উখিয়ায় সড়ক নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ, বালির পরিবর্তে দিচ্ছে রাবিস

পলাশ বড়ুয়া, উখিয়া ॥

কক্সবাজারের উখিয়ায় হারুণ মার্কেট থেকে তুলাতলী সড়ক নির্মাণে নানা অনিয়মের অভিযোগ উঠেছে। সড়ক নির্মাণ কাজে বালির পরিবর্তে পরিত্যাক্ত ইটের রাবিস ব্যবহার করার কারণে বুধবার কাজ বন্ধ করেছে দিয়েছে সচেতন এলাকাবাসী।

এলাকাবাসী জানিয়েছেন, গত ৭ মাস যাবৎ রাস্তাটি খুলে রাখায় জনদূর্ভোগ যেমন বেড়ে গেছে অপর দিকে ঠিকাদার শাহ নেওয়াজ নিজের এমআরসি ব্রীক ফিল্ড থেকে রাবিস দিয়ে রাস্তার কাজ করায় বৃষ্টির পানিতে কাদায় পরিণত হয়েছে। যার ফলে জনচলাচলের অযোগ্য হয়ে পড়েছে।

সাবেক মেম্বার আবুল ফজল জানান, রতœাপালং ইউনিয়নের তুলাতুলি, পূর্বকুল, ফৈজাবাপের পাড়া, খলুর বাপেরপাড়া এবং বিজিবি ক্যাম্প সহ পার্বত্য বান্দরবানের বিজিবি হারুফকির পাড়া একাধিক গ্রামের চলাচলের মাধ্যম এই সড়ক। দীর্ঘ ৬ মাসের অধিক সময় ধরে এই সড়কের নির্মাণ কাজ ৫০% শেষ হয়নি। নানা অনিয়ম ছাড়াও নির্মাণ কাজেও বালির পরিবর্তে রাবিস ব্যবহার করা হচ্ছে। এসব অনিয়মে বাঁধা দিলে ঠিকাদারের লোকজন স্থানীয়দের হেনস্তা করেছে বলেও তিনি জানিয়েছেন।

স্থানীয় বাসিন্দা রফিকুল ইসলাম জানান, বালির দাম বেশি বলে বেশির লাভের আশায় ঠিকাদার পরিত্যক্ত রাবিস দিয়ে রাস্তার কাজ করছে। নির্মাণ কাজে যে অংশটুকু সম্পন্ন করা হয়েছে। ঐ কাজেও বালির পরিবর্তে পাহাড়ী মাটি দিয়ে যেনতেন ভাবে কাজ সম্পন্ন করেছে।

উখিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ঈমাম হোসেন বলেন, জনগুরুত্বপূর্ণ এই সড়কের অচলাবস্থার কারণে খুব কষ্ট হচ্ছে সাধারণ মানুষের। এমনকি একটি মৃতদেহ কবরস্থানে নেওয়ারও ব্যবস্থা নেই।

রতœাপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী বলেন, সড়ক নির্মাণ কাজে অনিয়মের বিষয়ে তিনি জানেন না। তবে অনিয়ম হলে সরেজমিন তদন্ত পূর্বক প্রতিবেদনসহ সংশ্লিষ্ট প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন।

সড়ক নির্মাণে অনিয়মের বিষয়ে ঠিকাদার শাহ নেওয়াজ বলেন, বৃষ্টি বাধাঁয় কাজের ধীরগতি এবং জনচলাচলের সুবিধার্থে রাবিশ দেওয়া হয়েছে তবে পরে বালি দেওয়া হবে বলে তিনি জানান।

এ প্রসঙ্গে, স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তরের উখিয়া উপজেলা প্রকৌশলী মো: রবিউল ইসলাম বলেন, বৃষ্টির কারণে ঠিক ভাবে কাজটা বিলম্বিত হয়েছে। তবে ইতোমধ্যে ২১শ মিটার কাজ শেষ হয়েছে। বাকী আছে ৭শ মিটার। বালির পরিবর্তে রাবিস দেয়ার বিষয়ে তিনি বলেন, স্থানীয়দের দাবীর প্রেক্ষিতে হাটাচলার সুবিধার্থে সামান্য কিছু অংশে রাবিস দিলেও তা তুলে পরবর্তীতে বালি দেয়া হবে বলে তিনি জানান।

সর্বশেষ সংবাদ

রামুর ঈদগড়ে গলায় ফাঁস লাগিয়ে স্কুল ছাত্রীর আত্মহত্যা

‘পর পর দুইবারের বেশি স্কুল-কলেজের সভাপতি নয়’

দেশের সবচেয়ে বড় বিমানবন্দর হবে কক্সবাজারে

উখিয়ার সোনারপাড়া উচ্চ বিদ্যালয়ে সততা ষ্টোর উদ্বোধন

দুর্যোগ প্রতিমন্ত্রী এনামুর রহমান বৃহস্পতিবার কক্সবাজার আসছেন

আওয়ামীলীগ কক্সবাজার জেলা শাখার সভা অনুষ্ঠিত

চকরিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত আয়োজিত ব্যাডমিন্টন টুর্ণামেন্ট সম্পন্ন

ইয়াবা ও পতিতা ব্যবসার প্রতিবাদ করায় কাজী রাসেলকে ফাঁসানো হয়েছে : কটেজ ব্যবসায়ী মালিক সমিতি

মহাত্মা গান্ধী এ্যাওয়ার্ড পেলেন এনজিও সংস্থা স্কাস চেয়ারম্যান জেসমিন প্রেমা

বদরখালীতে জনগণের দোরগোড়ায় ওসি

নিয়োগ বিজ্ঞপ্তি

কক্সবাজার ডায়াবেটিক হাসপাতালে ফ্রি মেডিকেল ক্যাম্প বৃহস্পতিবার

সাতকানিয়ায় প্রবাসীর বসত ঘরে প্রতিপক্ষের ভাংচুর

জেলা প্রশাসনের সহকারীদের টানা ৩দিনের কর্মবিরতি শুরু, জন দূর্ভোগ চরমে

ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বুধবার কক্সবাজার আসছেন

নয়া বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে তাবাচ্চুম

কক্সবাজারে এক লাখ ইয়াবা উদ্ধার, ছাত্রলীগ নেতাসহ আটক ৩

সেন্টমার্টিন প্রাথমিক বিদ্যালয়ের স্টুডেন্ট কেবিনেটে অভ্যর্থনা ও আপ্যায়ন সম্পাদক নির্বাচিত জুঁই

পায়ে হেঁটে মক্কার পথে ক্যান্সার আক্রান্ত ফরিদ

পিবিআই বলছে প্রেম, সালমানের সঙ্গে সম্পর্ক নিয়ে যা বললেন শাবনূর