আবুল কালাম , চট্টগ্রাম :

বন্দর নগরী চট্টগ্রামের বায়েজিদ থানাধীন আরেফিননগর এলাকার মুক্তিযোদ্ধা কলোনীর ‘নেজামে খানকা’ থেকে এক কিশোরী কে ধর্ষণের দায়ে ঐ খানাকার ভুয়া ওই পীরকে গ্রেফতার করেছে পুলি।

রোববার (১৮ আগস্ট) সন্ধ্যার দিকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত ওই ভুয়া পীরের নাম মোহাম্মদ নেজাম উদ্দিন প্রকাশ নেজাম মামা (৪২) সে হাটহাজারী উপজেলার ফতেয়াবাদ এলাকার সাহাবুদ্দীন চৌধুরীর ছেলে। তিনি আরেফিননগর এলাকায় মুক্তিযোদ্ধা কলোনীতে থাকতেন বলে জানা গেছে।

বায়েজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান খোন্দকার বলেন, ভুয়া পীর নেজাম উদ্দিন আরেফিননগর এলাকায় মুক্তিযোদ্ধা কলোনীতে খানকা খুলে মানুষকে ঝাঁড়ফুক করতেন। মানুষকে তাবিজ দিতেন। তার কাছে বিভিন্ন এলাকা থেকে লোকজন আসতেন। গত ১০ দিন আগে নেজাম উদ্দিন খানকায় মহেশখালী থেকে একজন মহিলা আসেন। ওই মহিলা ভয় পাচ্ছেন এমনটা জানিয়ে সেদিন রাতে ওই মহিলার সঙ্গে ঘুমানোর জন্য ওই কিশোরীকে তার খানকায় ডেকে নেয় নেজাম উদ্দিন। পরে রাতে অন্য একটি রুমে নিয়ে ওই কিশোরীকে ধর্ষণ করে। ভয় দেখিয়ে ওই কিশোরীকে পরবর্তীতে আরও ছয়বার ধর্ষণ করে নেজাম উদ্দিন। কাউকে জানালে ওই কিশোরীর ক্ষতি হবে বলে ভয় লাগায় নেজাম। পরে ওই কিশোরী তার মাকে ঘটনা খুলে বললে তারা থানায় এসে অভিযোগ করেন।