ডেস্ক নিউজ:

বিএনপির অঙ্গসংগঠন ছাত্রদলের ষষ্ঠ কেন্দ্রীয় কাউন্সিলে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য চূড়ান্ত প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করা হয়েছে। সভাপতি পদে আট জন ও সাধারণ সম্পাদক পদে ১৯ জনকে বৈধ প্রার্থী হিসেবে ঘোষণা করেছে নির্বাচন পরিচালনা কমিটি। সোমবার (২ সেপ্টেম্বর) রাতে কমিটির আহ্বায়ক খায়রুল কবির খোকন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এর আগে যাচাই-বাছাই কমিটি বৈধ সভাপতি প্রার্থী হিসাবে ১৩ জন ও সাধারণ সম্পাদক প্রার্থী হিসাবে ৩০ জনের নাম ঘোষণা করেছিল। সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রার্থিতার ক্ষেত্রে যারা শর্ত পূরণ করতে পারেনি, তারা পরে আপিল করেন। আপিলেও যারা বাদ পড়েন তারা রিভিউয়ের জন্য আবেদন করেন। আপিল ও রিভিউ শেষে সাধারণ সম্পাদক পদে ছয় জন প্রার্থিতা ফিরে পান।
চূড়ান্ত আট সভাপতি প্রার্থী হলেন—কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, মাহমুদুল হাসান বাপ্পি, হাফিজুর রহমান, রিয়াদ মো. তানভীর রেজা রুবেল, মো. এরশাদ খান, মো. ফজলুর রহমান খোকন, এসএম সাজিদ হাসান বাবু ও এবিএম মাহমুদ আলম সরদার।
চূড়ান্ত ১৯ সাধারণ সম্পাদক প্রার্থী হচ্ছেন—মো. জাকিরুল ইসলাম জাকির, মোহাম্মদ কারিমুল হাই (নাঈম), মাজেদুল ইসলাম রুমন, ডালিয়া রহমান, মো. আমিনুর রহমান আমিন, শেখ আবু তাহের, শাহ নাওয়াজ, সাদিকুর রহমান, কেএম সাখাওয়াত হোসাইন, সিরাজুল ইসলাম, মো. ইকবাল হোসেন শ্যামল, মো. জুয়েল হাওলাদার (সাইফ মাহমুদ জুয়েল), মো. হাসান (তানজিল হাসান), মুন্সি আনিসুর রহমান, মো. মিজানুর রহমান শরিফ, শেখ মো. মশিউর রহমান রনি, মোস্তাফিজুর রহমান, সোহেল রানা ও কাজী মাজহারুল ইসলাম।
প্রসঙ্গত, ছাত্রদলের চূড়ান্ত প্রার্থীরা প্রচারণা চালাতে পারবেন ৩ সেপ্টেম্বর থেকে ১২ সেপ্টেম্বর পর্যন্ত। ১৪ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ভোট অনুষ্ঠিত হবে। ভোটে অংশ নেবেন সংগঠনটির সারা দেশের ১১৭টি ইউনিটের ৫৮০ জন কাউন্সিলর।