কক্সবাজার সদর উপজেলা ছাত্রলীগ সভাপতি তামজিদকে কুপিয়েছে সন্ত্রাসীরা

শাহেদ মিজান, সিবিএন:
কক্সবাজার সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি কাজী তামজিদ পাশাকে নৃশংসভাবে কুপিয়েছে চিহ্নিত সন্ত্রাসীরা। এতে মারাত্মক জখম গুরুতর আহত হয়েছেন তিনি। এসময় তার সঙ্গে থাকা ছাত্রলীগ নেতাসহ আরো তিনজনকেও আঘাত করেছে সন্ত্রাসীরা। অপহরণ করে নিয়ে গেছে একজনকে।

বৃহস্পতিবার বিকাল খুরুশ্কুল তেতৈয়া এলাকায় এই হামলার ঘটনা ঘটে। তেতৈয়া এলাকার বাদশা মিয়ার পুত্র সন্ত্রাসী কামাল উদ্দীনের নেতৃত্বে তার ভাই শেখ কামাল, আকতারুজ্জামান পুতু, লুৎফুর রহমান লুতু আজাদ ও আজিজুল হকসহ ১০/১২ জনের একদল সন্ত্রাসী এই হামলা চালায়।

হামলার শিকার ছাত্রলীগ সভাপতি কাজী তামজিদ পাশা খুরুশ্কুল তেতৈয়া এলাকার শফিউল হকের পুত্র। অন্য আহতরা হলেন- একই এলাকার আবুল কালামের পুত্র মোহাব্বত (২৮), ছাত্রলীগ নেতা বাপ্পী (২৭) ও আবুল কাশেম জয় (২৮)। তাদের সবাইকে কক্সবাজার সদর হাসপাতালে আনা হয়েছে।

হামলার শিকার সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি কাজী তামজিদ পাশার বড়ভাই দিদারুল হক জানান, বেড়িবাঁধের পাশের পৈত্রিক জমির চাষ দেখভাল শেষে আসার পথে সন্ত্রাসীরা তামজিদ পাশা ও তার সাথে থাকা যুবকদের উপর হামলে পড়ে। এসময় হামলাকারীরা তামজিদ পাশাকে মাথায় ও শরীরে উপর্যুপরি কোপায়। অন্য যুবকদের হাতুড়ি ও অন্যান্য অস্ত্র দিয়ে আঘাত করে। কুপে মারাত্মক আহত তামজিদকে নিয়ে তার সঙ্গীরা ভারুখালীতে পালিয়ে যায়। এতে প্রাণে রক্ষা পান তারা। পরে খবর পেয়ে কক্সবাজার সদর থানার গিয়ে ভারুয়াখালী থেকে তাদের উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে আসে। তামজিদ পাশার অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসকেরা।

অন্যদিকে ভারুখালীর বরকত উলল্লাহ নাসে এক যুবককে অপহরণ করে নিয়ে গেছে সন্ত্রাসীরা। এখন পর্যন্ত তাকে উদ্ধার করা সম্ভব হয়নি। শোনা যাচ্ছে- তাকে অস্ত্র দিয়ে পুলিশের হাতে তুলে দেয়ার চেষ্টা করছে সন্ত্রাসীরা।

তামজিদ পাশার ভাই দিদারুল হক আরো জানান, গত ৯ আগস্ট সেফায়েজুল করিম নামের এক যুবকের গরু বিক্রির ৩৫ হাজার টাকা ছিনতাই করে শেখ কামাল,  আকতারুজ্জামান পুতু, লুৎফুর রহমান লুতু ও আজিজুল হক। ওই টাকা উদ্ধারে বিচার চাওয়ায় ১১ আগস্ট ওই যুবককে অপহরণ করে নৃশংসভাবে কোপায় ওই সন্ত্রাসীরা। সেফায়েজুল করিমের টাকা ছিনতাইকৃত টাকা উদ্ধার ও তার উপর হামলায় মামলা দায়েরসহ অন্যান্য কাজে সহযোগিতা করেছিলেন ছাত্রলীগের সভাপতি কাজী তামজিদ পাশা। এতে ক্ষুব্ধ হয়ে ওই সন্ত্রাসীরা এই নৃশংস হামলা চালিয়েছে।

এ ব্যাপারে কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ উদ্দীন খন্দকার জানান, হামলার খবর পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে পুলিশের একটি দল পাঠানো হয়। পুলিশ আহতদের উদ্ধার করে হামলাকারীদের গ্রেফতারে অভিযান চালাচ্ছে।

আহত তাজিদ পাশাকে দেখতে তাৎক্ষনিক সদর হাসপাতালে ছুটে আসেন খুরুশ্কুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দীন ও ছাত্রলীগের নেতাকর্মীরা। তারা হামলাকারীদের দ্রট্টু সময়ের মধ্যে গ্রেফতারের দাবি জানাচ্ছেন।

অন্যদিকে এই ঘটনায় ছাত্রলীগের নেতাকর্মীদের মাঝে চরম ক্ষোভ সৃষ্টি হয়েছে। রাতেই কক্সবাজার শহরে বিক্ষোভ মিছিল করেছে জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। এই ঘটনায় কক্সবাজার শহর ও পুরো সদর উপজেলায় উত্তাল বিরাজ করছে।

সর্বশেষ সংবাদ

আমার ছেলে এ+ পাবে তো!

লোডশেডিং নেই সেন্টমার্টিনে

বেপরোয়া ‘লাওয়ারিশ’ কুকুর

শান্তির জনপদে পরিণত হয়েছে সাতকানিয়া-লোহাগাড়া : এমপি নদভী

মওলানা ভাসানীর ৪৩তম মৃত্যুবার্ষিকী আজ

কক্সবাজার জেলার ৮ টি উপজেলা ভূমি অফিসে প্রলয়, নিয়োগ-বদলী ৩২

প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশে আরবি শিক্ষা দ্রুত এগিয়ে যাচ্ছে : ভিসি আহসান উল্লাহ

ফানরাইড!  ফানরাইড!!  ফানরাইড!!!

জমে উঠেছে আয়কর মেলা : দ্বিতীয় দিন আদায় ৩৭ লাখ ৭ হাজার ৫৫ টাকা

জাতীয় সংসদের হুইপ, সংসদ সদস্যসহ ১১৮ জনের অবৈধ সম্পদ অনুসন্ধানে দুদক

সেন্টমার্টিনে প্রথম পিএসসি পরীক্ষা দিচ্ছে ১০৯ শিক্ষার্থী

পিএসসি পরীক্ষার কেন্দ্র হলো পেকুয়া উত্তর মেহেরনামা সরকারি প্রাথমিক বিদ্যালয়

জেলা আওয়ামী লীগের জরুরী সভা ১৭ নভেম্বর

বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট, ২-০ গোলে আজাদ ক্রীড়া সংস্থার জয়

সাবেক তারকা ক্রিকেটারদের অংশ গ্রহণে আকর্ষণীয় টি-২০ সিরিজ

নাদেরুজ্জামান উচ্চ বিদ্যালয়ে শিক্ষক- শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ

খিলছাদক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পিইসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

হ্নীলা ইউনিয়ন আ’লীগের সম্মেলন : রাশেদ মাহমুদ আলী সভাপতি ও জামাল সাধারণ সম্পাদক

কালারমারছড়ার আ.লীগ নেতা বদনের মৃত্যু স্বাভাবিক বলেছেন তার পরিবার

কক্সবাজার কলেজে ছাত্রলীগের স্বাগত মিছিল : অনতিবিলম্বে কলেজ কমিটির দাবী