জেলা আ.লীগের চিকিৎসা ক্যাম্প শুক্রবার, চিকিৎসা পাবে ৫হাজার মানুষ

শাহেদ মিজান, সিবিএন:
হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের শাহাদাতবার্ষিকী উপলক্ষ্যে বিগত তিন বারের মতো এবারও দুস্থদের বিনামূল্যে চিকিৎসা ক্যাম্পের আয়োজন করেছে জেলা আওয়ামী লীগ। বিএমএ ও স্বাচিপ’র সহযোগিতায়  শুক্রবার সকাল ৯টা কক্সবাজার পাবলিক লাইব্রেরীর শহীদ দৌলত ময়দানে দিনব্যাপী এই চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হবে। এই চিকিৎসা ক্যাম্পে সর্বনি¤œ পাঁচ হাজার দুস্থ মানুষ চিকিৎসা ও ওষুধ দেয়া হবে। এতে চিকিৎসা দেবেন কক্সবাজারে কর্মরত ৬৪জন বিশেষজ্ঞ চিকিৎসক।  বৃহস্পতিবার বিকালে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়।
সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক এবং বিএমএ’র সাধারণ সম্পাদক ও স্বাচিপ’র সভাপতি ডা. মাহবুবুর রহমান জানান, তিনবারের ধারাবাহিকায় এবার চতুর্থবারের মতো বঙ্গবন্ধু শেখ মুজিবের শাহাদাতবার্ষিকী উপলক্ষ্যে ফ্রি চিকিৎসা ক্যাম্প আয়োজন করা হচ্ছে। আজকের চিকিৎসা ক্যাম্পে ৫ হাজার দুস্থ মানুষকে চিকিৎসা সেবা দেয়া হবে। বিশেষজ্ঞ চিকিৎসকের মাধ্যমে রোগ নির্ণয় করে বিনামুল্যে ওষুধও দেয়া হবে। প্রয়োজনে সব রোগের জন্য বিনামূল্যে পরীক্ষাও করা হবে। ইতিমধ্যে ৫হাজার সেবাকার্ড বিতরণ করা হয়েছে। চিকিৎসা সেবার পাশপাশি ক্যাম্পে রক্তের গ্রæপ নির্ণয়ও করা হবে।
তিনি আরো জানান, এই ক্যাম্পের জন্য ৩০টি চিকিৎসক চেম্বার থাকবে। এসব চেম্বারে বসে পর্যায়ক্রমে রোগী দেখবেন বিশেষজ্ঞ চিকিৎসকসহ ৬৪জন চিকিৎসক। তাদের সমন্বয়ের জন্য থাকবে সিনিয়র ১২ চিকিৎসকের একটি দল। এছাড়া টেকনেশিয়ানসহ অন্যান্য প্রয়োজনীয় লোক মিলে মোট ১৩০ জন চিকিৎসা কার্যক্রম চালাবেন। শৃঙ্খলার দায়িত্বে থাকবে কক্সবাজার মেডিকেল কলেজের জন শিক্ষার্থীদের একটি বিশাল দল।

সংবাদ সম্মেলনের বক্তব্য রাখতে গিয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন একজন জনদরদী মানুষ। তিনি দুস্থ ও ছিন্নমূল মানুষের কথা চিন্তা করতেন। তিনি স্বপ্ন দেখতেন একদিন বাংলাদেশের মানুষ সুখী-স্বাস্থ্য জীবন যাপন করবেন। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে উদ্দেশ্যে কক্সবাজার জেলা আওয়ামী লীগ বিনামূল্যে চিকিৎসা ক্যাম্প আয়োজন করে যাচ্ছে।’

