সদর হাসপাতালে গর্ভবতী ভিটামিন ট্যাবলেট ও ভ্যাসেলিন দিলো হোপ ফাউন্ডেশন

প্রেস বিজ্ঞপ্তি:
কক্সবাজারের নিম্ন ও মধ্যবিত্ত শ্রেণির মাতৃ ও শিশু স্বাস্থ্যসেবায় অগ্রণী অবদান রেখে যাচ্ছে হোপ ফাউন্ডেশন। দীর্ঘদিন ২০টি বছর এই সেবা কার্যক্রম অব্যাহত রেখে কক্সবাজার জেলার স্বাস্থ্য ক্ষেত্রে ব্যাপক সুনাম ও গ্রহণযোগ্যতা অর্জন করেছে স্বাস্থসেবার এই প্রতিষ্ঠানটি। এর ধারাবাহিকায় এবার কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা নিতে আসা দুস্থ গর্ভবতী মায়েদের জন্য গর্ভকালীন সেব্য ভিটামিন ট্যাবলেট ও চর্মরোগের প্রতিষেধক ভ্যাসেলিন দিয়েছে হোপ ফাউন্ডেশন কর্তৃপক্ষ।

সোমবার (১৯ আগস্ট) দুপুরে এক হাজার বোতল ভিটামিন ট্যাবলেট ও বেশ পরিমাণ ভ্যাসেলিন কক্সবাজার সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক মোঃ মহিউদ্দীনের হাতের হস্তান্তর করেন হোপ ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর কেএম জাহিদুজামান। এসময় উপস্থিত ছিলেন হোপ হাসপাতালের প্রধান মেডিকেল কর্মকর্তা মোঃ ইসমাঈল ইদ্রিস, কক্সবাজার সদর হাসপাতালের সহকারী পরিচালক রফিকুস সালেহীন, আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) নোবেল কুমার বড়ুয়া।

এ ব্যাপারে হোপ ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর কেএম জাহিদুজামান বলেন, ‘হোপ মাতৃ ও শিশুদের স্বাস্থ্যসেবায় হোপ ফাউন্ডেশন সব সময় সহযোগিতা দিতে প্রস্তুত রয়েছে। এর অংশ হিসেবে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা নিতে আসা দুস্থ গর্ভবতী নারীদের জন্য এক হাজার বোতল ভিটামিন ট্যাবলেট দেয়া হয়েছে। এক বোতল ভিটামিন একজন গর্ভবতী ছয়মাস সেবন করতে পারবে। অন্যদিকে চর্মরোগের প্রতিষেধকের ভ্যাসেলিন ক্রিম দেয়া হয়েছে।’

কক্সবাজার সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক মোঃ মহিউদ্দীন বলেন, ‘সদর হাসপাতালের জন্য হোপ ফাউন্ডেশনের পক্ষ থেকে যে ভিটামিন ট্যাবলেট ও ভ্যাসেলিন ক্রিম দেয়া হয়েছে তার জন্য আমরা হোপ ফাউন্ডেশন কর্তৃপক্ষকে সাধুবাদ জানাই। এই সহযোগিতায় আমরা অত্যন্ত খুশি হয়েছি। ভবিষ্যতেও আমরা হোপ ফাউন্ডেশনের সাথে সম্পর্ক অব্যাহত রাখবো।’

উল্লেখ্য, কক্সবাজারের কৃতিসন্তান আমেরিকা প্রবাসী চিকিৎসক ইফতিখার মাহমুদ মিনারের প্রতিষ্ঠিত হোপ ফাউন্ডেশন কক্সবাজারের মা ও শিশু স্বাস্থ্য সেবায় ২০ বছর ধরে কাজ করে যাচ্ছে। এই প্রতিষ্ঠানের রামুর চেইন্দায় অবস্থিত হোফ হসপিটাল এবং জেলার বিভিন্ন দুর্গম এলাকায় অবস্থিত হোপ বার্থ সেন্টারগুলো দুস্থ নারী ও শিশুদের সেবায় অগ্রণী ভূমিকা রেখে যাচ্ছে। এই সেবার মাধ্যমে ইতোমধ্যে হোপ ফাউন্ডেশন সরকারি ও বেসরকারি মহলে বেশ সাড়া ও সুনাম অর্জন করেছে।

সর্বশেষ সংবাদ

স্বাচিপ কক্সবাজার জেলা কমিটি: ডা. মাহবুব আহবায়ক ডা. মারুফ সদস্যসচিব

ঢাকাকে ক্যাসিনোর শহর বানিয়েছে বিএনপি: ওবায়দুল কাদের

সরকারি মাতামুহুরী কলেজের অনার্স কোর্স চালুর দাবি

বিক্রি করতে গিয়ে ৯,৯৩০ ইয়াবাসহ ধরা পড়লো রোহিঙ্গা নাগরিক

চট্টগ্রাম রেঞ্জে শ্রেষ্ঠ এস আই লোহাগাড়া থানার বিকাশ রুদ্র

মেদ কমাতে বেল্ট ব্যবহারের ফল ভয়ানক

সিএনজিচালক বাবার অনুপ্রেরণায় আজকের বিপ্লব

ফ্রিডম পার্টির ক্যাডার থেকে যুবলীগ নেতা খালেদ

মাছ ধরার ট্রলারে পাওয়া গেল ২ লাখ ইয়াবা, মিয়ানমারের ৮ নাগরিক আটক

ইউরোপের পাটের বাজার নিয়ন্ত্রণে বাংলাদেশি উদ্যোক্তাদের চেষ্টা

পানির ট্যাঙ্কে বিষ ঢেলে হত্যাচেষ্টা, একই পরিবারের ৫ জন হাসপাতালে

সাবেক আইজিপি নুর মোহাম্মদ ২ দিনের সফরে কক্সবাজারে

ক্যাম্পে কাঁটাতারের বেড়া তৈরীতে শুক্রবার আসছে উচ্চ পর্যায়ের টিম

লোহাগাড়ায় পূজা উদযাপন পরিষদ : সভাপতি শিবু রঞ্জন, সম্পাদক খোকন

শ্রমিকলীগের সভাপতি- সম্পাদকের সাথে জহির ও আনসারীর সাক্ষাৎ

উখিয়ায় এনজিও কর্মীর লাশ উদ্ধার

চট্টগ্রামে পাচারকারী চক্রের ২ সদস্য গ্রেপ্তার

টেকনাফ মেরিন ড্রাইভ রোডে সড়ক দুর্ঘটনায় মহিলা নিহত, আহত ২

পাঁচ মিনিটের জন্য স্কুল মাঠে হেলিকপ্টার, উৎসুক জনতার ভিড়

রোহিঙ্গাদের পাসপোর্ট তৈরীতে সহায়তাকারীদের আইনের আওতায় আনা হবে : ডিআইজি