এ কে এম ইকবাল ফারুক, চকরিয়া:
সেবার মানোন্নয়নে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষের সাথে সনাক চকরিয়ার মতবিনিময় সভা বুধবার (৪ সেপ্টেম্বর) উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সচেতন নাগরিক কমিটি (সনাক) এ মতবিনিময় সভার আয়োজন করে।

চকরিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ শাহবাজ এর সভাপতিত্ব অনুষ্ঠিত মতবিনিময় সভায় উপস্থিত সবাইকে স্বাগত জানিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চলমান সেবা, সেবার প্রতিবন্ধকতা ও প্রতিবন্ধকতা দূরীকরণে কর্তৃপক্ষের গৃহিত বিভিন্ন পদক্ষেপ, অর্জন ও বিচ্যুতি নিয়ে আলোচনা উপস্থাপন করেন টিআইবির এরিয়া ম্যানেজার এ জি এম জাহাঙ্গীর আলম। এ সময় সভায় উপস্থিত সকলেই আলোচনায় অংশ নিয়ে তাদের স্ব-স্ব মতামত উপস্থাপন করেন। পাশাপাশি দুর্নীতি ও অনিয়ম প্রতিরোধে তথ্য অধিকার আইন ২০০৯ বাস্তবায়ন, বিদ্যমান সেবা, সেবার মূল্য সম্পর্কে স্ব-উদ্যোগে তথ্য উন্মুক্তকরণ তথা সিটিজেন চার্টার, তথ্যবোর্ড, নোটিশবোর্ড হালনাগাদ করা, অভিযোগ নিষ্পত্তি বিভিন্ন কর্তৃপক্ষের গৃহিত উদ্যোগ বিষয়ে পর্যালোচনা করা হয়।

সভায় সনাকের পক্ষ থেকে আশা প্রকাশ করেন চকরিয়া উপজেলাসহ পাশ^বর্তী উপজেলার সাধারণ জনগনের চিকিৎসায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালনকারী চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপেক্সের সেবার অধিকতর মানোন্নয়নে কর্তৃপক্ষ আরও উদ্যোগী হবেন। সেবা গ্রহীতাদের সাথে নিয়মিত মতবিনিময়ের মাধ্যমে যে কোন সমস্যা চিহ্নিত করে তার বিহীত ব্যবস্থা নেয়ারও প্রত্যাশা করা হয়।

মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ শাহবাজ বলেন, জনগনের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার জন্য ইতোমধ্যে স্বাস্থ্য কমপ্লেক্সে সেবার মানোন্নয়নের পাশাপাশি কমিউনিটি ক্লিনিক ব্লক স্থাপন করে উপজেলার সকল কমিউনিটি কিøনিক অধিকতর কার্যকর করার পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এটা সফল হলে একদিকে জনগন কমিউনিটি ক্লিনিক থেকে সেবা গ্রহণে উদ্বুদ্ধ হবে অন্যদিকে কমিউনিটি ক্লিনিক সমুহও পুরোপুরি সচল হবে। বর্তমানে হাসপাতালে অন্যান্য সেবার সাথে বিনামূল্যে গর্ভবতী নারীদের ডেলিভারী ও প্রসুতি সেবা পুরোপুরি সচল আছে। এছাড়া ডায়বেটিস, উচ্চ রক্তচাপ, শ্বাসকষ্টের রোগীদের জন্য বিশেষ চিকিৎসা সেবা চালু রয়েছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে।

মতবিনিময় সভায় সনাক সহ-সভাপতি ও স্বাস্থ্য উপকমিটির আহবায়ক বুলবুল জান্নাত শাহীন, চকরিয়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও সদ্যসম্পৃক্ত সনাক সদস্য এম আর মাহমুদ, সনাক সদস্য মোহব্বত চৌধুরী, সনাক সদস্য জিয়া উদ্দিন, নার্সিং সুপারভাইজার প্রভা দাশ, সিনিয়র স্টাফ নার্স লাকী ঘোষ, সিনিয়র স্টাফ নার্স রুবি মল্লিক, স্বজন সদস্য মো. জাকারিয়া, টিআইবির এসিস্টেন্ট ম্যানেজার মিটন বনিক বাবু, ইয়েস সদস্য আলী মর্তুজা টিটু ও ইয়েস সদস্য রোকেয়া পারভীন রুক্সি প্রমূখ উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •