কক্সবাজার সদর উপজেলা ছাত্রলীগ সভাপতি তামজিদকে কুপিয়েছে সন্ত্রাসীরা

শাহেদ মিজান, সিবিএন:
কক্সবাজার সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি কাজী তামজিদ পাশাকে নৃশংসভাবে কুপিয়েছে চিহ্নিত সন্ত্রাসীরা। এতে মারাত্মক জখম গুরুতর আহত হয়েছেন তিনি। এসময় তার সঙ্গে থাকা ছাত্রলীগ নেতাসহ আরো তিনজনকেও আঘাত করেছে সন্ত্রাসীরা। অপহরণ করে নিয়ে গেছে একজনকে।

বৃহস্পতিবার বিকাল খুরুশ্কুল তেতৈয়া এলাকায় এই হামলার ঘটনা ঘটে। তেতৈয়া এলাকার বাদশা মিয়ার পুত্র সন্ত্রাসী কামাল উদ্দীনের নেতৃত্বে তার ভাই শেখ কামাল, আকতারুজ্জামান পুতু, লুৎফুর রহমান লুতু আজাদ ও আজিজুল হকসহ ১০/১২ জনের একদল সন্ত্রাসী এই হামলা চালায়।

হামলার শিকার ছাত্রলীগ সভাপতি কাজী তামজিদ পাশা খুরুশ্কুল তেতৈয়া এলাকার শফিউল হকের পুত্র। অন্য আহতরা হলেন- একই এলাকার আবুল কালামের পুত্র মোহাব্বত (২৮), ছাত্রলীগ নেতা বাপ্পী (২৭) ও আবুল কাশেম জয় (২৮)। তাদের সবাইকে কক্সবাজার সদর হাসপাতালে আনা হয়েছে।

হামলার শিকার সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি কাজী তামজিদ পাশার বড়ভাই দিদারুল হক জানান, বেড়িবাঁধের পাশের পৈত্রিক জমির চাষ দেখভাল শেষে আসার পথে সন্ত্রাসীরা তামজিদ পাশা ও তার সাথে থাকা যুবকদের উপর হামলে পড়ে। এসময় হামলাকারীরা তামজিদ পাশাকে মাথায় ও শরীরে উপর্যুপরি কোপায়। অন্য যুবকদের হাতুড়ি ও অন্যান্য অস্ত্র দিয়ে আঘাত করে। কুপে মারাত্মক আহত তামজিদকে নিয়ে তার সঙ্গীরা ভারুখালীতে পালিয়ে যায়। এতে প্রাণে রক্ষা পান তারা। পরে খবর পেয়ে কক্সবাজার সদর থানার গিয়ে ভারুয়াখালী থেকে তাদের উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে আসে। তামজিদ পাশার অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসকেরা।

অন্যদিকে ভারুখালীর বরকত উলল্লাহ নাসে এক যুবককে অপহরণ করে নিয়ে গেছে সন্ত্রাসীরা। এখন পর্যন্ত তাকে উদ্ধার করা সম্ভব হয়নি। শোনা যাচ্ছে- তাকে অস্ত্র দিয়ে পুলিশের হাতে তুলে দেয়ার চেষ্টা করছে সন্ত্রাসীরা।

তামজিদ পাশার ভাই দিদারুল হক আরো জানান, গত ৯ আগস্ট সেফায়েজুল করিম নামের এক যুবকের গরু বিক্রির ৩৫ হাজার টাকা ছিনতাই করে শেখ কামাল,  আকতারুজ্জামান পুতু, লুৎফুর রহমান লুতু ও আজিজুল হক। ওই টাকা উদ্ধারে বিচার চাওয়ায় ১১ আগস্ট ওই যুবককে অপহরণ করে নৃশংসভাবে কোপায় ওই সন্ত্রাসীরা। সেফায়েজুল করিমের টাকা ছিনতাইকৃত টাকা উদ্ধার ও তার উপর হামলায় মামলা দায়েরসহ অন্যান্য কাজে সহযোগিতা করেছিলেন ছাত্রলীগের সভাপতি কাজী তামজিদ পাশা। এতে ক্ষুব্ধ হয়ে ওই সন্ত্রাসীরা এই নৃশংস হামলা চালিয়েছে।

