ডেস্ক নিউজ:
নবম ওয়েজবোর্ডের চূড়ান্ত গেজেট প্রকাশে স্থিতাবস্থা জারি করে হাইকোর্টের আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগ। এর ফলে ওই গেজেট প্রকাশে আর কোনও বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

হাইকোর্টের আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা আপিল গ্রহণ করে মঙ্গলবার (২০ আগস্ট) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। নিউজ পেপার্স ওনার্স অ্যাসোসিয়েশনের (নোয়াব) পক্ষে শুনানিতে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এএফ হাসান আরিফ।

এর আগে গত ৬ আগস্ট সংবাদমাধ্যমে নিযুক্ত কর্মকর্তা-কর্মচারীদের বেতনভাতা নির্ধারণে গঠিত নবম ওয়েজবোর্ডের প্রজ্ঞাপন প্রকাশে দুই মাসের স্থিতাবস্থা জারি করেন হাইকোর্ট। ফলে এ সময়ের প্রজ্ঞাপনটি যে অবস্থায় রয়েছে, সেভাবেই থাকবে বলে জানান আইনজীবীরা। একইসঙ্গে অংশীজনদের (নোয়াব) আপত্তি ও সুপারিশ প্রজ্ঞাপনের বিবেচনায় না নেওয়াকে কেন আইনগত কর্তৃত্ববহির্ভূত ঘোষণা করা হবে না, তা জানতে চেয়েও রুল জারি করেছিলেন আদালত।

চার সপ্তাহের মধ্যে মন্ত্রিপরিষদের সচিব, তথ্য মন্ত্রণালয় ও শ্রম মন্ত্রণালয়ের সচিব এবং ওয়েজবোর্ডের চেয়ারম্যান নিজামুল হককে এ রুলের জবাব দিতে বলা হয়েছিল।

নিউজ পেপার্স ওনার্স অ্যাসোসিয়েশনের (নোয়াব) করা এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ এসব আদেশ দেন।

পরে রাষ্ট্রপক্ষ আপিল আবেদনের শুনানি নিয়ে হাইকোর্টের ওই আদেশ স্থগিত করলেন আপিল আদালত।

প্রসঙ্গত, গত ৫ আগস্ট নবম ওয়েজবোর্ডের প্রজ্ঞাপন প্রকাশে স্থগিতাদেশ চেয়ে নিউজ পেপার্স ওনার্স অ্যাসোসিয়েশন (নোয়াব) হাইকোর্টে রিট দায়ের করে।