প্রকাশিত সংবাদে শাহিনুল ইসলামের প্রতিবাদ ও ব্যাখ্যা

২০ আগস্ট দৈনিক কক্সবাজার পত্রিকার প্রথম পাতায় ‘ওয়ার্ল্ড বীচ রিসোর্টে ফ্ল্যাট ব্যবসার আড়ালে ইয়াবা কারবার’ শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে শাহিনুল ইসলাম।

তিনি বলেন, প্রকাশিত সংবাদটি সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্যমূলক। বিশেষ মহলের ইন্ধনে ব্যবসায়িক প্রতিহিংসা থেকে এ সংবাদটি পরিবেশন করানো হয়েছে। সংবাদের সাথে বাস্তব ঘটনার কোন মিল নাই।

হোটেলের ৬০৩ নং কক্ষ থেকে মোঃ শফিক ও রফিক নামের যে দুইজনকে আটক করা হয়েছে তারা ফ্ল্যাট মালিকদের কেউ নয়। এমনকি কক্ষটি তাদের নামে বুকিং বা ভাড়াও নেয়া হয়নি। তারা কখন, কি কারণে হোটেলে গিয়েছিল তাও আমরা অবগত নই। ৬০৩ নং কক্ষটির ভাড়াটিয়া মালিক অন্যজন, আমি নই। দুঃখজনক হলো, কক্ষটির মালিক আমি না হওয়া সত্ত্বেও প্রকাশিত সংবাদে ঘটনার সঙ্গে আমাকে জড়ানো হয়েছে। যা চরম দুঃখজনক,  মানহানিকর ও একজন পর্যটন ব্যবসায়ীর বিরুদ্ধে পরিকল্পিত ষড়যন্ত্রের অংশবিশেষ। আমি ওয়ার্ল্ড বীচ রিসোর্ট পরিচালনার দায়িত্ব ছাড়াও কক্সবাজার শহরের বিলকিস মার্কেটের শাহিন টেলিকম এর স্বত্বাধিকারী ও মার্কেটের ব্যবসায়ী সমিতির সভাপতি হিসেবে দীর্ঘদিন ধরে প্রতিনিধিত্ব করে আসছি। পারিবারিক ও সামাজিকভাবে আমি প্রতিষ্ঠিত। আমি কোন সময় ইয়াবা ব্যবসা করেছি? এ ব্যাপারে কোন অভিযোগ বা মামলা আছে কিনা? তা সংশ্লিষ্ট প্রতিবেদক, পত্রিকা কর্তৃপক্ষকে প্রমাণ করতে হবে। অন্যথায় আমি আইনগত ব্যবস্থা নেব।

ওয়ার্ল্ড বীচ রিসোর্টে ৩৮০টি ফ্ল্যাটের মধ্যে জমির মালিকের ১১০ টি, ডেভেলপারের ২৭০টি। বিভিন্ন মালিকানায় দেলোয়ার হাজি বিক্রি করেছে ২৭৯ টি ফ্ল্যাট।

২০১২ সাল থেকে চুক্তিপত্র অনুযায়ী ফ্ল্যাট মালিকরা ফ্লসাথে তাদের ব্যবসা পরিচালনা করে আসছে। নির্ধারিত ভাড়ার কথা চুক্তিপত্রে লেখা থাকলেও ডেভেলপার দেলোয়ার হাজি অদ্যাবধি ফ্ল্যাট মালিকদের এক টাকাও পরিশোধ করেনি। বরং তিনি ৫৯ হাজার এসএফটি বেশি বিক্রি করেছেন বলে সার্ভেয়ারের পরিমাপে বলা হয়। ১ ইঞ্চি মালিকানা না থাকা সত্ত্বেও দেলোয়ার হাজি ফ্ল্যাট মালিকদের বিরুদ্ধে অবস্থান নিয়েছে।  ভাড়াটে সন্ত্রাসী বাহিনী দিয়ে ক্ষমতার অপব্যবহার করছে। নানামুখি ষড়যন্ত্র করছে। খুনের মামলাসহ ৮টির অধিক মামলার আসামিও হোটেলে নিয়োগ দিয়েছে দেলোয়ার হাজি।

