প্রেসবিজ্ঞপ্তি

রামু লেখক ফোরামের উদ্যোগে “ইসলামী রেনেসাঁর কবি ফররুখ আহমদ” শীর্ষক সাহিত্য আসর ও যৌথ অধিবেশন অনুষ্ঠিত হয়েছে। ১৩ সেপ্টেম্বর বাদে আছর রামু বাইপাসস্থ মজিদিয়া কমপ্লেক্সে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন, সংগঠনের উপদেষ্টা, লেখক, গবেষক, প্রাবন্ধিক, সমাজ ও রাজনীতি বিশ্লেষক আখতারুল আলম। তিনি বলেন, পরনির্ভরশীল বিজাতীয় সংস্কৃতি সম্পর্কে লেখনীর মাধ্যমে জাতিকে সচেতন করা, আবহমান বাংলাদেশের মানুষের স্বাভাবিক ও ন্যায্য সংস্কৃতিসহ জাতীয় চেতনা বিনির্মাণে আজ কবি ফররুখ আহমদের মতো নিষ্ঠাবান সাধক -অধ্যাবসায়ী কবি লেখকের বড়ই প্রয়োজন।

সংগঠনের সভাপতি হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুরের সঞ্চালনায় অনুষ্ঠিত সাহিত্য আসরে আলোচকেরা বলেন, কবি ফররুখ আহমদ তাঁর ক্ষুরধার লিখনীর মাধ্যমে অবহেলিত, বঞ্চিত মুসলিম জাতিকে জাগিয়ে তোলার প্রয়াস পান। তিনি একজন প্রকৃত মুসলিম জাগরণের কবি ছিলেন। আজীবন ইসলামের রীতিনীতি ও সৌন্দর্য তুলে ধরেছেন। বিশ্ব মুসলিম ভ্রাতৃত্ব ও মানবতাবোধ তথা ইসলামের সাম্য ও ন্যায়নীতি এবং সেই আদর্শকে তাঁর জীবনেও বাস্তবায়িত করে তিনি একটি শিক্ষণীয় দৃষ্টান্ত আমাদের উপহার দিয়েছেন। ইসলামী রেনেসাঁর কবি ফররুখ আহমদের বিপ্লবী সাহিত্য দর্শনে অনুপ্রাণিত হয়ে মুসলিম উম্মাহর কল্যাণে বুদ্ধিবৃত্তিক আন্দোলন জোরদার করতে হবে। বক্তারা কবি ফররুখ আহমদসহ আদর্শিক ধারার কবি -সাহিত্যিকের রচনা সম্ভারকে পাঠ্য বইতে গুরুত্ব সহকারে সংযোজনের দাবি জানান।
সাহিত্য আসরে আলোচনায় অংশ নেন, উপদেষ্টা, গবেষক আলেমেদ্বীন মাওলানা আ. হ. ম নুরুল কবির হিলালী, জেলা আইনজীবী সমিতির সহ-সভাপতি এড. হোছাইন আহমদ আনছারী, কক্সবাজার ইসলামী সাহিত্য ও গবেষণা পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা কাযী এরশাদুল্লাহ, রামু প্রবাসী কল্যাণ সংস্থা মক্কা’র প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এস. মোহাম্মদ হোসেন, লেখক ফোরামের সহ-সভাপতি আহমদ ছৈয়দ ফরমান, সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ সরওয়ার, গবেষণা সম্পাদক হাফেজ মুহাম্মদ সাইফুল ইসলাম, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মুহাম্মদ মাঈন উদ্দিন মামুন প্রমুখ।
সাহিত্য আসরের পূর্বে অনুষ্ঠিত উপদেষ্টা ও কার্যনির্বাহী পরিষদের যৌথ অধিবেশনে সংগঠনের কার্যক্রম গতিশীল করতে নীতিনির্ধারণী বেশ ক’টি সিদ্ধান্ত গৃহীত হয়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •