নিজস্ব প্রতিবেদকঃ

কক্সবাজারের কৃতি সন্তান ও কক্সবাজার সিটি কলেজের মান্যবর অধ্যক্ষ প্রফেসর জনাব ক্য থিং অং কে শিক্ষা বিস্তারে বিশেষ অবদান রাখায় কক্সবাজারবাসীর পক্ষ থেকে “শিক্ষাবন্ধু” উপাধিতে ভুষিত করেছেন দেশের আইন অঙ্গনের সর্ববৃহৎ সংগঠন “বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ”এর কেন্দ্রীয় সহ-সভাপতি এডভোকেট ইকবাল হোছাইন।তিনি আজ তার ব্যক্তিগত ফেইসবুক টাইম লাইনে স্যারকে সম্মোধন করে একটি স্ট্যাটাস দেন।

স্ট্যটাসটি সকলের জ্ঞাতার্থে হুবুহু তুলে ধরা হল-‘একজন “শিক্ষাবন্ধু ক্য থিং অং” শিক্ষা ক্ষেত্রে অসাধারণ অবদান এবং নিরলস প্রচেষ্টায় দক্ষিণ চট্টগ্রামের সবচেয়ে অবহেলিত কক্সবাজার সিটি কলেজ আজ সারা বাংলাদেশের ২০টি ‘এ’ ক্যাটাগরী মডেল কলেজের একটি। তিনি এ কলেজকে আজ তিল তিল করে রুপ দিয়েছেন আধুনিক ও বিজ্ঞানসম্মত ডিজিটাল মডেল কলেজে। কক্সবাজার সিটি কলেজের নান্দনিক সৌন্দর্য অবলোকন করতে সারা বাংলাদেশ থেকে আসেন অনেক সন্মানিত ব্যক্তিবর্গ। উঁনার ঐকান্তিক প্রচেষ্টার ফল হিসেবে সর্বশেষ পেয়েছেন ৮ কোটি টাকার অনুদান, যে অনুদানের পুরোটায় ব্যয় হবে শুধুমাত্র কলেজ আধুনিকায়নে।শিক্ষাক্ষেত্রে স্যারের এমন সাফল্যে আজ কক্সবাজারবাসী সত্যি গর্বিত।তাই, আমরা কক্সবাজারবাসীর পক্ষ থেকে পরম শ্রদ্ধেয় স্যারকে “শিক্ষাবন্ধু” উপাধিতে ভুষিত করছি।’

মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, কক্সবাজারের কৃতিসন্তান হিসেবে অবহেলিত জনপদকে আলোকিত করতে তিনি যে অবদান রেখেছেন সত্যি অসাধারণ। তাই তার এ অবদানের স্বীকৃতিস্বরুপ তাকে “শিক্ষাবন্ধু”উপাধিতে ভুষিত করছি।আমি স্যারের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।