ডেভেলপারের চুক্তির শর্ত অনুযায়ী, ফ্ল্যাট ক্রেতাগনই একটি সোসাইটি গঠন করে বিল্ডিং পরিচালনা করবে। সেই অনুযায়ী দিন যত যাচ্ছর তাদের ফ্ল্যাটের সংখ্যা কমে যাচ্ছে।

মূলতঃ হোটেলটি ডেভলপারের দখলে রাখার জন্যই এমন ষড়যন্ত্র। সাংবাদিক বা অন্য যে কেউ সরজমিনে তদন্ত করলে বিষয়টি স্পষ্ট হবে।

লিফট সামনের দেয়াল, করিডোরে সব জায়গায় সাইনবোর্ড আকারে দেয়া আছে ৪র্থ তলা ও ১১ তম তলা ডেভেলপমেন্টের।

শাহীনুল ইসলাম বলেন, চলতি বছরের ফেব্রুয়ারি মাস থেকে ফ্ল্যাট মালিক তথা পরিচালকদের পক্ষ থেকে লিখিত দায়িত্বের ভিত্তিতে হোটেল পরিচালনা করছি। মূলতঃ  ওয়ার্ল্ড বীচ রিসোর্টের পরিচালনা থেকে আমাদের সরাতে পরিকল্পিতভাবে ষড়যন্ত্র করা হচ্ছে। যা ইতোমধ্যে প্রমাণিত।

যাদের ইয়াবাসহ আটক করা হয়েছে তাদের বিষয়ে না লিখে যারা ৬০৩ নং কক্ষটির মালিকানার সাথে কোনভাবে সম্পৃক্ত নন, তাদের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করার উদ্দেশ্য কি?

আমি মনে করি, এটিকে ‘হলুদ সাংবাদিকতা’ বলা হয়। প্রকাশিত সংবাদে প্রশাসনসহ সংশ্লিষ্ট মহলকে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ করছি।

মিথ্যা, উদ্দেশ্যপ্রণোদিত সংবাদটি প্রত্যাহারসহ যথাস্থানে প্রতিবাদলিপি ছাপানোর অনুরোধ করছি। অন্যথায় আইনগত ব্যবস্থা নিতে বাধ্য থাকব।

সর্বশেষ সংবাদ

উখিয়া মাদক কারবারির বাড়ির মাল ক্রোক

আদালতে এনজিও কর্মী খুনের দায় স্বীকার করেছে ঘাতক আলাউদ্দিন

টাইগারদের জয়ের বন্দরে পৌছে দিল সাকিব

নাইক্ষ্যংছড়ি পর্যটন শিল্পের সম্ভাবনাময়ী এলাকা -অতিরিক্ত সচিব মোঃ আতিকুল হক

দুই মামলায় জি কে শামীম ১০ দিনের রিমান্ডে

চট্টগ্রামে তিন ক্লাবে র‌্যাবের অভিযান, দুটিতে মিলেছে জুয়ার সরঞ্জাম

দুর্নীতিগ্রস্ত আওয়ামী লীগ নেতারা দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে

মরহুম রশীদ আহমদের ৩১ তম মৃত্যু বার্ষিকী রবিবার

পৃথিবীর সবচেয়ে বড় মিথ্যা ‘আই লাভ ইউ’: যুবলীগ চেয়ারম্যান

প্রশিক্ষণ পেশার উৎকর্ষতা ও দক্ষতা বৃদ্ধি করে : এসপি মাসুদ

রামুর অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মোহাম্মদ ফারুকের জানাযা সম্পন্ন 

চট্টগ্রামে ৪ হাজার ইয়াবাসহ আটক ১

এনজিওকর্মী মাজহার খুনের ঘটনায় মামলা, স্বজনদের কাছে লাশ হস্তান্তর

‘পৃথিবীতে ইসলাম ছাড়া কোনো ধর্ম থাকা উচিত নয়’

পদুয়ার মাদক কারবারী কাইছার গ্রেফতার

মগনামার চেয়ারম্যান ওয়াসিমকে বিএনপি থেকে বহিস্কার

হুফফাজুল কুরআন সংস্থার জাতীয় কাউন্সিল সম্পন্ন

হাটহাজারীতে অজ্ঞাত লাশ উদ্ধার

বঙ্গবন্ধু হত্যার পরিকল্পনাকারী এখনো তৎপর – ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী

চকরিয়ায় মা’কে মেরে দাত ফেলে দিল ছেলে!