মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:
চকরিয়া উপজেলার ডুলাহাজারায় ত্রিশ বোতল চোলাই মদসহ পাচারে ব্যবহৃত মোটরসাইকেল জব্দ করেন থানা পুলিশ। এসময় এক পাচারকারী আটক হলেও দুই পাচারকারীকে ছেড়ে দেওয়ার অভিযোগ উঠেছে।
শুক্রবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে ডুলাহাজারা ইউনিয়নের রংমহল-পাগলীরবিল চৌমুহনী এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ জনতার সহযোগিতায় ঘটনাস্থল থেকে বস্তাভর্তি ত্রিশ বোতল চোলাই মদ যার পরিমাণ আনুমানিক আট লিটার ও পাচারে ব্যবহৃত একটি অনটেস্ট হিরো হোন্ডা জব্দ করেন। এসময় পাচারকারী লামা ফাঁসিয়াখালী ইউনিয়নের হারহাঁজা এলাকার কালু চিং এর ছেলে উকচি মং (২০)কে আটক করেন।
স্থানীয়দের অভিযোগ, জনতার হাতে আটক অপর দুই পাচারকারী একই এলাকার ভামু-চিং এর ছেলে চিংগ্যা (১৮) ও অংকিয়ং এর ছেলে মংচি থুঁয়াই (২০)কে রংমহল এলাকার দুই যুবকের সহযোগিতায় ছেড়ে দেওয়া হয়েছে।
এব্যাপারে চকরিয়া থানার উপপরিদর্শক (এসআই) প্রিয় লাল জানান, ডুলাহাজারায় চোলাই মদ পাচারকালে জনতার সহযোগিতায় এক উপজাতি পাচারকারীকে আটক করা হয়েছে। জব্দ করা হয়েছে চোলাই মদসহ পাচার কাজে ব্যবহৃত একটি লাল রঙের মোটরসাইকেল।
চকরিয়া থানার পরিদর্শক (তদন্ত) একেএম শফিকুল আলম চৌধুরী জানান, আটক পাচারকারীর বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দিয়ে কোর্টে পাঠানো হয়েছে। জড়িত অন্যান্যদেরও আটকের প্রক্রিয়া চলছে।