আবুল কালাম, চট্টগ্রাম:
অভিনব কায়দায় ইয়াবা বহন করে পাচারের সময় নগরীর কোতোয়ালি থানার বিআরটিসি মোড়ে কদমতলী ফ্লাইওভারের উপর একটি সিএনজি অটোরিকশা থামিয়ে তল্লাশী করে সেন্ডেলের তলায় করে ইয়াবা নিয়ে আসার সময় একজনকে গ্রেফতার করেছে পুলিশ। পরে তার দেওয়া তথ্যে আরও এক ইয়াবা ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে মোট ৯৮৪ পিস ইয়াবা উদ্ধার করেছে পুলিশ।

সোমবার (১৯ আগস্ট) তাদের গ্রেফতারের বিষয়টি জানায় কোতোয়ালী থানা পুলিশ।

গ্রেফতার দুইজন হলো- কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার হ্নীলা এলাকার মোহাম্মদ মিয়ার ছেলে শামসুল আলম (৩৩) ও টেকনাফ উপজেলার কচ্চবনিয়া এলাকার মো. ভুট্টুর ছেলে মো. পারভেজ (২০)।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, রোববার সন্ধ্যায় বিআরটিসি মোড়ে কদমতলী ফ্লাইওভারের উপর একটি সিএনজি অটোরিকশা থামিয়ে তল্লাশী করার সময় যাত্রী শামসুল আলম অসংলগ্ন কথাবার্তা বলেন। তাকে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে জুতার তলায় ইয়াবা লুকানো আছে বলে স্বীকার করেন। পরে শামসুল আলম নিজেই জুতার তলা ছিঁড়ে ইয়াবাগুলো বের করে দেন।

তিনি বলেন, শামসুল আলম পুলিশকে জানায় জুতাসহ ইয়াবাগুলো নিউমার্কেট এলাকা হতে পারভেজের কাছ সংগ্রহ করে হালিশহর ফকিরাগলি এলাকার মো. রাশেদের কাছে বিক্রির জন্য নিয়ে যাচ্ছিল। পরে শামসুল আলমের মাধ্যমে পারভেজের সঙ্গে যোগাযোগ করে তাকে গ্রেফতার করা হয়।

ওসি মোহাম্মদ মহসীন জানান, পারভেজ জানিয়েছে শামসুল আলমের ভাই খোরশেদ আলম এসব ইয়াবা টেকনাফ থেকে কিনে তাদের কাছে পাঠিয়েছেন বিক্রি করার জন্য। ইয়াবা ব্যবসার সঙ্গে জড়িত সবার বিরুদ্ধে কোতোয়ালী থানায় মামলা দায়ের করা হয়েছে।

গ্রেফতার শামসুল আলম ও মো. পারভেজের বিরুদ্ধে কক্সবাজারের টেকনাফ থানা এবং সিএমপির বিভিন্ন থানায় মাদক আইনে একাধিক মামলা রয়েছে বলে তথ্য দেন ওসি মোহাম্মদ মহসীন।