মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজারে জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন ও অর্থমন্ত্রী আ.হ.ম মোস্তফা কামালের নাম দিয়ে বন্যার্তদের ত্রান দেয়ার জন্য টাকা ও সাহায্য চাওয়া হচ্ছে। ইতিমধ্যে ০১৮৫৮২৪৬৩১৬ নম্বর মোবাইল ফোন থেকে জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন ও অর্থমন্ত্রীর কর্মকর্তা পরিচয় দিয়ে বিভিন্নজনের কাছ থেকে প্রতারণা করে টাকা চাওয়া হয়েছে। জেলা প্রশাসন এ প্রতারক চক্র থেকে সতর্ক থাকার জন্য সবার প্রতি অনুরোধ জানিয়েছেন। উক্ত মোবাইল নম্বরটির ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা নিয়ে প্রতারক চক্রকে দ্রুত আইনের আওতায় আনতে কক্সবাজার জেলা পুলিশকে অবহিত করা হয়েছে। এদিকে, ০১৮৫৮২৪৬৩১৬ নম্বর মোবাইল ফোনে সিবিএন থেকে কল করা হলে জনৈক ব্যক্তি কলটি রিসিভ করে বলেন-“টাকা রেডি হয়েছে কিনা” জানতে চান। সিবিএন থেকে আপনি কে জানতে চাইলে তিনি কলটি কেটে দেন। কক্সবাজার জেলা প্রশাসনের পেইজ বুক পেইজেও এবিষয়ে একটি স্ট্যাটাস দেওয়া হয়েছে। স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলে: “সম্মানিত কক্সবাজারবাসীর দৃষ্টি আকর্ষন করছি
মাননীয় অর্থমন্ত্রী অথবা জেলা প্রশাসক, কক্সবাজার এর পরিচয়ে ত্রাণের জন্য/ আর্থিক সাহায্যের জন্য টাকা প্রয়োজন এই মর্মে যদি ডিসি কক্সবাজার পরিচয়ে কেউ ফোন দিয়ে থাকে তবে সেটা প্রতারক। যদি কেউ ফোন পেয়ে থাকেন তাহলে তার তথ্য/পরিচয় প্রদানের জন্য অনুরোধ করা যাচ্ছে। যথাযথ আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।”
এছাড়া, এ বিষয়ে সতর্ক থাকতে কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের গোপনীয় শাখার প্রধান সহকারী ও কালেক্টরেট সহকারী সমিতির সাধারণ সম্পাদক ফরিদুল আলমও তার নিজস্ব ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন।