সদর হাসপাতালে গর্ভবতী ভিটামিন ট্যাবলেট ও ভ্যাসেলিন দিলো হোপ ফাউন্ডেশন

প্রেস বিজ্ঞপ্তি:
কক্সবাজারের নিম্ন ও মধ্যবিত্ত শ্রেণির মাতৃ ও শিশু স্বাস্থ্যসেবায় অগ্রণী অবদান রেখে যাচ্ছে হোপ ফাউন্ডেশন। দীর্ঘদিন ২০টি বছর এই সেবা কার্যক্রম অব্যাহত রেখে কক্সবাজার জেলার স্বাস্থ্য ক্ষেত্রে ব্যাপক সুনাম ও গ্রহণযোগ্যতা অর্জন করেছে স্বাস্থসেবার এই প্রতিষ্ঠানটি। এর ধারাবাহিকায় এবার কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা নিতে আসা দুস্থ গর্ভবতী মায়েদের জন্য গর্ভকালীন সেব্য ভিটামিন ট্যাবলেট ও চর্মরোগের প্রতিষেধক ভ্যাসেলিন দিয়েছে হোপ ফাউন্ডেশন কর্তৃপক্ষ।

সোমবার (১৯ আগস্ট) দুপুরে এক হাজার বোতল ভিটামিন ট্যাবলেট ও বেশ পরিমাণ ভ্যাসেলিন কক্সবাজার সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক মোঃ মহিউদ্দীনের হাতের হস্তান্তর করেন হোপ ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর কেএম জাহিদুজামান। এসময় উপস্থিত ছিলেন হোপ হাসপাতালের প্রধান মেডিকেল কর্মকর্তা মোঃ ইসমাঈল ইদ্রিস, কক্সবাজার সদর হাসপাতালের সহকারী পরিচালক রফিকুস সালেহীন, আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) নোবেল কুমার বড়ুয়া।

এ ব্যাপারে হোপ ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর কেএম জাহিদুজামান বলেন, ‘হোপ মাতৃ ও শিশুদের স্বাস্থ্যসেবায় হোপ ফাউন্ডেশন সব সময় সহযোগিতা দিতে প্রস্তুত রয়েছে। এর অংশ হিসেবে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা নিতে আসা দুস্থ গর্ভবতী নারীদের জন্য এক হাজার বোতল ভিটামিন ট্যাবলেট দেয়া হয়েছে। এক বোতল ভিটামিন একজন গর্ভবতী ছয়মাস সেবন করতে পারবে। অন্যদিকে চর্মরোগের প্রতিষেধকের ভ্যাসেলিন ক্রিম দেয়া হয়েছে।’

কক্সবাজার সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক মোঃ মহিউদ্দীন বলেন, ‘সদর হাসপাতালের জন্য হোপ ফাউন্ডেশনের পক্ষ থেকে যে ভিটামিন ট্যাবলেট ও ভ্যাসেলিন ক্রিম দেয়া হয়েছে তার জন্য আমরা হোপ ফাউন্ডেশন কর্তৃপক্ষকে সাধুবাদ জানাই। এই সহযোগিতায় আমরা অত্যন্ত খুশি হয়েছি। ভবিষ্যতেও আমরা হোপ ফাউন্ডেশনের সাথে সম্পর্ক অব্যাহত রাখবো।’

উল্লেখ্য, কক্সবাজারের কৃতিসন্তান আমেরিকা প্রবাসী চিকিৎসক ইফতিখার মাহমুদ মিনারের প্রতিষ্ঠিত হোপ ফাউন্ডেশন কক্সবাজারের মা ও শিশু স্বাস্থ্য সেবায় ২০ বছর ধরে কাজ করে যাচ্ছে। এই প্রতিষ্ঠানের রামুর চেইন্দায় অবস্থিত হোফ হসপিটাল এবং জেলার বিভিন্ন দুর্গম এলাকায় অবস্থিত হোপ বার্থ সেন্টারগুলো দুস্থ নারী ও শিশুদের সেবায় অগ্রণী ভূমিকা রেখে যাচ্ছে। এই সেবার মাধ্যমে ইতোমধ্যে হোপ ফাউন্ডেশন সরকারি ও বেসরকারি মহলে বেশ সাড়া ও সুনাম অর্জন করেছে।

সর্বশেষ সংবাদ

চকরিয়ায় হারবাং পুলিশের অভিযানে ১২৮৬ পিস ইয়াবাসহ দুই যুবক আটক

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ. টি. ইমাম কক্সবাজারে

শনিবার জেলা আইনজীবী সমিতির নির্বাচন : জয়ের ব্যাপারে সকলে আশাবাদী

সৌদিতে সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত

একদিনে পেঁয়াজের দাম কমলো কেজিতে ৩০ টাকা

হারবাংয়ে ১২৮৬ ইয়াবাসহ দুই যুবক আটক

অসথু ত্রিপুরা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিশু বরণ উৎসব

থিমছড়ি অরবিট মডেল একাডেমি এন্ড কে.জি মাদ্রাসার সফলতা

নুরুল হুদা মিয়ার প্রথম জানাজা চট্টগ্রামে, দ্বিতীয় জানাজা ঈদগাহ মাঠে শনিবার

যে ৬ কারণে করোনাভাইরাসে আতঙ্কিত হওয়ার দরকার নেই

এটিএম বুথ ব্যবহারে যে বিষয়গুলো খেয়াল রাখবেন

‘কবরে কোরআন তেলাওয়াত করিও’ স্ট্যাটাস দিয়ে দুর্ঘটনায় নিহত যুবক

নজিরবিহীন নৈরাজ্যের পর নয়া পুলিশ কমিশনার দিল্লিতে

দিল্লির দাঙ্গায় নিহত বেড়ে ৩৮

করোনা প্রাণ কাড়ল ইরানের সাবেক রাষ্ট্রদূতের

দাম কমলো পেঁয়াজ-রসুনের

কাঁদে দিল্লি কাঁদে মানবতা

আলহাজ্ব নুরুল হুদা চৌধুরীর ইন্তেকাল

বেগম খালেদা জিয়ার সাথে প্রতিহিংসামূলক আচরণ করছে সরকার-মির্জা ফখরুল

দক্ষিণ কোরিয়ায় ২২২০ জন করোনায় আক্রান্ত