আবদুল মজিদ,চকরিয়া:
চকরিয়া সাহারবিল আনওয়ারুল উলুম কামিল (মাস্টার্স) মাদ্রাসায় ‘কামিল ১ম বর্ষের ক্লাস ২৮শে আগষ্ট সকাল ৯টায় উদ্বোধন করা হয়েছে।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে ক্লাস শুভ উদ্বোধন ও কামিল শ্রেণির ছবক প্রদান করেন চট্টগ্রাম সীতাকুন্ড কামিল (মাস্টার্স)মাদ্রাসার অধ্যক্ষ ও কক্সবাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব আলহাজ্জ্ব আল্লামা মাহমুদুল হক (মঃজিঃআঃ)।
তিনি বলেছেন, কক্সবাজার জেলায় প্রাচীনতম শিক্ষা প্রতিষ্ঠান হচ্ছে সাহারবিল মাদরাসা। অত্র শিক্ষা প্রতিষ্ঠান হতে দেশের বাছাইকৃত অনেক গুণি,সম্মানী, উচ্চ শিক্ষিত, মেধাবী ও সমাজ হিতৈষী তৈরী হয়েছে। তারা সরকারের বিভিন্ন সময়ে উচ্চ পর্যায়ে গিয়ে দেশের জন্য এবং জনগনের জন্য নেতৃত্ব দিয়েছেন। বর্তমানে কামিল শ্রেণির শিক্ষা ব্যবস্থা এগিয়ে যাওয়ায় গ্রাম পর্যায়ের দরিদ্র সন্তানরাও মাস্টার্স মানের শিক্ষা অর্জনে অগ্রণী পালন করছে। যা দ্বীনি ও আধুনিক শিক্ষাকে এগিয়ে নেওয়ার সামিল। মাদরাসার শিক্ষার কারণে দুনিয়া ও আখেরাতের কল্যাণ নিহীত রয়েছে বলে ঘোষণা দেন এবং বর্তমান প্রজন্মকে মাদরাসা শিক্ষায় এগিয়ে আসার আহবান জানান। উদ্বোধনী ক্লাসে সভাপতিত্ব করেন অত্র মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা শফিউল হক জিহাদী।
অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন মাদরাসার সদ্য বিদায়ী সাবেক অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা রুহুল কুদুছ আনোয়ারী আল আজহারী। বিশেষ অতিথি ছিলেন সাহারবিল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মহসিন বাবুল, চকরিয়া প্রেসক্লাবের সভাপতি আবদুল মজিদ, মাদরাসা গভর্ণিং বর্ডির সদস্য হেকিম মাওলানা মনজুরুল কাদের বাবুল, শিক্ষাবীদ সাইফুল্লাহ নুরী, মাওলানা আবুল কাশেম, মাদরাসার সহকারি অধ্যাপক আবদুর রহিম, প্রভাষক মৌলানা মো: হাসান, উপস্থিত ছিলেন মাদরাসা শিক্ষক যথাক্রমে এসএম হেলাল উদ্দিন, হেলাল উদ্দিন বদরী, ফজলে এাহী বুলু, হোছাইন আহমদ, শওকত ওসমান, শিবলী নোমান, আনছারুল করিমসহ গন্যমান্য ব্যক্তিবর্গ, শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন মাদরাসার প্রভাষক আ.ফ.ম ইকবাল হাসান। অত্র মাদরাসায় চলতি ২০১৯-২০ সেশনে কামিল ১বর্ষে ভর্তিকৃত ছাত্র-ছাত্রী রয়েছে ২৬৯ জন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •