এম.মনছুর আলম, চকরিয়া:
চকরিয়ায় চিরিংগা মাতামুহুরী নদীর উপর ছয় লাইন বিশিষ্ট ব্রীজ নির্মাণের লক্ষ্যে সওজের অধিগ্রহণকৃত জায়গায় উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে সড়ক ও জনপথ বিভাগ (সওজ)।
বৃহস্পতিবার (৪আগস্ট) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলে এ উচ্ছেদ অভিযানে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের নেতৃত্ব সড়ক ও জনপথ বিভাগের অধিগ্রহণকৃত জায়গা উদ্ধারে এ উচ্ছেদ অভিযান চালানো হয়।
সূত্রে জানাগেছে, ক্রস বর্ডার রোড নেটওয়ার্ক ইমপ্রুভমেন্ট প্রজেক্ট বাস্তবায়নের লক্ষ্যে মাতামুহুরী নদীর উপর ছয় লাইন বিশিষ্ট ব্রীজ নির্মাণ করা হবে। এজন্য নদীর দু’পাশে সওজের অধিগ্রহণকৃত জায়গার উপর অবৈধ স্থাপনা উচ্ছেদে সড়ক ও জনপথ বিভাগ কর্তৃপক্ষ বার বার অনুরোধ ও তাগাদা দেয়ার পরও অবৈধ স্থাপনা সমূহ সরানো হয়নি। ফলে বৃহস্পতিবার সওজের সার্বিক তত্বাবধানে উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। অভিযানে মাতামুহুরী ব্রীজ সংলগ্ন এলাকা থেকে পৌরশহরের ঢাকা ব্যাংক পর্যন্ত এলাকায় মহাসড়কের পাশের দেড় শতাধিক কাঁচা, আধাপাকা ও পাকা স্থাপনা উচ্ছেদ করা হয়।
উচ্ছেদ অভিযানে এ সময় উপস্থিত ছিলেন- কক্সবাজার সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী চয়ন কুমার ত্রিপুরা, সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী, উপ-সহকারী প্রকৌশলী আবু এহেসান, ক্রস বর্ডার রোড নেটওয়ার্ক ইমপ্রুভমেন্ট প্রজেক্টের প্রকল্প পরিচালক, সওজের বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ। এ সময় আইনশৃঙ্খলা রক্ষায় চকরিয়া থানা পুলিশের একটি টীম উপস্থিত ছিলেন।