এম.মনছুর আলম, চকরিয়াঃ

চকরিয়ায় সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন আওয়ামীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও ২১আগস্ট গ্রেনেড হামলায় নিহতের স্মরণে সকালে খতমে কোরআন, মিলাদ মাহফিল ও দুপুরে এক শোকসভা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (৩১ আগস্ট) দুপুরে সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এ শোকসভা অনুষ্ঠিত হয়।
সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি বাদল কান্তি শর্মার সভাপতিত্বে অনুষ্ঠিত শোকসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম সস্পাদক ও সুরাজপুর-মানিকপুর ইউপি চেয়ারম্যান আজিমুল হক আজিম।
সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম কাজল মেম্বার ও নোমানের যৌথ সঞ্চলনায় শোকসভায় বিশেষ অতিথির বক্তব্য দেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক নুরুল আমিন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মো.শওকত হোসেন, সাধারণ সম্পাদক বাবু বাবলা দেবনাথ, ইউনিয়ন আওয়ামীলীগের প্রভাবশালী সদস্য নুরুল আমিন চৌধুরী, সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি রাহুল বড়ুয়া, ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক রায়হান শরিফ বাবু প্রমুখ। এছাড়াও সভায় উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা মাষ্টার নজির আহমদ, ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য রুবেল হোসেন, নাছির উদ্দিন, নুরুল আমিন, ছালেহা বেগম, ফোরকান আরা, কামাল হোসেনসহ আওয়ামীলীগ এবং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি সম্পাদক ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে আজিমুল হক আজিম বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিল এদেশকে একটি দারিদ্রমুক্ত ক্ষুধামুক্ত ও অসাম্প্রদায়িক চেতনার সোনার দেশ বির্নিমান করতে। তিনি স্বাধীন একটি সার্বভৌম রাষ্ট্র উপহার দিয়ে গেলেও পাকিস্তানের দোসর ও ঘাতকচক্ররা ১৫ আগষ্ট কালোরাতে বুলেটের আঘাতে তার স্বপ্নকে বিলীন করে দেয়। দু:সহময় এ ঘটনায় সেদিন বেঁচে যাওয়া বঙ্গবন্ধুর দুই শেখ হাসিনা ও শেখ রেহেনা পরবর্তীতে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে এগিয়ে আসেন। তিনি বলেন, আগস্টের চেতনায় বঙ্গবন্ধুর আর্দশে উজ্জেবিত হয়ে জননেত্রী শেখ হাসিনা নেতৃত্বে অবিচল আস্থা রেখে সকল ভেদাভেদ পরিহার করে একটি আর্দশিক উন্নত সমৃদ্ধশালী সোনার বাংলাদেশ গড়ে তুলতে কাজ করার আহ্বান জানান।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •