বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আওয়ামী লীগ সরকার দীর্ঘ প্রতীক্ষিত কওমি সনদের স্বীকৃতি দিয়ে দেশের লাখো কোটি আলেম-ওলামাকে সম্মানের আসনে বসিয়েছেন। দেশের শতশত দাওরায়ে হাদিসভূক্ত কওমি মাদ্রাসা থেকে প্রতিবছর হাজার হাজার আলেমে দ্বীন, মুফাসসির, মুহাদ্দিস ও মুফতি দেশের উন্নয়নে বিভিন্ন স্তরে ভূমিকা পালন করে যাচ্ছেন। মাননীয় প্রধানমন্ত্রী এই বিষয়টি বিবেচনায় এনে কওমি মাদ্রাসার দাওরায়ে হাদিসের সনদের সরকারি স্বীকৃতি প্রদান করে যুগান্তকারী ভূমিকা পালন করেছেন।

কক্সবাজার শহরতলির লিংক রোডের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান ইমাম মুসলিম ইসলামিক সেন্টারে আগামী কাল ৯ সেপ্টেম্বর
দাওরায়ে হাদিসের নতুন ক্লাস উদ্বোধন ও একটি দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন এবং দাওরায়ে হাদিসের সবক উদ্বোধন করবেন ঐতিহ্যবাহী পটিয়া আল জামিয়া ইসলামিয়ার মহাপরিচালক ও ইত্তেহাদুল মাদারিস এর সেক্রেটারী জেনারেল আল্লামা আব্দুল হালিম বোখারী।
অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন কক্সবাজারের কৃতি সন্তান প্রখ্যাত আলেমে দ্বীন চট্টগ্রাম দারুল মা’আরিফ আল ইসলামিয়ার সহকারী পরিচালক আল্লামা মুহাম্মদ ফুরকান উল্লাহ খলিল।

এ অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকার জন্য সদয় সম্মতি জানিয়েছেন, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌরসভার সম্মানিত মেয়র জনাব মুজিবুর রহমান,
কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব এ এইচ মাহফুজুর রহমান, জন প্রতিনিধি, বিভিন্ন সংবাদ মাধ্যমে কর্মরত সাংবাদিকবৃন্দ ও বিভিন্ন পত্রিকার সম্মানিত সম্পাদক বৃন্দ।

এ অনুষ্ঠান সম্পর্কে অবহিত করা হয়েছে কক্সবাজার মডেল থানার সম্মানীত অফিসার ইনচার্জ জনাব ফরিদ উদ্দিন খন্দকারকে। এছাড়াও
এই প্রতিষ্ঠানের সার্বিক কার্যক্রম সম্পর্কে অবহিত রয়েছেন
সরকারের বিভিন্ন দপ্তর ও গোয়েন্দা সংস্থা।

বোখারী শরীফের সবক উদ্বোধনের এই শুভ অনুষ্ঠান ও দোয়া মাহফিলে দাওয়াত দেয়া হয়েছে কক্সবাজার জেলার কওমি সিলসিলার দাওরায়ে হাদিস ভুক্ত মাদরাসাগুলোর সম্মানিত মুহতামিম ও বিশিষ্ট ওলামায়ে কেরামদের কে।

উল্লেখ্য সরকারের স্বীকৃতিপ্রাপ্ত দাওরায়ে হাদিস ভূক্ত মাদ্রাসাসমূহের কয়েকটি কওমি শিক্ষা বোর্ড রয়েছে। এরমধ্যে ‘ইত্তেহাদুল মাদারিস’ অন্যতম। এই শিক্ষাবোর্ডের সম্মানিত চেয়ারম্যান হলেন কক্সবাজারে কৃতি সন্তান বিশ্ব বিখ্যাত আরবি সাহিত্যিক, শায়খুল হাদিস, চট্টগ্রাম দারুল মা’আরিফ আল ইসলামিয়ার মহাপরিচালক আল্লামা সুলতান যওক নদভী। এর মহাসচিব হচ্ছেন দেশের ঐতিহ্যবাহী অন্যতম কওমি ধারার সর্বোচ্চ শিক্ষাপ্রতিষ্ঠান মুক্তিযুদ্ধে ভূমিকা পালনকারী চট্টগ্রামের পটিয়া আল জামিয়া ইসলামিয়ার মহাপরিচালক শায়খুল হাদিস আল্লামা আব্দুল হালিম বোখারী।

বোখারী শরীফের সবক উদ্বোধন অনুষ্ঠান ও মাননীয় প্রধানমন্ত্রীর জন্য দোয়া মাহফিলে ইত্তেহাদুল মাদারিস এর মহাপরিচালক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। স্বাভাবিকভাবেই এতে জেলার দাওরায়ে হাদিস ভূক্ত কওমি মাদ্রাসাগুলোর মুহতামিম ও বিশিষ্ট উলামায়ে কেরামদের দাওয়াত করা হয়েছে।

কিন্তু দুঃখজনকভাবে কয়েকটি সংবাদ মাধ্যমে এব্যাপারে বিভ্রান্তিকর সংবাদ প্রকাশ করে বিভ্রান্তি ছড়ানো কিছুতেই কাম্য নয়। দু’একটি সংবাদপত্রে প্রকাশিত ‘এবারে রোহিঙ্গা আলেমদের নিয়ে বৈঠক করছে ‘ইত্তহাদুল মাদারিস’ শিরোনামে প্রকাশিত সংবাদটি শুধু হাস্যকর নয় উদ্দেশ্যপ্রণোদিতও।

সংবাদে জনৈক রফিক চৌধুরী ও এন আলম সম্মানিত কওমি ওলামায়ে কেরাম, কওমি মাদ্রাসা ও কাওমি শিক্ষা বোর্ড সম্পর্কে সংবাদমাধ্যমকে
যেসব উদ্ভট তথ্য দিয়ে বিভ্রান্ত করে মান ক্ষুন্ন করা হয়েছে তা যেমন ভিত্তিহীন তেমনি আইনত অমার্জনীয়। এছাড়াও এরা কাওমি মাদরাসার এমন কেও নয় যে, দেশের সর্বোচ্চ সম্মানিত ওলামায়ে কেরাম, কাওমি মাদরাসা শিক্ষা বোর্ড সম্পর্কে ধৃষ্টতা দেখাবে।

আমরা সম্মানিত সাংবাদিক ভাইদের সবিনয় অনুরোধ জানাচ্ছি, আপনারা আসুন এই দ্বিনী শিক্ষা প্রতিষ্ঠান সরেজমিনে পরিদর্শন করে দু’ কলম লেখে ইসলামের সেবা করার সুযোগ গ্রহন করুন।

উল্লেখ্য ইতোপূর্বে বিভিন্ন মন্ত্রণালয়ের সম্মানিত সচিব বৃন্দ কক্সবাজারের মাননীয় সংসদ সদস্য বৃন্দ এবং লোহাগাড়া-সাতকানিয়ার মাননীয় সংসদ সদস্য ড. আবু রেজা মুহাম্মদ নদভীসহ সরকার দলের সম্মানিত নেতৃবৃন্দ, সিনিয়র সাংবাদিক বৃন্দ ইমাম মুসলিম ইসলামিক সেন্টার পরিদর্শন করেছেন।

ইমাম মুসলিম ইসলামিক সেন্টার কর্তৃপক্ষ
কক্সবাজার। ৮ সেপ্টেম্বর ২০১৯ ইং।