নাইক্ষ্যংছড়িতে সড়ক সংস্কারের দাবীতে শিক্ষার্থীদের পথেপথে মানববন্ধন

আবদুর রশিদ, বাইশারী, নাইক্ষ্যংছড়ি:

নাইক্ষ্যংছড়ির বাইশারী ও রামুর গর্জনিয়া সংযোগ সড়ক সংস্কারের দাবীতে সড়কের থিমছড়ি বাজার এলাকায় মানববন্ধন করেছে কলেজ, ভার্সিটি ও অন্যান্য শিক্ষার্থীরা। সাথে যোগ দেন এলাকাবাসীও। বৃহত্তর থিমছড়ি সামাজিক উন্নয়ন ফোরাম এ সবের সার্র্বিক সহায়তায় ছিলেন।

গতকাল শুক্রবার বিকাল ৩ টায় এ মানববন্ধনে শতশত ভূক্তভোগী অংশ নেন নানা প্ল্যকার্ড নিয়ে। বড়বিল থেকে বটতলী পর্যন্ত ৮ কিলোমিটার সড়কে বেশ কয়েকটি স্থানে মানব বন্ধন করেন শির্ক্ষার্থীরা। সড়কটির নানা স্থানে কয়েকশত পুকুর সম গর্তের কারণে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। বন্ধ হওয়ার পথে অবশিষ্ট গাড়িও। ৩০০ (তিনশত) টমটম,মটর সাইকেল ও রিক্সা চালক এখন বেকার। তাদের দাবী এ কারণেই এ মানববন্ধন।

বেলা সাড়ে ৩ টায় মানববন্ধন শেষে সড়কটি সংস্কারের দাবী জানিয়ে বক্তব্য রাখেন,ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র রবিউল আলম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শির্ক্ষাথী মুনিরুল আলম,লুকমান হাকিম,এডভোকেট আনোয়ারুল হাকিম আরাফাত,এলাকার মেম্বার কবির আহমদ,সর্দার মো: আলী সওদাগর ও সেলিম উল্লাহ কালু প্রমূখ।

বক্তারা এ সময় বলেন, নাইক্ষ্যংছড়ির বাইশারীর ৭০ হাজার মানুষ এখন ডাকাত ও পাহাড়ি সন্ত্রাসীদের হাতে জিম্মি। ইদগড়-ইদগাঁও সড়কে অপহরণ বানিজ্য পূনরায় শুরু হওয়ায় এ অবস্থার সৃষ্টি হয়। সে কারণে বাইশারীর মানুষ গর্জানয়ার সড়কটি ব্যবহার করে আসছেন। আর উপজেলায় যাওয়ার একমাত্র সড়ক এটি। কিন্তু এ সড়কটির অভিভাবক নেই। গর্জনিয়া ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম থাকেন চট্টগ্রাম। আসেন তার সময় মতো। কিন্তু সড়কটিতে পুকুরসম কয়েকশত গর্ত। গত ২ মাস ধরে এ সড়কে টমটম,রিক্সা ও ছোট আকারের গাড়ি চলাচল বন্ধ। এসব কারণে আজ শিক্ষার্থীরা পথে পথে মানববন্ধন করতে বাধ্য হলো। তারা আরো বলেন, থিমছড়ি বাজার ও শাহ মোহাম্মদ পাড়া ও পূবজুমছড়ি সহ বেশকয়েকটি স্থানে মানববন্ধন করেছে একই সময়। তাদের অভিযোগ, জাতির উন্নতির সিড়ি ভেঙ্গে চুরমার হয়ে যাচ্ছে। শিক্ষার্থীদের স্কুল-কলেজ ও মাদরাসায় যেতে পারছে না। বন্ধ হয়ে গেছে তাদের যাতায়াত। এ কারণে শিক্ষার্থীরা আজ পথে নেমেছে।

তারা ১ মাসের আল্টিমেটাম দিয়েছে। অন্যথায় কর্মসূচি দিয়ে প্রথমেই এলাকার সাংসদ উন্নয়নের রূপকার সাইমুম সরওয়ার কমলের কাছে যাবেন তারা। অপরদিকে গর্জনিয়ার ৭৫ হাজার অধিবাসীও এ সড়কের যাত্রি। তারা এ সড়কের যাতাকলে পিষ্ট।

শিশূ শিক্ষার্থীদের অপর মানববন্ধনটি শাহ মোম্মদ পাগাড়ায় অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন পূর্ব জুমছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৪ শিক্ষার্থী। তাদের দাবী দ্রুত ্এ সড়কটি সংস্কার করা হোক।

সর্বশেষ সংবাদ

চকরিয়ায় হারবাং পুলিশের অভিযানে ১২৮৬ পিস ইয়াবাসহ দুই যুবক আটক

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ. টি. ইমাম কক্সবাজারে

শনিবার জেলা আইনজীবী সমিতির নির্বাচন : জয়ের ব্যাপারে সকলে আশাবাদী

সৌদিতে সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত

একদিনে পেঁয়াজের দাম কমলো কেজিতে ৩০ টাকা

হারবাংয়ে ১২৮৬ ইয়াবাসহ দুই যুবক আটক

অসথু ত্রিপুরা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিশু বরণ উৎসব

থিমছড়ি অরবিট মডেল একাডেমি এন্ড কে.জি মাদ্রাসার সফলতা

নুরুল হুদা মিয়ার প্রথম জানাজা চট্টগ্রামে, দ্বিতীয় জানাজা ঈদগাহ মাঠে শনিবার

যে ৬ কারণে করোনাভাইরাসে আতঙ্কিত হওয়ার দরকার নেই

এটিএম বুথ ব্যবহারে যে বিষয়গুলো খেয়াল রাখবেন

‘কবরে কোরআন তেলাওয়াত করিও’ স্ট্যাটাস দিয়ে দুর্ঘটনায় নিহত যুবক

নজিরবিহীন নৈরাজ্যের পর নয়া পুলিশ কমিশনার দিল্লিতে

দিল্লির দাঙ্গায় নিহত বেড়ে ৩৮

করোনা প্রাণ কাড়ল ইরানের সাবেক রাষ্ট্রদূতের

দাম কমলো পেঁয়াজ-রসুনের

কাঁদে দিল্লি কাঁদে মানবতা

আলহাজ্ব নুরুল হুদা চৌধুরীর ইন্তেকাল

বেগম খালেদা জিয়ার সাথে প্রতিহিংসামূলক আচরণ করছে সরকার-মির্জা ফখরুল

দক্ষিণ কোরিয়ায় ২২২০ জন করোনায় আক্রান্ত