সেলিম উদ্দীন, ঈদগাঁওঃ

চকরিয়া উপজেলার খুটাখালীতে গভীর রতে ব্যবসা প্রতিষ্ঠানে ভাংচুর করে নগদ টাকা, ল্যাপটপসহ প্রায় সাড়ে আট লক্ষাধিক টাকা লুটের অভিযোগ পাওয়া গেছে।
রবিবার (১১ আগষ্ট) ভোর রাতে ইউনিয়নের পূর্বপাড়া সড়কের হাজী আবদু ছোবহান মার্কেটস্থ মেসার্স রাশেদ মেডিকোতে ঘটে এ ঘটনা।
এ ঘটনায় স্থানীয় বেশ ক’জন চিহ্নিতদের বিরুদ্ধে চকরিয়া থানায় অভিযোগ দায়েরের প্রস্তুুতি চলছে বলে ভুক্তভোগী সুত্রে জানা গেছে।
অভিযোগে জানা যায়, উপজেলার খুটাখালী পূর্বপাড়া সড়কে দীর্ঘদিন ধরে সততার সহিত স্থানীয় ছৈয়দ ওমর প্রকাশ কালা মিয়ার পুত্র মোহাম্মদ রাশেদ ফার্মেসী ব্যবসা করে আসছে।
ঔষধ ব্যবসার কারনে এলাকার বিভিন্ন লোকজন তার কাছে দৈনিক লাখ লাখ টাকা জমা উত্তোলন করে। কোরবানি ঈদকে সামনে রেখে মোহাম্মদ রাশেদ জমাকৃত সব টাকা ফেরতদানের জন্য দোকানের ক্যাশ বাক্সে রক্ষিত করে গতকাল শনিবার সকালে।
এদিন হঠাৎ তাদের ভগ্নিপতি পাশ্ববর্তী ইসলামপুর ইউনিয়নের নাপিতখালীর বাসিন্দা আবদুর রশিদ সড়ক দূর্ঘটনায় মৃত্যুর খবর আসে। খবর পেয়ে পরিবারের লোকজন নিয়ে রাশেদ রাতে নাপিতখালীতে ছুটে যান।
রাত সাড়ে ১১ টার সময় জানাজা শেষে দাফন করে রাত ৩ টার সময় ঘরে চলে আসে ঘুমিয়ে পড়ে।
রবিবার ভোরে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে রাশেদ দোকানে গিয়ে দেখতে পায় তালা, ক্যাশবাক্স ভাঙা।
তাৎক্ষনিক বিষয়টি তিনি স্থানীয় ওয়ার্ড মেম্বার আনোয়ার হোসেনকে অবহিত করেন।
মোঃ রাশেদ জানায়, গত ১ মাস পূর্বে তার প্রতিবেশি জনৈক মামলাবাজ তুচ্ছ ঘটনার জের ধরে তার ভাইসহ ৭ জনকে আসামী করে চকরিয়া থানায় মিথ্যা মামলা দায়ের করে।
এ মামলায় তার দু’ভাই মোস্তাক ও মোজাম্মেল গ্রেফতার হয়।
গত বৃহষ্পতিবার তারা দু’জন জামিনে আসলে প্রতিপক্ষের লোকজন ফের তাদেরকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি ও জানে মেরে ফেলার হুমকি ধমকি দেয়।
বিষয়টি তার ভাই মোজাম্মেল আঁচ করতে পেরে বাড়িতে ও দোকানে রাত্রিযাপন করে না।
এ সুযোগে প্রতিপক্ষের লোকজন ভোর রাতে দোকানের তালা কেটে ভিতরে প্রবেশ করে ক্যাশবাক্স ভাংচুর করে নগদ প্রায় আট লাখ টাকা, ব্যবহৃত ল্যাপটপ লুট করে নিয়ে যায়।
তার অভিযোগ, শনিবার সকালে তারা দু’ভাই বোন জামাতার মৃত্যুর খবরে বির্মষ হয়ে পড়ে। এ সুযোগকে কাজে লাগিয়ে প্রতিপক্ষরা এ ঘটনা ঘটিয়েছে বলে দাবী করেন তিনি।
রাশেদের অপর ভাই মোজাম্মেল হক বলেন, পরিবারিক তুচ্ছ ঘটনার জের ধরে মামলা করার পর প্রতিপক্ষরা বেপরোয়া হয়ে উঠেছে।
এদিন তারা দোকানে না থাকার সুযোগে ইউনিয়নের পূর্বপাড়া সড়কে তাদের মালিকানাধিন রাশেদ মেডিকো নামক ব্যবসা প্রতিষ্টানে ব্যাপক ভাংচুর ও লুটপাট চালায়।
এ ঘটনার পর থেকে খুটাখালী পূর্বপাড়া সড়কের ব্যবসায়ীদের মাঝে আতংক ও উক্তেজনা বিরাজ করছে। প্রকৃত ঘটনাকারী দোষীদের অাইনের অাওতায় অানার জন্য প্রশাসনের হস্থক্ষেপ কামনা করছেন এলাকাবাসী।