বার্তা পরিবেশক:
স্যুয়ারেজ ট্রিটমেন্ট প্ল্যান্ট (এসটিপি) স্থাপনের বিষয়ে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের উদ্যোগে ২৯ আগষ্ট এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে । জাপানের Daiki AXIS এবং CHARM এর সহায়তায় স্যুয়ারেজ ট্রিটমেন্ট প্লান্ট স্থাপনের প্রযুক্তিগত বিষয়াদি নিয়ে দিনব্যাপী আলোচনা সভায় কক্সবাজারস্থ হোটেল মোটেল মালিক সমিতির সদস্যবৃন্দ, স্বত্ত্বাধিকারী/ পরিচালকগন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, পরিবেশ অধিদপ্তর, কক্সবাজার পৌরসভা এবং নগর উন্নয়ন অধিদপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে.কর্ণেল (অবঃ) ফোরকান আহমদ, এলডিএমসি, পিএসসি বলেন- একটি স্বাস্থ্যসম্মত পরিবেশবান্ধব পর্যটন নগরী প্রতিষ্ঠাকল্পে সবার সম্মিলিত উদ্যোগের মাধ্যমে কার্যকরি পদক্ষেপ গ্রহণ করতে হবে। তিনি বলেন কউক ইতোমধ্যে পরিবেশ বান্ধব এসটিপি স্থাপনের বিষয়ে বেশ কয়েকটি সভা আয়োজন করেছে এবং সরকারের এ বিষয়ে নির্দেশনা আছে।

অনুষ্ঠানে জাপানের Daiki AXIS এবং CHARM এর এসটিপি বিশেষজ্ঞ প্রতিনিধি মেজর (অব:) শফিকুল ইসলাম, ফুয়াদ খান, রুজ ওয়াশি, গোলাম ফারুক (চেয়ারম্যান Daiki AXIS) এসটিপির বিষয়ে টেকনিক্যাল প্রেজেন্টেশন উপস্থাপন করেন।

হোটেল-মোটেল মালিক সমিতির সভাপতি জনাব আবুল কাশেম সিকদার বলেন- কক্সবাজারস্থ হোটেল সমূহ ইতোমধ্যে ছোট আকারে এসটিপি স্থাপনের বিষয়ে উদ্যোগ গ্রহণ করেছে। নালা-নর্দমা পরিষ্কার ও স্বাস্থ্যকর নগরী গড়তে তিনি পৌরসভাকে কার্যকরি ভূমিকা রাখার আহবান করেন।

এ ব্যাপারে লে: কর্নেল মোহাম্মদ আনোয়ার উল ইসলাম, সদস্য (প্রকৌশল) বলেন- এসটিপির বিষয়ে একাদশ জাতীয় সংসদের গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সিদ্ধান্ত উপস্থিত সকলকে অবহিত করেন। স্যুয়ারেজ ট্রিটমেন্ট প্ল্যান্ট (এসটিপি)/ সোকওয়েলসহ তিন চেম্বার বিশিষ্ট সেফ্‌টিক ট্যাংক স্থাপনের জন্য কক্সবাজারস্থ সকল হোটেল-মোটেল, গেস্ট হাউজ ও কটেজ মালিক সমিতি/ স্বত্ত্বাধিকারী/ পরিচালকগনকে অনুরোধ করেন।

আলোচনা সভায় কউক বোর্ড সদস্যবৃন্দ ও উপ নগর পরিকল্পনাবিদ উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •