বিশেষ প্রতিনিধি :
‘অধিকার ভিত্তিক রাজনীতি তৃণমূলের ভাবনা’ বিষয়ে জন আকাঙ্খা বাংলাদেশের এক মতবিনিময় সভা ৩১ আগষ্ট কক্সবাজার শহরের কলাতলী হোটেল মোটে জোনের একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত
হয়।
বিশিষ্ট শিল্পপতি জননেতা জাহাঙ্গীর কাসেম এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে আলোচনা করেন ‘জন আকাঙ্খা বাংলাদেশের’ অন্যতম উদ্যোক্তা প্রবীণ রাজনীতিবিদ জাহাঙ্গীর চৌধুরী।

এতে প্রধান আলোচক হিসেবে উপস্থিত থেকে তৃণমূল নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন ‘জন আকাঙ্খার বাংলাদেশের’ প্রধান সমন্বয়ক মুজিবুর রহমান মন্জু।

প্রধান অতিথির বক্তব্যে জাহাঙ্গীর চৌধুরী বলেন, স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদযাপনের জন্য আমরা প্রস্তুতি নিচ্ছি। কিন্তু এই পঞ্চাশ বছর পূর্তির আনন্দ কি সাগর-রুনির সন্তান কে স্পর্শ করবে? যে বিশ্বজিত কে নৃশংস ভাবে কুপিয়ে মারা হয়েছে তাঁর মা-বাবার কাছে এই সুবর্ণ জয়ন্তীর কী মূল্য আছে?
তিনি বলেন এই দেশকে বাঁচাতে হলে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। জন আকাঙ্ক্ষার বাংলাদেশ মানবতার মুক্তির জন্য নতুন ইশতেহার ও রাজনৈতিক চিন্তা নিয়ে কাজ করছে। আমাদের সবাইকে সে নতুন উদ্যোগে শামীল হতে হবে।

জন আকাঙ্খা বাংলাদেশের প্রধান সমন্বয়ক মজিবুর রহমান মন্জু বলেন, মানবিকতা ও ন্যায়ের পক্ষে যারা তাদের সবার জন্য আমাদের এই প্ল্যাটফরম। সুখরঞ্জন বালি, জেসিন্ডা আর্ডার্ন এরা কোন ধর্মের লোক সেটা বিবেচ্য নয়। এরা ন্যায়, মানবতা ও বিবেকের পক্ষে দাড়িয়েছেন সেজন্যই তারা নন্দিত।

অপরদিকে বহু মুসলিম দেশের নেতা বা শাসকগণও নিন্দিত হয়েছেন তাদের ভূমিকার জন্য। তাহলে কারা মানবতা ও ইসলামের পক্ষে সেটা কী ধর্মের ভিত্তিতে নির্ধারিত হবে? না কাজ ও ভূমিকার মাধ্যমে নির্ধারিত হবে তা আমাদের বুঝতে হবে।

এটা যারা বুঝবেন তারা জন আকাঙ্ক্ষার আদর্শ ও মূলনীতি বুঝতে পারবেন। তিনি কক্সবাজারের তৃণমূল সংগঠকদের প্রতি তাদের দৃঢ় ভূমিকার জন্য কৃতজ্ঞতা জানান।

সভাপতির বক্তব্যে জননেতা জাহাঙ্গীর কাসেম বলেন, আমাদের বিরুদ্ধে অনেক অপপ্রচার করছেন, অর্থের উৎস নিয়ে নানা রকম মিথ্যা অপবাদ দিচ্ছেন। এগুলো পুরোনো গতানুগতিক পদ্ধতি। মাওলানা আব্দুর রহিমের বিরুদ্ধেও একই রকম প্রচারনা চালানো হয়েছিল। খুব সহসাই তাদের এ প্রচারণা যে মিথ্যা তা প্রমাণ হয়ে যাবে।

তিনি বলেন, আমাদের বিরুদ্ধে যত মিথ্যাচার হবে আমাদের পক্ষে জনস্রোত তত বাড়তে থাকবে-ইনশাআল্লাহ।

মত বিনিময় সভায় বক্তব্য রাখেন, মাস্টার শফিকুল হক, সাংবাদিক শামসুল হক শারেক, কক্সবাজার আইনজীবী সমিতির সাবেক সম্পাদক এড. গোলাম ফারুক খাঁন কায়ছার, এড. এনামুল হক শিকদার, সাবেক চেয়ারম্যান জাবের আহমদ চৌধুরী, সাবেক ককসু ভিপি সেয়দ করিম,
এড.নুরুল ইসলাম ও এড. আমিন উদ্দিন।
এড. গোলাম ফারুক খান কায়ছার ও এড. এনামুল হক শিকদারের পরিচালনায় প্রনবন্তু এই মতবিনিময় সভায় কক্সবাজারের ৮ উপজেলার জন আকাঙ্খার তৃণমূল সংগঠকরা অংশ গ্রহণ করেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •