কক্সবাজার সদর উপজেলা ছাত্রলীগ সভাপতি তামজিদকে কুপিয়েছে সন্ত্রাসীরা

শাহেদ মিজান, সিবিএন:
কক্সবাজার সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি কাজী তামজিদ পাশাকে নৃশংসভাবে কুপিয়েছে চিহ্নিত সন্ত্রাসীরা। এতে মারাত্মক জখম গুরুতর আহত হয়েছেন তিনি। এসময় তার সঙ্গে থাকা ছাত্রলীগ নেতাসহ আরো তিনজনকেও আঘাত করেছে সন্ত্রাসীরা। অপহরণ করে নিয়ে গেছে একজনকে।

বৃহস্পতিবার বিকাল খুরুশ্কুল তেতৈয়া এলাকায় এই হামলার ঘটনা ঘটে। তেতৈয়া এলাকার বাদশা মিয়ার পুত্র সন্ত্রাসী কামাল উদ্দীনের নেতৃত্বে তার ভাই শেখ কামাল, আকতারুজ্জামান পুতু, লুৎফুর রহমান লুতু আজাদ ও আজিজুল হকসহ ১০/১২ জনের একদল সন্ত্রাসী এই হামলা চালায়।

হামলার শিকার ছাত্রলীগ সভাপতি কাজী তামজিদ পাশা খুরুশ্কুল তেতৈয়া এলাকার শফিউল হকের পুত্র। অন্য আহতরা হলেন- একই এলাকার আবুল কালামের পুত্র মোহাব্বত (২৮), ছাত্রলীগ নেতা বাপ্পী (২৭) ও আবুল কাশেম জয় (২৮)। তাদের সবাইকে কক্সবাজার সদর হাসপাতালে আনা হয়েছে।

হামলার শিকার সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি কাজী তামজিদ পাশার বড়ভাই দিদারুল হক জানান, বেড়িবাঁধের পাশের পৈত্রিক জমির চাষ দেখভাল শেষে আসার পথে সন্ত্রাসীরা তামজিদ পাশা ও তার সাথে থাকা যুবকদের উপর হামলে পড়ে। এসময় হামলাকারীরা তামজিদ পাশাকে মাথায় ও শরীরে উপর্যুপরি কোপায়। অন্য যুবকদের হাতুড়ি ও অন্যান্য অস্ত্র দিয়ে আঘাত করে। কুপে মারাত্মক আহত তামজিদকে নিয়ে তার সঙ্গীরা ভারুখালীতে পালিয়ে যায়। এতে প্রাণে রক্ষা পান তারা। পরে খবর পেয়ে কক্সবাজার সদর থানার গিয়ে ভারুয়াখালী থেকে তাদের উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে আসে। তামজিদ পাশার অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসকেরা।

অন্যদিকে ভারুখালীর বরকত উলল্লাহ নাসে এক যুবককে অপহরণ করে নিয়ে গেছে সন্ত্রাসীরা। এখন পর্যন্ত তাকে উদ্ধার করা সম্ভব হয়নি। শোনা যাচ্ছে- তাকে অস্ত্র দিয়ে পুলিশের হাতে তুলে দেয়ার চেষ্টা করছে সন্ত্রাসীরা।

তামজিদ পাশার ভাই দিদারুল হক আরো জানান, গত ৯ আগস্ট সেফায়েজুল করিম নামের এক যুবকের গরু বিক্রির ৩৫ হাজার টাকা ছিনতাই করে শেখ কামাল,  আকতারুজ্জামান পুতু, লুৎফুর রহমান লুতু ও আজিজুল হক। ওই টাকা উদ্ধারে বিচার চাওয়ায় ১১ আগস্ট ওই যুবককে অপহরণ করে নৃশংসভাবে কোপায় ওই সন্ত্রাসীরা। সেফায়েজুল করিমের টাকা ছিনতাইকৃত টাকা উদ্ধার ও তার উপর হামলায় মামলা দায়েরসহ অন্যান্য কাজে সহযোগিতা করেছিলেন ছাত্রলীগের সভাপতি কাজী তামজিদ পাশা। এতে ক্ষুব্ধ হয়ে ওই সন্ত্রাসীরা এই নৃশংস হামলা চালিয়েছে।

এ ব্যাপারে কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ উদ্দীন খন্দকার জানান, হামলার খবর পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে পুলিশের একটি দল পাঠানো হয়। পুলিশ আহতদের উদ্ধার করে হামলাকারীদের গ্রেফতারে অভিযান চালাচ্ছে।

আহত তাজিদ পাশাকে দেখতে তাৎক্ষনিক সদর হাসপাতালে ছুটে আসেন খুরুশ্কুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দীন ও ছাত্রলীগের নেতাকর্মীরা। তারা হামলাকারীদের দ্রট্টু সময়ের মধ্যে গ্রেফতারের দাবি জানাচ্ছেন।

অন্যদিকে এই ঘটনায় ছাত্রলীগের নেতাকর্মীদের মাঝে চরম ক্ষোভ সৃষ্টি হয়েছে। রাতেই কক্সবাজার শহরে বিক্ষোভ মিছিল করেছে জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। এই ঘটনায় কক্সবাজার শহর ও পুরো সদর উপজেলায় উত্তাল বিরাজ করছে।

সর্বশেষ সংবাদ

করোনা ভাইরাসের কারণে ওমরা ভিসা বন্ধ ঘোষণা

চকরিয়ায় গরিবের কুঁড়েঘরে প্রতিপক্ষের অগ্নি সংযোগ!

নাজমা-অপুকে সরিয়ে নতুন আহ্বায়ক কমিটি গঠনের প্রক্রিয়া চলছে!

রামুতে পন্ডিত সত্যপ্রিয় মহাথের’র জাতীয় অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠান শুরু আজ

দিল্লিতে নিহতের সংখ্যা বেড়ে ২৩

রামু অন্তেষ্টিক্রিয়ায় যোগ দিতে আসছেন ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া

রামু অন্তেষ্টিক্রিয়ায় যোগ দিতে আসছেন এইচ টি ইমাম

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবিএম আজাদ কক্সবাজারে

রামুতে বিকেএসপি পরিদর্শনে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী রাসেল

উখিয়ায় সাংবাদিক ফারুক আহমদের মাতার জানাজা সম্পন্ন

পেকুয়ায় ইয়াবাসহ দুই ব্যক্তি আটক

ন্যুনতম সম্মান নিয়ে বাঁচতেই বাধ্য হয়ে আন্দোলন : কালেক্টরেট সহকারী সমিতি

সেন্টমার্টিন রক্ষা , পলিথিন ও ওয়ান টাইম প্লাস্টিক ব্যবহার বন্ধে সভা ও প্রচারপত্র বিলি

চট্টগ্রামে অশ্লীল ছবি ধারণ করে মুক্তিপণ আদায় , ২ প্রতারক গ্রেফতার

ফাঁসিয়াখালীতে বাঁশের সাঁকোতে ৪শতাধিক পরিবারের ঝুকিপূর্ণ চলাচল

পাবলিক বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভিত্তিতেই ভর্তি পরীক্ষা

সত্য প্রিয় মহাথেরোর জাতীয় অন্তষ্টিক্রিয়ায় অংশ নিতে আসছেন মির্জা ফখরুল

কক্সবাজার শহরের সন্ত্রাসী রবিউল আটক

কক্সবাজার সাহিত্য একাডেমীর ৪৬৭তম সাহিত্য সভা ২৯ ফেব্রুয়ারি

কুতুবদিয়ায় ওয়ারেন্টভুক্ত আসামী প্রকাশ্যে