কক্সবাজার সিটি কলেজে জাতীয় শোক দিবস পালিত

বিএজেড জাহাঙ্গীর আলমঃ

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধুর ৪৪-তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে কক্সবাজার সিটি কলেজ মিলনায়তনে বৃহস্পতিবার, শ্রদ্ধাঞ্জলি – খতমে কোরআন , মিলাদ মাহফিল ও আলোচনা সভার মধ্য দিয়ে পালিত হয়।
অধ্যাপক শরমিন ছিদ্দিকা লিমার সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে অধ্যক্ষ ক্য থিং অং  বলেন,” বাংলাদেশ মানে বঙ্গবন্ধু, আর বঙ্গবন্ধু মানেই বাংলাদেশে। তাই বঙ্গবন্ধুকে বাদ দিয়ে বাংলাদেশের অস্তিত্ব কল্পনা করা যায় না। বাংলাদেশকে জানতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে।বাংলাদেশকে ভালবাসতে হলে বঙ্গবন্ধুকে আগে ভালবাসতে হবে। তাই বঙ্গবন্ধুকে জানতে হলে বঙ্গবন্ধু সম্পর্কে পড়ালেখা করতে হবে অনেক অনেক।”
তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন,” তোমরা ইতিহাস পড়, ইতিহাস হতে শেখ মুজিবুর রহমানকে নিয়ে রিচার্স কর । কারাগারের রোজনামচা, অসমাপ্ত আত্মজীবনী বই গুলো পড়লেই বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারবে।  বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে সোনার বাংলা বিনির্মাণে অগ্রণী ভুমিকা পালন করার জন্য তিনি আহবানও জানান।
এতে আরো বক্তব্য রাখেন,  কলেজ গভর্নিং বডির সদস্য এডভোকেট ফরিদুল আলম, অধ্যাপক গোপাল কৃষ্ণ দাশ, অধ্যাপক জেবুননেছা,  অধ্যাপক নুরুল আবছার চৌধুরী, অধ্যাপক শহীদুল ইসলাম চৌধুরী , অধ্যাপক তসলিমা রশিদ। ছাত্রদের মধ্যে বক্তব্য রাখেন মিজানুর রহমান ও রুহুল আমিন, কর্মচারীদের পক্ষে শাহাদত হোসেন।স্বাগত বক্তব্য রাখেন  শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস/১৯ উদযাপন কমিটির আহবায়ক অধ্যাপক হাসেম উদ্দীন । উপস্থিত ছিলেন বিভাগীয় প্রধানগণ, কলেজের সকল শিক্ষক-শিক্ষিকাবৃন্দ এবং  ছাত্র-ছাত্রী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।
আলোচনা সভার আগে  মিলাদ মাহফিল ও মোনাজাত পরিচালনা করেন মৌলানা সিরাজুল ইসলাম। সকাল ৮.০০ টায় জাতীয় পতাকা অর্ধনমিত উত্তোলনের মধ্যে জাতীয় শোক দিবসের কার্যক্রম শুরু হয়ে ৮.১০ টায় খতমে কোরআন শেষে ৯.০০টার সময় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করেন অধ্যক্ষ ক্য থিং অং সহ সকল শিক্ষক শিক্ষার্থীবৃন্দ এবং সর্বশেষ অধ্যাপক আবুল কালামের পরিচালনায় বঙ্গবন্ধুর উপর নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। পরে মিলাদ মাহফিলের তবরুক বিতরণ করা হয়।

সর্বশেষ সংবাদ

উখিয়া মাদক কারবারির বাড়ির মাল ক্রোক

আদালতে এনজিও কর্মী খুনের দায় স্বীকার করেছে ঘাতক আলাউদ্দিন

টাইগারদের জয়ের বন্দরে পৌছে দিল সাকিব

নাইক্ষ্যংছড়ি পর্যটন শিল্পের সম্ভাবনাময়ী এলাকা -অতিরিক্ত সচিব মোঃ আতিকুল হক

দুই মামলায় জি কে শামীম ১০ দিনের রিমান্ডে

চট্টগ্রামে তিন ক্লাবে র‌্যাবের অভিযান, দুটিতে মিলেছে জুয়ার সরঞ্জাম

দুর্নীতিগ্রস্ত আওয়ামী লীগ নেতারা দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে

মরহুম রশীদ আহমদের ৩১ তম মৃত্যু বার্ষিকী রবিবার

পৃথিবীর সবচেয়ে বড় মিথ্যা ‘আই লাভ ইউ’: যুবলীগ চেয়ারম্যান

প্রশিক্ষণ পেশার উৎকর্ষতা ও দক্ষতা বৃদ্ধি করে : এসপি মাসুদ

রামুর অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মোহাম্মদ ফারুকের জানাযা সম্পন্ন 

চট্টগ্রামে ৪ হাজার ইয়াবাসহ আটক ১

এনজিওকর্মী মাজহার খুনের ঘটনায় মামলা, স্বজনদের কাছে লাশ হস্তান্তর

পদুয়ার মাদক কারবারী কাইছার গ্রেফতার

মগনামার চেয়ারম্যান ওয়াসিমকে বিএনপি থেকে বহিস্কার

হুফফাজুল কুরআন সংস্থার জাতীয় কাউন্সিল সম্পন্ন

হাটহাজারীতে অজ্ঞাত লাশ উদ্ধার

বঙ্গবন্ধু হত্যার পরিকল্পনাকারী এখনো তৎপর – ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী

চকরিয়ায় মা’কে মেরে দাত ফেলে দিল ছেলে!

জিয়ার মাজারে কক্সবাজার জেলা ছাত্রদল – খালেদা জিয়াকে মুক্ত করার শপথ