জেলা আওয়ামী লীগের সভাপতি এড. সিরাজুল মোস্তফা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে দেশের সব স্তরের মানুষের স্বাস্থ্যসেবার নিশ্চিত করতে কাজ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার এই অগ্রযাত্রায় সঙ্গী হয়ে জেলা আওয়ামী লীগ বঙ্গবন্ধু শেখ মুজিবের শাহাদাতবার্ষিকী উপলক্ষ্যে প্রতিবছর বিনামূল্যে চিকিৎসা ক্যাম্প করে আসছে। এটি আওয়ামী লীগের সবচেয়ে বড় কর্মসূচী বলে আমি মনে করছি। এর মাধ্যমে দুস্থ মানুষদের সুস্বাস্থ্য নিশ্চিত করার জন্য আমরা আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছি। ভবিষ্যতেও এটা অব্যাহত রাখা হবে।

আয়োজিত সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল হক মুকুল, সদস্য নূরুল আবছার ও আবু হেনা মোস্তফা কামাল, দপ্তর সম্পাদক অধ্যাপক প্রিয়তোষ শর্মা চন্দন, প্রচার সম্পাদক খোরশেদ আলম, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক ইউনুছ বাঙ্গালী, কৃষি ও সমবায় সম্পাদক খোরশেদ আলম কুতুবী, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক এড. এড. তাপস রক্ষিত, ক্রীড়া বিষয়ক সম্পাদক হেলাল উদ্দীন, পৌর আওয়ামী লীগের সভাপতি নজিবুল ইসলাম, সহ-সভাপতি আসিফুল মওলা, মিজানুর রহমান, সাধারণ সম্পাদক উজ্জল কর ও জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আবু তাহের আজাদ। সংবাদ সম্মেলন পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক এম.এ মঞ্জুর।

সর্বশেষ সংবাদ

বিচারপতি খায়রুল হক মঙ্গলবার ২টি মতবিনিময় সভায় বক্তব্য রাখবেন

সৎ, দক্ষ, যোগ্য ও আলোকিত মানব সম্পদ উৎপাদনই বিশ্ববিদ্যালয়ের অন্যতম লক্ষ্য : চবি উপাচার্য

অর্থনৈতিক মন্দার আশঙ্কা বাংলাদেশে?

চেয়ারম্যান-সাধারণ সম্পাদকের ক্ষমতায় ভারসাম্য আনছে যুবলীগ

কমছে পেঁয়াজের দাম, কিন্তু কেন?

পেঁয়াজের পর এবার সিলেটে লবণ নিয়ে লঙ্কাকাণ্ড

পেকুয়ায় অস্ত্র-গুলিসহ ডাকাত আলমের মরদেহ উদ্ধার

ভাইয়ের মারধরে মৃত্যুশয্যায় স্বামী পরিত্যক্তা বোন

চকরিয়ায় নূরানী মেধা বৃত্তিতে ৬শতাধিক শিক্ষার্থীর অংশ গ্রহণ

কক্সবাজারে চারদিনের আয়কর মেলা সমাপ্ত

সৌদিআরব প্রবাসী কক্সবাজার জেলা বিএনপি’র কমিটি পুনর্গঠন

রাঙ্গামাটিতে জেএসএসের দুই পক্ষের গোলাগুলিতে নিহত ৩

শোভন-রাব্বানী ও ৫ এমপিসহ ১০৫ জনের সম্পদের অনুসন্ধানে দুদক

বৌদ্ধ ধর্মীয় ট্রাস্টের তহবিল সাড়ে ৭ কোটি থেকে ৫০ কোটি করা হবে : রাষ্ট্রপতি

অতিরিক্ত সচিব সাইফুল্লাহ মকবুল মোরশেদের তুরস্ক যাত্রা

মালয়েশিয়ায় সাবেক এমপি কাজলের জন্মদিন পালন

নতুন অফিস ব্লাড ডোনার’স সোসাইটির ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন

চকরিয়া কাকারার শিশু ইয়াছিন ও রাকিব ম্যাজিস্ট্রেটের হেফাজতে

আমিরাত প্রবাসীরা পাচ্ছে বাংলাদেশের এনআইডি

ফেনী জেলার শ্রেষ্ঠ অফিসার ডিবির ওসি রনজিত কুমার বড়ুয়া