জাতীয় শোক দিবসে সাতকানিয়া তৃণমূল ছাত্রলীগের বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী পালন

চট্টগ্রাম প্রতিনিধি:

চট্টগ্রাম সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের তৃণমূল নেতাকর্মীদের উদ্যোগে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী পালন করা হয়েছে।

শুক্রবার বিকেল ৪টায় জাতীয় শোক দিবস  উপলক্ষে বিশেষ শোক র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য জসিম উদ্দিন।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উত্তর সাতকানিয়ার সাংগঠনিক সম্পাদক ও থানা আওয়ামী যুবলীগের সহ-সভাপতি ও কেঁওচিয়ার ইউপি চেয়ারম্যান মনির আহাম্মদ, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি এম. তৌহিদুল ইসলাম, পৌরসভা ছাত্রলীগের যুগ্ন আহবায়ক মো. এমরান, হোসাইন ইমতিয়াজ, শাহজাহান, এস.এম. তৌহিদুল ইসলাম, রাশেদুল ইসলাম, আহম্মেদ মামুন, সানভির তৌহিদ, ফাহিম, ফাহাদ, এনাম, নুর হাসান, হোসাইন, শফিক আহম্মদ, বাবুল, সাহাব উদ্দিন, আবদুর রাজ্জাক মুন্না, জুনাইদ, কায়সার, সানি, নাছির, ফোরকান, বোরহান, মোকতার, হোসেন, জুয়েল, টিপু, আওয়াল-সহ সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের শত শত তৃণমূল নেতাকর্মীরা র‌্যালীতে উপস্থিত ছিলেন।

এতে অলোচনা সভায় বক্তারা বলেন, ‘মানব সভ্যতার ইতিহাসে ঘৃণ্য ও নৃশংসতম হত্যাকান্ডের কালিমালিপ্ত বেদনাবিধূর একটি শোকের দিন। ১৯৭৫ সালের এই দিনে মানবতার শত্রু প্রতিক্রিয়াশীল ঘাতকচক্রের হাতে বাঙালি জাতির মুক্তি আন্দোলনের মহানায়ক, জাতির শ্রেষ্ঠ সন্তান, বিশ্বের লাঞ্ছিত-বঞ্চিত-নিপীড়িত মানুষের মহান নেতা, বাংলা ও বাঙালির হাজার বছরের আরাধ্য পুরুষ, বাঙালির নিরন্তন প্রেরণার চিরন্তন উৎস, স্বাধীন বাংলাদেশ রাষ্ট্রের স্থাপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়।

সেদিন ইতিহাসের নিষ্ঠুরতম এই হত্যাকান্ডে বঙ্গবন্ধুর সহধর্মিনী মহিয়সী নারী বেগম ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর একমাত্র ভ্রাতা শেখ আবু নাসের, জাতির জনকের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন শেখ কামাল, দ্বিতীয় পুত্র বীর মুক্তিযোদ্ধা লেফটেন্যান্ট শেখ জামাল, কনিষ্ঠ পুত্র নিষ্পাপ শিশু শেখ রাসেল, নবপরিণীতা পুত্রবধূ সুলতানা কামাল ও রোজী জামাল, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক শেখ ফজলুল হক মণি ও তাঁর অন্তঃসত্ত্বা স্ত্রী বেগম আরজু মণি, স্বাধীনতা সংগ্রামের অন্যতম সংগঠক ও জাতির জনকের ভগ্নিপতি আব্দুর রব সেরনিয়াবাত, তাঁর ছোট মেয়ে বেবী সেরনিয়াবাত, কনিষ্ঠ পুত্র আরিফ সেরনিয়াবাত, নাতি সুকান্ত আবদুল্লাহ বাবু, ভাইয়ের ছেলে শহীদ সেরনিয়াবাত, আব্দুল নঈম খান রিন্টু, বঙ্গবন্ধুর প্রধান নিরাপত্তা অফিসার কর্নেল জামিল উদ্দিন আহমেদ ও কর্তব্যরত অনেক কর্মকর্তা-কর্মচারী নিহত হন। সেই শোক আজও বাঙালী জাতিকে তাড়িয়ে বেড়ায়।’

আগস্ট মাস আসতেই শোকের অবয়ব সৃষ্টি হয় সারা দেশ জুড়ে। মাস জুড়ে নানা কর্মসূচির মধ্যে দিয়ে স্মরণ করা হয় মহান এই মানুষটিকে।

যার ধারাবাহিকতায় সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের তৃণমূল নেতাকর্মীদের উদ্যোগে শোকের মাসে নেতাকর্মীদের নিয়ে জাতির জনক ও তাঁর পরিবারের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে বিশেষ মোনাজাত করেন।

সর্বশেষ সংবাদ

উখিয়া মাদক কারবারির বাড়ির মাল ক্রোক

আদালতে এনজিও কর্মী খুনের দায় স্বীকার করেছে ঘাতক আলাউদ্দিন

টাইগারদের জয়ের বন্দরে পৌছে দিল সাকিব

নাইক্ষ্যংছড়ি পর্যটন শিল্পের সম্ভাবনাময়ী এলাকা -অতিরিক্ত সচিব মোঃ আতিকুল হক

দুই মামলায় জি কে শামীম ১০ দিনের রিমান্ডে

চট্টগ্রামে তিন ক্লাবে র‌্যাবের অভিযান, দুটিতে মিলেছে জুয়ার সরঞ্জাম

দুর্নীতিগ্রস্ত আওয়ামী লীগ নেতারা দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে

মরহুম রশীদ আহমদের ৩১ তম মৃত্যু বার্ষিকী রবিবার

পৃথিবীর সবচেয়ে বড় মিথ্যা ‘আই লাভ ইউ’: যুবলীগ চেয়ারম্যান

প্রশিক্ষণ পেশার উৎকর্ষতা ও দক্ষতা বৃদ্ধি করে : এসপি মাসুদ

রামুর অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মোহাম্মদ ফারুকের জানাযা সম্পন্ন 

চট্টগ্রামে ৪ হাজার ইয়াবাসহ আটক ১

এনজিওকর্মী মাজহার খুনের ঘটনায় মামলা, স্বজনদের কাছে লাশ হস্তান্তর

‘পৃথিবীতে ইসলাম ছাড়া কোনো ধর্ম থাকা উচিত নয়’

পদুয়ার মাদক কারবারী কাইছার গ্রেফতার

মগনামার চেয়ারম্যান ওয়াসিমকে বিএনপি থেকে বহিস্কার

হুফফাজুল কুরআন সংস্থার জাতীয় কাউন্সিল সম্পন্ন

হাটহাজারীতে অজ্ঞাত লাশ উদ্ধার

বঙ্গবন্ধু হত্যার পরিকল্পনাকারী এখনো তৎপর – ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী

চকরিয়ায় মা’কে মেরে দাত ফেলে দিল ছেলে!