প্রকাশিত সংবাদের প্রতিবাদ

২০ আগস্ট দৈনিক কক্সবাজার পত্রিকার প্রথম পাতায় ‘ওয়ার্ল্ড বিচ রিসোর্টের ফ্ল্যাট ভাড়াটিয়া রুস্তম আলীকে খুঁজছে পুলিশ’ শিরোনামে প্রকাশিত সংবাদটি আমার দৃষ্টিগোচর হয়েছে।
সংবাদে যেসব বক্তব্য উপস্থাপন করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট ও মানহানিকর। একটি বিশেষ মহলের ইন্ধনে সংবাদটি পরিবেশন করা হয়েছে, যার সাথে বাস্তবতার কোন মিল নাই।
হোটেলের ৬০৩ নং কক্ষটির ভাড়াটিয়া মালিক অন্যজন, আমি নই। ভাড়াটিয়া চুক্তিনামায় তা স্পষ্ট লিখা আছে। ওই কক্ষে কোন ঘটনা ঘটলে তার দায়দায়িত্ব কি আমাকে বহন করতে হবে?
গত দুই মাস আগে হোটেলের ৬ টি কক্ষের ভাড়াটিয়া হিসেবে আমার সাথে চুক্তি হয়। সে হিসেবে আমার নির্ধারিত কক্ষগুলোই আমি পরিচালনা করে থাকি। অন্য কোন কক্ষে কি হচ্ছে তা আমার দেখার বিষয় নয়।
দুঃখজনক হলো, কক্ষটির মালিক আমি না হওয়া সত্ত্বেও প্রকাশিত সংবাদে ঘটনার সঙ্গে আমাকে জড়ানো হয়েছে। যা চরম দুঃখজনক ও একজন পর্যটন ব্যবসায়ীর বিরুদ্ধে পরিকল্পিত ষড়যন্ত্রের অংশবিশেষ।
সংবাদে চুরি, ছিনতাইসহ বিভিন্ন অপরাধে আমি জড়িত বলে অভিযোগ করা হয়েছে, যা এক্কেবারে হাস্যকর ও মানহানির পর্যায়ে পড়ে। প্রকাশিত সংবাদে চুরি, ছিনতাইসহ বিভিন্ন মামলার আসামি উল্লেখ করা হয়েছে, যা সত্য নয়।
ইতোপূর্বে একজন ব্যক্তির সাথে আমার ব্যবসায়ীক দ্বন্দ্বের সুত্র ধরে হয়রানির আশঙ্কায় থানায় জিডি করে ছিলাম। ওই বিশেষ প্রতিপক্ষটি অপপ্রচারের সাথে জড়িত থাকতে পারে বলে আমার ধারণা।
গত ১৪ আগস্ট থেকে আমি আমার গ্রামের বাড়ি মহেশখালীতে অবস্থান করছি। কিন্তু ১৮ আগস্ট ওয়ার্ল্ড বিচ রিসোর্ট থেকে ইয়াবাসহ দুইজন ব্যক্তি আটকের ঘটনায় আমি পালিয়ে গেছি উল্লেখ করে প্রকাশিত সংবাদে আমি বিস্মিত হয়েছি। আমার অবাক লাগে, এমন ভিত্তিহীন সংবাদ কেমনে প্রকাশ করে! অথচ আমি আজ অবধি বাড়িতেই অবস্থান করছি।
চ্যালেঞ্জ দিচ্ছি, ইয়াবা ব্যবসা কেন? সামান্য অপরাধের সাথেও আমি জড়িত নই। স্বার্থন্বেষী ও ষড়যন্ত্রকারীদের অপপ্রচারে কেউ বিভ্রান্ত হবেন না। ওই দিনের ঘটনার সুষ্ঠু তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট প্রশাসনের কাছে জোর দাবি জানাচ্ছি। সেই সঙ্গে মিথ্যা তথ্য দিয়ে প্রশাসন ও সাধারণ মানুষকে বিভ্রান্ত না করতে অপপ্রচারকারীদের সতর্ক করছি।

রুস্তম আলী
ভাড়াটিয়া মালিক
ওয়ার্ল্ড বিচ রিসোর্ট
কলাতলী, কক্সবাজার।

সর্বশেষ সংবাদ

আদালতে এনজিও কর্মী খুনের দায় স্বীকার করেছে ঘাতক আলাউদ্দিন

টাইগারদের জয়ের বন্দরে পৌছে দিল সাকিব

নাইক্ষ্যংছড়ি পর্যটন শিল্পের সম্ভাবনাময়ী এলাকা -অতিরিক্ত সচিব মোঃ আতিকুল হক

দুই মামলায় জি কে শামীম ১০ দিনের রিমান্ডে

চট্টগ্রামে তিন ক্লাবে র‌্যাবের অভিযান, দুটিতে মিলেছে জুয়ার সরঞ্জাম

দুর্নীতিগ্রস্ত আওয়ামী লীগ নেতারা দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে

মরহুম রশীদ আহমদের ৩১ তম মৃত্যু বার্ষিকী রবিবার

পৃথিবীর সবচেয়ে বড় মিথ্যা ‘আই লাভ ইউ’: যুবলীগ চেয়ারম্যান

প্রশিক্ষণ পেশার উৎকর্ষতা ও দক্ষতা বৃদ্ধি করে : এসপি মাসুদ

রামুর অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মোহাম্মদ ফারুকের জানাযা সম্পন্ন 

চট্টগ্রামে ৪ হাজার ইয়াবাসহ আটক ১

এনজিওকর্মী মাজহার খুনের ঘটনায় মামলা, স্বজনদের কাছে লাশ হস্তান্তর

‘পৃথিবীতে ইসলাম ছাড়া কোনো ধর্ম থাকা উচিত নয়’

পদুয়ার মাদক কারবারী কাইছার গ্রেফতার

মগনামার চেয়ারম্যান ওয়াসিমকে বিএনপি থেকে বহিস্কার

হুফফাজুল কুরআন সংস্থার জাতীয় কাউন্সিল সম্পন্ন

হাটহাজারীতে অজ্ঞাত লাশ উদ্ধার

বঙ্গবন্ধু হত্যার পরিকল্পনাকারী এখনো তৎপর – ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী

চকরিয়ায় মা’কে মেরে দাত ফেলে দিল ছেলে!

জিয়ার মাজারে কক্সবাজার জেলা ছাত্রদল – খালেদা জিয়াকে মুক্ত করার শপথ