মোঃ নাজিম উদ্দিন, দক্ষিণ চট্টগ্রাম:

সাতকানিয়া থানা পুলিশ অভিযান চালিয়ে ৪ হাজার পিস ইয়াবা বড়িসহ ৪ জনকে আটক করেছে। ২৯ আগস্ট বৃহস্পতিবার রাত ১ টার সময় উপজেলার সদর ইউনিয়নের গরিবারঝিল এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হচ্ছেন, গরিবারঝিলের আব্দুর রহমান মাষ্টারের বাড়ির সিরাজুল ইসলামের ছেলে সাইফুল ইসলাম (২৮), দ্বীপ চরতীর মৃত আহাম্মদ কবিরের ছেলে মো. রোকন উদ্দীন (২৪), একই এলাকার কোরবান আলীর ছেলে শাহাদাত হোসেন (২১) ও পূর্ব ডলু আমিলাইষ এলাকার মো. জাফর আহমদের ছেলে মো. ওবায়দুল হক (২০)।

জানা যায়, বৃহস্পতিবার রাতে গোপন সংবাদে খবর পেয়ে সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ সফিউল কবীরের নেতৃত্বে পিএসআই মোহাম্মদ ইয়ামিন সুমন সঙ্গীয় ফোর্স নিয়ে সদর ইউনিয়নের গরিবারঝিল এলাকায় অভিযান চালিয়ে ইয়াবা বড়ি বিক্রির সময় হাতেনাতে ৪ জনকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে জব্দ করা হয় ৪ হাজার ইয়াবা ও কক্সবাজার থেকে মাদক বহন করে আনা একটি মোটর সাইকেল।

সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) সফিউল কবীর বলেন, ইয়াবাসহ আটককৃতরা দীর্ঘদিন ধরে একটি বড় ধরনের সিন্ডিকেট করে দেশের বিভিন্ন স্থানে মাদক ব্যবসায় চালিয়ে আসছে। এরা বিশেষ কৌশলে মোটর সাইকেলে করে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প এলাকা থেকে ইয়াবা নিয়ে আসছে। এই মাদক ব্যবসায় সিন্ডিকেটে আরো কিছু লোক জড়িত রয়েছে। আমরা তাদের ধরার জন্য অভিযান অব্যাহত রেখেছি।

এ ব্যাপারে সাতকানিয়া থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু হয়েছে। শুক্রবার দুপুরে আসামিদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।