প্রেস বিজ্ঞপ্তি:
অবাধ ও সুষ্ঠু নির্বাচনের দাবিতে বিএনপির আন্দোলন চলছে এবং এটি অব্যাহত থাকবে। একই সাথে দেশনেত্রী গণতন্ত্রের মা খালেদা জিয়ার মুক্তির আন্দোলন চলবে। যতদিন গণতন্ত্র উদ্ধার ও খালেদা জিয়ার মুক্তি না হবে ততদিন আন্দোলন চলবে।
রোববার (১ সেপ্টেম্বর) বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিকাল ৪টায় কক্সবাজার জেলা বিএনপি কার্যালয়ে কক্সবাজার জেলা বিএনপি কর্তৃক আয়োজিত প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির মৎস্যজীবি বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল একথা বলেন।

জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী সভাপতিত্বে ও সহ-সাংগঠনিক সম্পাদক এম মোক্তার আহমদের সঞালনায় অনুষ্ঠিত উক্ত আলোচনা সভায় তিনি আরো বলেন, দেশে গণতন্ত্র নেই। মানুষের মতপ্রকাশ করার অধিকার নেই। গণতন্ত্র পুনরুদ্ধারে ও একটি অবাধ সুষ্ঠু নির্বাচন দাবিতে বিএনপির চলমান আন্দোলন চলবে। ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে এটিই আমাদের প্রত্যয়। বিরোধী রাজনীতি ও ভিন্ন মতকে সরকার নিশ্চিহ্ন করতে চায়। সে জন্য সব ধরনের চক্রান্ত ও ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। ভিন্ন মতকে দমনে সরকার সচেষ্ট।

সাবেক এই সংসদ সদস্য বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে অন্যায়ভাবে আটকে রাখা হয়েছে। এর মধ্য দিয়ে গণতন্ত্রকে হত্যা করা হচ্ছে। তাই বিএনপির এখন একমাত্র লক্ষ্য নির্বাসিত গণতন্ত্র পুনরুদ্ধার ও খালেদা জিয়ার মুক্তি।
আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি এটিএম নূরুল বশর চৌধুরী, সাধারণ সম্পাদক এড. শামীম আরা স্বপ্না, সহ-সভাপতি রফিকুল হুদা চৌধুরী, সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা শ্রমিকদলের সভাপতি রফিকুল ইসলাম, পৌর বিএনপির সাধারণ সম্পাদক রাশেদ মোহাম্মদ আলী, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি অধ্যাপক আজিজুর রহমান, জেলা যুবদলের সভাপতি সৈয়দ আহমদ উজ্জল, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক এড. মোঃ ইউনুছ, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক আমির আলী, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি রাসেদুল হক রাসেল, জেলা মহিলা দলের সাংগঠনিক সম্পাদক ফরিদা ইয়াসমিন, জেলা ছাত্রদলের সভাপতি শাহাদত হোসেন রিপন, সাধারণ সম্পাদক ফাহিমুর রহমান ফাহিম, কক্সজাবাজার পৌর যুবদলের সভাপতি আজিজুল হক সোহেল, পৌর ছাত্রদলের সভাপতি এনামুল হক, কক্সবাজার পৌর সেচ্ছাসেবক দলের সদস্য সচিব শাহ মোশারফ হোসেন, পৌর শ্রমিকদলের সভাপতি এস্তাক আহমদ।
আলোচনা সভায় বিভিন্ন খন্ড খন্ড মিছিল সহকারে এসে নেতকর্মীরা যোগ দেন। প্রতিষ্ঠাবার্ষিকীর সব কর্মসূচীতে বিএনপি, যুবদল, ছাত্রদলসহ বিভিন্ন অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

জেলা ১৪টি ইউনিটে নানা কর্মসূচী বর্ণাঢ্যভাবে পালন করা হয়। উক্ত কর্মসূচীগুলোতে খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্র উদ্ধারে আন্দোলনের থাকার প্রত্যয় ব্যত্যয় করেন নেতাকর্মীরা।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •