আবুল কালাম, চট্টগ্রাম সেপ্টেম্বর :

চট্টগ্রামের টাইগারপাস এলাকার রেলওয়ে কলোনিতে হিরন ও লিমন নামের দুই পক্ষের মধ্য ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। শনিবার (৭ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় দুজন ছুরিকাহতসহ বেশ কয়জন আহত হয়েছে। আহত দুজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী। তবে সংঘর্ষে জড়িতদের পরিচয় নিশ্চিত করতে পারেননি তিনি।

যদিও স্থানীয় আওয়ামী লীগ নেতা হিরণ ও সাবেক ছাত্রলীগ নেতা লিমনের অনুসারীরা এ সংঘর্ষে জড়ান বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রাত ৯টার দিকে আওয়ামী লীগ নেতা হিরণের অনুসারী নজরুল গ্রুপের একজনকে মারধর করে লিমন গ্রুপের নেতা-কর্মীরা। এর মধ্যে একটি পক্ষ রেলওয়ে কলোনির পূবালী মাঠ হিন্দু পাড়া এবং অপর গ্রুপটি নালা পাড়ার বাসিন্দা। একজনকে মারধরের ঘটনা থেকেই এই দুই গ্রুপের মাঝে সংঘর্ষের সূত্রপাত। দুই পক্ষই দা-ছুরি নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটে। এসময় কলোনিতে ভীতিকর পরিবেশ সৃষ্টি হয়। চারপাশে আতংক ছড়িয়ে পড়ে। দুই গ্রুপের সংঘর্ষে জড়িয়ে পড়ার কারণ হিসেবে কয়েকদিন আগে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত বেলাল নিহতের ঘটনাটিও কাজ করেছে বলে স্থানীয় বরাতে জানা গেছে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে বলে জানান খুলশী থানার ওসি প্রনব চৌধুরী। সংঘর্ষের ঘটনায় মামলা হতে পারে বলেও জানান তিনি। এদিকে, এ ঘটনায় ছুরিকাহত বিজয় চন্দ্র দে (২৮) ও সঞ্জয় কুমার দাশ (২২) নামে দুজনকে রাত পৌনে দশটার দিকে হাসপাতালে আনা হয় বলে জানান চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়িতে দায়িত্বরত এসআই শীলব্রত বড়ুয়া। তাদের একজনকে ২৬ এবং অপরজনকে ২৮নং ওয়ার্ডে ভর্তি করা হয়েছে বলে জানান তিনি।