প্রেস বিজ্ঞপ্তি :

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু জাফর রাশেদ এর নেতৃত্বে জেলা পুলিশের সার্বিক সহযোগিতায়  ৪ সেপ্টেম্বর ২০১৯ খ্রি: সকাল ১০ থেকে দুপুর ৩ টা পর্যন্তকক্সবাজার শহরের বাহারছড়া, বড় বাজার এবং উত্তর রুমালিয়ারছড়া এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এ সময় বাহারছড়ার এ.সালাম রোড়স্থ আব্দুল হালিম গং ০৪ (চার) তলা ভবনের অনুমোদন নিলেও ব্যত্যয় করে ভবন নির্মাণ করায় ইমারত নির্মাণ আইন ১৯৫২ অনুযায়ী ব্যত্যয়কৃত অংশ ভেঙ্গে দেওয়া হয়। এছাড়া বড়বাজার এলাকায় মুসলিম কবির ০৫ তলা ভবন অনুমোদন নিয়েও ব্যত্যয় করে ভবন নির্মাণ করায় ইমারত নির্মাণ আইন ১৯৫২ এর ১২(১) ধারা মোতাবেক ৫০ (পঞ্চাশ) হাজার টাকা জরিমানা করা হয়। অপরদিকে রুমালিয়ারছড়া এলাকায় মো: শহীদুল্লাহ অনুমোদনবিহীন ভবন নির্মাণ করায় ইমারত নির্মাণ আইন ১৯৫২ এর ১২(১) ধারা মোতাবেক ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা জরিমানা করা হয়।

উক্ত অভিযানে আরো উপস্থিত ছিলেন কউকের অথরাইজ্‌ড অফিসার এবং উপ-সহকারী প্রকৌশলী। উল্লেখ্য যে, ইতোপূর্বে তাদেরকে ভবনের ব্যত্যয়কৃত অংশ ভেঙ্গে ফেলার জন্য নোটিশ প্রদান করা হয়েছিল।

এ ব্যাপারে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে: কর্নেল (অব:) ফোরকান আহমদ বলেন, পরিকল্পিত পর্যটন নগরী বাস্তবায়নে অবৈধ স্থাপনার বিরুদ্ধে কউকের অভিযান অব্যাহত থাকবে।