অনলাইন ডেস্ক : বিএনপি সরকারের আমলে মৌলভীবাজার সরকারি কলেজে দলটির প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নামে নির্মিত ‘শহীদ জিয়া অডিটোরিয়াম’র নামফলক ভেঙে দিয়েছে ছাত্রলীগ।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) দুপুরে মৌলভীবাজার জেলা ছাত্রলীগের নেতাদের নেতৃত্বে অডিটোরিয়ামের দেয়ালে এসএস সিটের অক্ষর দিয়ে লেখা নাম ফলকটি ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ স্লোগানে প্রকাশ্যে ভাঙ্গা হয়।

ছাত্রলীগ নেতারা নাম ফলকটি মুছে দিয়ে এর নামকরণ ঘোষণা করে মৌলভীবাজার সরকারি কলেজ অডিটোরিয়াম। এটি মুছে দেয়ার পর ছাত্রলীগ কর্মীরা আনন্দ মিছিল করে।

এসময় তারা ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু, মৌলভীবাজারের মাটি ছাত্রলীগের ঘাটি’, ‘শহীদ জিয়ার আস্তানা, ভেঙে দাও গুড়িয়ে দাও’ এরকম বিভিন্ন ধরনের শ্লোগান দেয়।

নাম ফলকটি ভাঙ্গার সময় জেলা ছাত্রলীগ সভাপতি আমিরুল হোসেন চৌধুরী আমিন, সাধারণ সম্পাদক মাহবুব আলম সহ জেলা ও কলেজ ছাত্রলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহবুব আলম বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে কোন ব্যক্তির নামে অডিটোরিয়াম থাকবে এটা সাধারণ শিক্ষার্থীরা মেনে নেয়নি। যার জন্য সাধারণ শিক্ষার্থীদের নিয়ে জেলা ছাত্রলীগ অডিটোরিয়ামের নাম ফলকটি ভেঙ্গে নাম দেয়া হয় মৌলভীবাজার সরকারি কলেজ অডিটোরিয়াম।

মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক ফজলুল আলী বলেন, ‘নাম প্লেট কারা ভেঙেছে তা আমি জানি না। ভেঙে একটি ব্যানার লাগানো হয়েছে তা পরে জানতে পারি। বিষয়টি প্রশাসন অবগত আছে।’
– সময়ের কণ্ঠস্বর