ইমাম খাইর, সিবিএনঃ
গঠনতন্ত্র লঙ্ঘন করে রওশন এরশাদ নিজেকে জাতীয় পার্টির চেয়ারম্যান ঘোষণা দিয়েছেন বলে মন্তব্য করেছেন পার্টির প্রেসিডিয়াম সদস্য ও চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক কমিটির আহবায়ক কাজি ফিরোজ রশিদ চৌধুরী এমপি।
তিনি বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি পল্লীবন্ধু হুসেইন মোহাম্মদ এরশাদ জীবদ্দশায় জিএম কাদেরকে পার্টির দায়িত্ব লিখিতভাবে বুঝিয়ে দেন। সেভাবে তিনি দলকে গুছিয়ে এগিয়ে নিয়ে যাচ্ছেন। দলের অধিকাংশ সংসদ সদস্য জিএম কাদেরকে সমর্থন দিয়েছেন।
বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) বিকালে কক্সবাজারে দুই দিনব্যাপী সাংগঠনিক সফর শেষে ব্রিফিংকালে কাজী ফিরোজ রশিদ এসব কথা বলেন।
জাপা নেতা ফিরোজ রশিদ আরো বলেন, জাতীয় পার্টিকে ভাঙার জন্য অনেকদিন ধরে চেষ্টা চলছে। যারা দলের ভালো চায় না তারাই ভাঙ্গন সৃষ্টি করতে চায়। কিছু সুবিধাবাদী লোক দলের গঠনতন্ত্রের বিরুদ্ধে অবস্থান নিয়েছে।
তিনি বলেন, জাতীয় পার্টিকে বাদ দিয়ে কোন দল ক্ষমতায় যেতে পারেনি। দলের ভিতরে চক্রান্তকারীদের বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে।
কক্সবাজার শহরে হোটেল মোটেল জোনের একটি আবাসিক হোটেলের সম্মেলনকক্ষে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন -জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক কমিটির সদস্যসচিব রেজাউল ইসলাম ভূঁইয়া, জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব মনিরুল ইসলাম মিলন, সংরক্ষিত নারী আসনের সাবেক সংসদ সদস্য আলহাজ্ব খোরশেদ আরা হক, জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আলহাজ্ব মোহাম্মদ মোহিবুল্লাহ, কক্সবাজার জেলা সহ-সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ তারেক, সাধারণ সম্পাদক মুফিজুর রহমান মুফিজ, রাঙামাটি জেলা সভাপতি অ্যাডভোকেট পারভেজ তালুকদার, বান্দরবান জেলা সভাপতি ক্যশঅং, সাধারণ সম্পাদক শওকত হোসেন, জাতীয় পার্টির চট্টগ্রাম বিভাগীয় যুগ্ম সম্পাদক এসএম সাইফুল্লাহ সাইফুল, জাতীয় যুব সংহতির চট্টগ্রাম বিভাগীয় সাধারণ সম্পাদক অধ্যাপক নুরুল বশর সুজন, জাপা নেতা মাস্টার মনজুর আলম, রুহুল আমিন সিকদার, অ্যাডভোকেট আহমদ কবির, অধ্যাপক নুরুল আমিন ভুট্টো, মেহেরুজ্জামান, মোশারফ হোসেন দুলাল, নাজিম উদ্দিন, এসএম বাবর, জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির কেন্দ্রীয় সদস্য অধ্যাপক আতিকুর রহমান, জাতীয় যুব সংহতির কেন্দ্রীয় সদস্য দেলোয়ার হোসাইন, ওলামা পার্টির সভাপতি মাওলানা শফিউল্লাহ জিহাদি, সাধারণ সম্পাদক ডাঃ হাফেজ মুহাম্মদ সোহেল প্রমুখ।

রওশন এরশাদকে জাতীয় পার্টির চেয়ারম্যান ঘোষণা দিয়ে  তার স্বাক্ষর ছাড়া অন্য কারও স্বাক্ষর গ্রহণ না করতে নির্বাচন কমিশনে চিঠি দিয়েছে দলটির একটি অংশ। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) বিকালে আগারগাঁওয়ে ইসি কার্যালয়ে চিঠি পৌঁছে দেওয়া হয়। মূলতঃ এরই মধ্য দিয়ে জাতীয় পার্টির মধ্যে নতুন করে ভাঙন স্পষ্ট হলো।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •