কক্সবাজার ব্লাড ডোনার’স সোসাইটি একটি স্বপের নাম, একটি আস্থার নাম।একটি ভালোবাসার পরিবারের নাম।একটি নির্ভরতার নাম, যাদের অন্যতম প্রধান লক্ষ্য হচ্ছে, জরুরী প্রয়োজনে অসহায় মানুষকে রক্ত ব্যবস্থা করে দেওয়া ও স্বেচ্ছায় রক্তদান এর প্রতি সচেতন বৃদ্ধি করা! এই লক্ষ্যে কক্সবাজার সহ সারা বাংলাদেশে জরুরি রক্তের প্রয়োজনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে কক্সবাজার ব্লাড ডোনার’স সোসাইটি।

২০১৬ সালে কিছু তরুণদের প্রচেষ্টায় শুধুমাত্র ফেসবুকের মাধ্যমে এর কার্যক্রম শুরু করলেও ধীরে ধীরে পরিচয় হয় সাতজন মহামানবের সাথে, যাদের অক্লান্ত পরিশ্রম,ত্যাগ, আন্তরিকতা ও ভালোবাসায় কক্সবাজার ব্লাড ডোনার’স সোসাইটি আজ একটি বিশাল আকারের সংগঠন রূপ নিয়েছে! যার প্রতিশ্রুতিতে বর্তমানে সারা কক্সবাজার সহ বাংলাদেশের প্রতিটি প্রান্তে ৩ শতাধিক স্বেচ্ছাসেবক নিজেদের কর্মব্যস্ততার মধ্যেও নিরলস পরিশ্রম করে যাচ্ছেন শুধুমাত্র জরুরি রক্তের প্রয়োজনে মানুষের মুখে হাসি ফোটানোর জন্য! তাদের মূল লক্ষ্য সর্বস্তরের মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি করার মাধ্যমে রক্তদানে উদ্বুদ্ধ করা! সেই লক্ষ্যে উপর ভিত্তি করে কক্সবাজার জেলা কক্সবাজারের বিভিন্ন থানায়, বিভিন্ন উপজেলায়, স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় মাদ্রাসা সহ বিভিন্ন জনবহুল স্থানে প্রায় শতাধিক ফ্রি ব্লাড গ্রুপিং ও সচেতনতা ক্যাম্পিং সম্পন্ন করেছে এছাড়াও রক্তদাতা মেনেজ করা ছাড়াও আমরা কাজ করে যাচ্ছি অসহায় দরিদ্রদের চিকিৎসা সেবা আর্থিক সহযোগিতা প্রদানে ভিন্ন সামাজিক কর্মকাণ্ডে লিপ্ত রয়েছে।
উক্ত সংগঠনের পরিচালনায় রয়েছে ৭ জন এডমিন ১৫ জন মডারেটর ৩০জন কার্যকরী সদস্য ৭০ সহকার্যকরী সদস্য ও ২ শতাধিক শুভাকাঙ্ক্ষীসহ হাজারো রক্তদাতা! উক্ত সংগঠনের সদস্যরা সারাদিন নিজেদের নানা ব্যাস্থার মধ্যেও অনলাইন-অফলাইন নে করে যায় রক্তদাতার খোঁজ, রোগী ও রোগীর আত্মীয় স্বজনের মুখে হাসি ফিরিয়ে দিতে চেষ্টা করে যাচ্ছে।
কক্সবাজার ব্লাড ডোনার’স সোসাইটি গুটি গুটি পায়ে চলতে চলতে পার করে ফেলেছে তিনটি বছর! নানা প্রতিকূলতার মধ্যেও সংগঠনটি চলছে সফলতার সাথে সমস্ত বাধা বিপত্তি অতিক্রম করে! এই সফলতার মূল চাবিকাঠি অবশ্যই সংগঠনটির সদস্যদের একতা ও আন্তরিকতা ও রক্তদাতাদের ভালোবাসার মাঝে!

এটাই ভাবতে অনেক ভালো লাগছে যে! কক্সবাজার ব্লাড ডোনার’স সোসাইটি
তৃতীয় বর্ষ পূর্তিতে পদার্পণ করতে যাচ্ছে আগামী৩০শে আগস্ট রোজ শুক্রবার আমরা কক্সবাজার ব্লাড ডোনার’স সোসাইটির সফলতা কামনা করছি! সেই সাথে সকল ত্যাগী
এডমিন কার্যকরী সদস্য সহ কার্যকরী ও শুভাকাঙ্ক্ষীদের জানাই শুভেচ্ছা ও আন্তরিক অভিনন্দন! সাথে সাথে ধন্যবাদ জ্ঞাপন করছি সে সকল স্বেচ্ছায় রক্তদাতাদের! যারা প্রতিনিয়ত স্বেচ্ছায় রক্তদানের মাধ্যমে, মুমূর্ষ রোগীর মুখে হাসি ফোটাচ্চেন! পরিশেষে জানাচ্ছি কক্সবাজার ব্লাড ডোনার’স সোসাইটির বর্ষপূর্তি সফল ও সার্থক হোক!

*মোদের প্রাণের স্পন্দন
* মিলে মিশে করি সেবা যখন প্রয়োজন
* দিবারাত্রি ছুটে বেড়াই মানবতার টানে
* ঐক্য মোরা স্বেচ্ছায় রক্তদানে

সর্বোপরি জয় হোক মানবতার
জয় হোক
কক্সবাজার ব্লাড ডোনার’স সোসাইটি
শুভেচ্ছান্তে
Naiym uddin
এডমিন-রাউজান ব্লাড ব্যাংক

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •