ঈদগাঁও প্রতিনিধি :

কক্সবাজার সদর উপজেলার ৭নং ভারুয়াখালী থেকে সরওয়ার নামের এক শীর্ষ সন্ত্রাসীকে দেশীয় তৈরি দুটি অস্ত্রসহ গ্রেপ্তার করেছে ঈদগাঁও পুলিশ। গ্রেপ্তারকৃত সরওয়ার বর্ণিত ইউনিয়নের ঘোনা এলাকার মৃত মমতাজ আহমদের ছেলে। ১১ সেপ্টেম্বর গভীর রাতে তার বসত বাড়ীতে অভিযান চালিয়ে গ্রেপ্তার করতে সক্ষম হয় পুলিশ।

ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্র সূত্রে জানা যায়, গ্রেপ্তারকৃত আসামী সরওয়ারের বিরুদ্ধে অস্ত্র, ডাকাতি,হত্যা, চাঁদাবাজি,মারামারি, অপহরণসহ বিভিন্ন অপরাধের ৯ টি মামলা ছিল। দীর্ঘদিন গা ঢাকা দিয়ে এলাকার সন্ত্রাসী গ্রুপ গড়ে তুলে নানা অপরাধ সংগঠিত করে আসছিল সরওয়ার। এদিন রাতে গোপন সংবাদের ভিত্তিতে তদন্ত কেন্দ্রের ইনচার্জ ওসি তদন্ত মোঃ আসাদুজ্জামানের নেতৃত্বে এসআই সনজিত চন্দ্র নাথ, এসআই আবু বক্কর ছিদ্দিক,এএসআই লিটনুর রহমান,এএসআই মহি উদ্দীনসহ একদল পুলিশ ঘোনা পাড়াস্থ তার বসত বাড়িতে অভিযান চালিয়ে গ্রেপ্তার করে। এ সময় তার স্বীকারোক্তি মোতাবেক হেফাজতে থাকা দেশীয় তৈরী এক নলা একটি বন্দুক আরেকটি এলজি ও ৩ রাউন্ড কার্তুজ উদ্ধার করে পুলিশ।

ইনচার্জ আসাদুজ্জামান জানান, গ্রেপ্তারকৃত সরওয়ার একজন দুর্ধর্ষ সন্ত্রাসী, তার অত্যাচারে অতিষ্ঠ ছিল পুরো এলাকার বাসিন্দারা। দীর্ঘদিন ধরে তাকে ধরার জন্য পুলিশ কাজ চালিয়ে যাচ্ছিল, কিন্তু প্রতিবারই পুলিশের উপস্থিতি টের পেয়ে গহীন জঙ্গলে ঢুকে যেত। অবশেষে পুলিশ বিশ্বস্ত সোর্সের মাধ্যমে তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে। তাকে অস্ত্র আইনের মামলা ও ওয়ারেন্ট মামলা মুলে সংশ্লিষ্টদের মাধ্যমে আদালতে সোপর্দ করা হবে। এদিকে তার গ্রেপ্তারের সংবাদে এলাকাবাসীরা স্বস্তির নিশ্বাস ফেলছে বলে জানা গেছে। দীর্ঘদিন পর হলেও তাকে গ্রেপ্তার করতে সক্ষম হওয়ায় ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রকে অভিনন্দন জানান এলাকাবাসী।