এ ব্যাপারে কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ উদ্দীন খন্দকার জানান, হামলার খবর পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে পুলিশের একটি দল পাঠানো হয়। পুলিশ আহতদের উদ্ধার করে হামলাকারীদের গ্রেফতারে অভিযান চালাচ্ছে।

আহত তাজিদ পাশাকে দেখতে তাৎক্ষনিক সদর হাসপাতালে ছুটে আসেন খুরুশ্কুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দীন ও ছাত্রলীগের নেতাকর্মীরা। তারা হামলাকারীদের দ্রট্টু সময়ের মধ্যে গ্রেফতারের দাবি জানাচ্ছেন।

অন্যদিকে এই ঘটনায় ছাত্রলীগের নেতাকর্মীদের মাঝে চরম ক্ষোভ সৃষ্টি হয়েছে। রাতেই কক্সবাজার শহরে বিক্ষোভ মিছিল করেছে জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। এই ঘটনায় কক্সবাজার শহর ও পুরো সদর উপজেলায় উত্তাল বিরাজ করছে।

সর্বশেষ সংবাদ

প্রকল্প বাস্তবায়নের নামে বনজ সম্পদ ধ্বংস করা হচ্ছে

‘রোহিঙ্গা হুমায়রা’

স্বাচিপ কক্সবাজার জেলা কমিটি: ডা. মাহবুব আহবায়ক ডা. মারুফ সদস্যসচিব

ঢাকাকে ক্যাসিনোর শহর বানিয়েছে বিএনপি: ওবায়দুল কাদের

সরকারি মাতামুহুরী কলেজের অনার্স কোর্স চালুর দাবি

বিক্রি করতে গিয়ে ৯,৯৩০ ইয়াবাসহ ধরা পড়লো রোহিঙ্গা নাগরিক

চট্টগ্রাম রেঞ্জে শ্রেষ্ঠ এস আই লোহাগাড়া থানার বিকাশ রুদ্র

মেদ কমাতে বেল্ট ব্যবহারের ফল ভয়ানক

সিএনজিচালক বাবার অনুপ্রেরণায় আজকের বিপ্লব

ফ্রিডম পার্টির ক্যাডার থেকে যুবলীগ নেতা খালেদ

মাছ ধরার ট্রলারে পাওয়া গেল ২ লাখ ইয়াবা, মিয়ানমারের ৮ নাগরিক আটক

ইউরোপের পাটের বাজার নিয়ন্ত্রণে বাংলাদেশি উদ্যোক্তাদের চেষ্টা

পানির ট্যাঙ্কে বিষ ঢেলে হত্যাচেষ্টা, একই পরিবারের ৫ জন হাসপাতালে

সাবেক আইজিপি নুর মোহাম্মদ ২ দিনের সফরে কক্সবাজারে

ক্যাম্পে কাঁটাতারের বেড়া তৈরীতে শুক্রবার আসছে উচ্চ পর্যায়ের টিম

লোহাগাড়ায় পূজা উদযাপন পরিষদ : সভাপতি শিবু রঞ্জন, সম্পাদক খোকন

শ্রমিকলীগের সভাপতি- সম্পাদকের সাথে জহির ও আনসারীর সাক্ষাৎ

উখিয়ায় এনজিও কর্মীর লাশ উদ্ধার

চট্টগ্রামে পাচারকারী চক্রের ২ সদস্য গ্রেপ্তার

টেকনাফ মেরিন ড্রাইভ রোডে সড়ক দুর্ঘটনায় মহিলা নিহত, আহত ২