এ কে এম ইকবাল ফারুক, চকরিয়া:

কক্সবাজারের চকরিয়ায় ডেঙ্গু পরীক্ষার মূল্য তালিকা না টাঙ্গানো ও যাত্রীবাহি গাড়িতে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। এ সময় হাসপাতাল সড়কের পপুলার ল্যাব হাউজে ডেঙ্গু পরীক্ষা মূল্য তালিকা প্রদর্শন না করায় ১০ হাজার টাকা, অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে একটি সিএনজি মালিকের কাছ থেকে ৫শত টাকা ও হাসপাতাল সড়কে এম্বুলেন্স চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি করে রাস্তায় অবৈধ পার্কিং করার দায়ে এক মোটরসাইকেল মালিকের কাছ থেকে ৫শত টাকাসহ সর্বমোট ১১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

শনিবার (১৭ আগষ্ট) বিকাল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চকরিয়া পৌর সদরের শহীদ আব্দুল হামিদ পৌর বাস টার্মিনাল ও হাসপাতাল সড়কে এ পৃথক অভিযান পরিচালনা করেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান। এ সময় চকরিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাহবাজসহ থানা পুলিশ ও উপজেলা প্রশাসনের লোকজন উপস্থিত ছিলেন।

অভিযান চলাকালে হাসপাতালের সামনে এম্বুলেন্স চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি করে রাস্তায় অবৈধ পার্কিং ও গাড়ির নাম্বার প্লেট না থাকার কারণে ৪টি মোটরসাইকেল জব্দ করার পাশাপশি চকরিয়া শহীদ আব্দুল হামিদ পৌর বাস টার্মিনালে গাড়ির কাউন্টার গুলোর ম্যানেজারকে অতিরিক্ত ভাড়া আদায়ের ব্যাপারে সতর্ক করা হয়।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বলেন, যাত্রীবাহি গাড়িতে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ পেয়ে শনিবার বিকালে তাৎক্ষনাত চকরিয়া পৌর শহরের হাসপাতাল সড়ক ও শহীদ আব্দুল হামিদ পৌর বাস টার্মিনালে ভ্রাম্যমান আদালতের অভিযান চালানো হয়। এ সময় হাসপাতাল সড়কের পপুলার ল্যাব হাউজে ডেঙ্গু পরীক্ষা মূল্য তালিকা প্রদর্শন না করায় ১০ হাজার টাকা, অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে একটি সিএনজি মালিকের কাছ থেকে ৫শত টাকা ও হাসপাতাল সড়কে এম্বুলেন্স চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি করে রাস্তায় অবৈধ পার্কিং করার দায়ে এক মোটরসাইকেল মালিকের কাছ থেকে ৫শত টাকাসহ সর্বমোট ১১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। ভবিষ্যতে ভ্রাম্যমান আদালতের এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।