মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার সদর উপজেলার ঈদগাহ বাজার কেন্দ্রীয় জামে মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ও জালালাবাদ ইউনিয়নের মিয়াজি পাড়া নিবাসী মৃত মাওলানা তোফায়েল আহমদ ও মৃত সায়েস্তা বেগমের পুত্র আলহাজ্ব জসিম উল্লাহ মিয়াজী (৫৮) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি–রাজেউন)। শুক্রবার ১৬ আগস্ট বেলা সোয়া ১ টার দিকে তিনি তার বাড়ির পাশ্ববর্তী মিয়াজী পাড়া জামে মসজিদের মিম্বরে জুমার নামাজের খুতবা দিতে উঠার পর পরই তার হাত থেকে খুতবার কিতাব পড়ে যায় এবং তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। বিষয়টি কক্সবাজার জেলা বিএনপি’র সহ সভাপতি ও একই ইউনিয়নের বাসিন্দা আলহাজ্ব এম. মমতাজুল ইসলাম সিবিএন-কে নিশ্চিত করেছেন। আলহাজ্ব জসিম উল্লাহ মিয়াজী’কে মিয়াজি পাড়া মসজিদ থেকে প্রথমে ঈদগাহ বাজার মডার্ন এন্ড ডায়াবেটিস হাসপাতালে নেয়া হলে সেখানেই কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। তারপরও মৃত্যুর বিষয়টি আস্থায় আনতে নাপেরে সেখান থেকে আলহাজ্ব জসিম উল্লাহ মিয়াজি’র স্বজনেরা তাকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে আনলে চিকিৎসকগণ অনেক আগেই তিনি মৃত্যুবরণ করেছেন বলে জানান। আলহাজ্ব জসিম উল্লাহ মিয়াজি ঈদগাহ কলেজ, ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়, ঈদগাহ আদর্শ কেজি স্কুল সহ বিভিন্ন শিক্ষা, সামাজিক, ধর্মিয়, ঈদগাহ বাজার ও বিভিন্ন জনকল্যাণকর প্রতিষ্ঠানের সাথে সক্রিয় ভাবে জড়িত ছিলেন। তিনি ঈদগাহ বাজার ফরাজি ফার্মেসী ও টিকে ব্রীক ইন্ডাস্ট্রির সত্বাধীকারী ছিলেন। ৪ ভাই ৩ বোনের মধ্যে মরহুম আলহাজ্ব জসিম উল্লাহ মিয়াজি ছিলেন ৩ নম্বর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ পুত্র ও ১ কন্যা সন্তান রেখে যান। মরহুম আলহাজ্ব জসিম উল্লাহ মিয়াজি ছিলেন রামু উপজেলার জোয়ারিয়ানালা ইউনিয়নের আহমেদ কামাল চৌধুরীর জামাতা।
শনিবার ১৭ আগস্ট সকাল ১১ টায় জালালাবাদ ইউনিয়নের পূর্ব ফরাজী পাড়া মরহুমের নিজের মালিকানাধীন টিকে ব্রিক ফিল্ড মাঠে মরহুম আলহাজ্ব জসিম উল্লাহ মিয়াজি’র নামাজে জানাজা অনুষ্ঠিত হবে বলে মরহুমের ছোট ভাই মাওলানা শহীদুল্লাহ্ মিয়াজি সিবিএন-কে নিশ্চিত করেছেন। তিনি আরো জানান, জানাজা শেষে মরহুম আলহাজ্ব জসিম উল্লাহ মিয়াজি’কে মিয়াজিপাড়া পারিবারিক কবরস্থানে তার মাতা-পিতার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত করা হবে।

শোক প্রকাশঃ
———————-
এদিকে সদ্য প্রয়াত আলহাজ্ব মৌলানা জসিম উল্লাহ মিয়াজীর মৃত্যুতে গভীর  শোক প্রকাশ করে বিভিন্ন এবং সংগঠন বিবৃতি  প্রদান  করেছেন। বিবৃতিদাতারা হলেন-
ঈদগাহ্ আদর্শ উচ্চ বিদ্যালয় পরিবার ঃ ঈদগাহ্ আদর্শ উচ্চ বিদ্যালয় ব্যবস্থাপনা পরিষদ সভাপতি ও কক্সবাজার  সদর উপজেলা আ’লীগ সাধারন সম্পাদক এবং জেলা পরিষদ সদস্য মাহমুদুল করিম মাদু, ব্যবস্থাপনা পরিষদের সদস্যগন, প্রধান শিক্ষক খুরশীদুল জন্নাত এবং কর্মরত শিক্ষক কর্মচারীবৃন্দ।
জালালাবাদ ইউনিয়ন পরিষদঃ
জালালাবাদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও জেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক ইমরুল হাসান রাশেদ, প্যানেল চেয়ারম্যান ওসমান সরওয়ার ডিপো, পরিষদ সচিব,  ইউপিসদস্যগন এবং গ্রামপুলিশবৃন্দ।
ঈদগাঁও সাংগঠনিক উপজেলা প্রেসক্লাব ঃ
ঈদগাঁও সাংগঠনিক উপজেলা প্রেসক্লাবের পক্ষে সভাপতি এস.এম. তারিকুল হাসান তারেক  এবং সাধারন সম্পাদক সেলিম উদ্দিনসহ কর্মরত অপরাপর সাংবাদিক বৃন্দ।
মিডলকক্স ইউনাইটেড ঃ
বৃহত্তর ঈদগাঁওর ক্রীড়া ও স্বেচ্চাসেবী সংগঠন মিডলক্স ইউনাইটেডের সভাপতি কাফি আনোয়ার এবং সাধারন সম্পাদক হাসান তারেকসহ সকল সদস্যবৃন্দ।
বিবৃতিদাতারা শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান এবং মরহুমের আত্নার মাগেফেরাত কামনা করেন।।