর ২০ শতক জায়গায় বসতবাড়ী নির্মাণ করে ৫৫ বছর ধরে শান্তিপূর্ণ ভাবে বসবাস করে আসছেন। স্ত্রী মালেকা ইয়াসমিনও একজন প্রাইমারী স্কুলের সহকারী শিক্ষকা। ঘটনার দিন সকালে বাড়ির লোকজনের অনুপস্থিতিতে পার্শ্ববর্তী হায়দারনাসী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হুমায়ুন কবিরের নেতৃত্বে শিক্ষার্থীদের লেলিয়ে দিয়ে অস্ত্রধারী সন্ত্রাসীদের সহযোগিতায় তার বাড়িতে ভাংচুর ও লুটপাট চালায়। এসময় বসতভিটের দুইশ মিটার অধিক সীমানা দেয়াল ভেঙে মাটির সাথে মিশিয়ে দিয়েছে। জড়িতরা বাড়ির দরজা ভেঙ্গে আলমারি থেকে চার ভরি ওজনের স্বর্ণালংকার, নগদ ত্রিশ হাজার টাকা ও ব্যবহারের একটি ল্যাপটপ নিয়ে যায়। ঘটনাকালে বসতভিটায় লাগানো বনজ ও ফলজ প্রায় অর্ধ শতাধিক গাছ কেটে দিয়েছে বলে জনানা ভুক্তভোগী প্রধান শিক্ষক শাহাব উদ্দিন। এনিয়ে মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।
এব্যাপারে জানতে ঘটনার দিন বিকেল ৫টা ৪৪ মিনিটে অভিযুক্ত হায়দারনাসী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হুমায়ুন কবিরের মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হলে ফোন রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।
হায়দারনাসী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ওয়াহিদুর রহমান জানান, বিদ্যালয়টি পুননির্মাণে ভবন বরাদ্দ হয়েছে। ঘটনার দিন সকালে ভবনটি স্থাপনে জায়গা পরিমাপ করছিল। এসময় মাষ্টার শাহাব উদ্দিনের স্ত্রী গালাগালি করে এবং এক সহকারী শিক্ষকের পায়ে আঘাত করে। তাই শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে তাদের বসতবাড়ীর সিমানা দেয়ালগুলো ভাংচুর করেছে।
এ ব্যপারে ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকের হোসেন মজুমদার বলেন, হায়দারনাসী এলাকায় ভাংচুর ও লুটপাটের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করি। দেখা দেছে চাবাগান প্রাইমারী স্কুলের প্রধান শিক্ষক শাহাব উদ্দিনের বসতবাড়ীর দক্ষিণ ও পশ্চিম প্রান্তের সীমানা ওয়ালগুলো ভাঙ্গা রয়েছে। বাড়িতে রোপিত কিছু গাছপালা কাটা অবস্থায় পাওয়া গেছে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •