আবুল কালাম, চট্টগ্রাম :

চট্টগ্রামের কোতোয়ালী থানা এলাকায় মেরিনার্স রোড়ের ১ নম্বর পুরাতন ফিশারি ঘাটের রাস্তার মাথা থেকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে দুই মাদক কারবারি আটক করেছে র‌্যাব-৭ এর একটি টিম। এ সময় দের কাছথেকে ৩১ হাজার ৫ শ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

শুক্রবার (৯ আগস্ট) রাতে র‌্যাব-৭ এর একটি অভিযান টিম তাদের আটক করেন বলে জানান র‌্যাব-৭ এর সহকারী পরিচালক ও স্টাফ অফিসার এএসপি মাশকুর রহমান।

আটককৃতরা হলেন নাম কক্সবাজারের মুক্তার কুল এলাকার মো. আব্দুল হকের ছেলে মো. আনোয়ার ইসলাম (২১) এবং নগরের চাদগাঁও এলাকার মো. সেলিমের ছেলে রায়হান আরাফাত (২০)।

তিনি এক বিজ্ঞপ্তিতে জানান, গোপন সংবাদের মাধ্যমে আমরা জানতে পারি কিছু মাদক ব্যবসায়ী কক্সবাজার হতে একটি মাইক্রোবাসযোগে বিপুল পরিমাণ মাদকদ্রব্য নিয়ে চট্টগ্রামের দিকে আসছে। এই সংবাদের ভিত্তিতে আমরা রাতে একটি টিম অভিযানে পাঠাই। এ সময় কক্সবাজার হতে আসা একটি মাইক্রোবাসের গতিবিধি সন্দেহজনক মনে হলে আমাদের সদস্যরা মাইক্রোবাসটিকে থামানোর সংকেত দিলে মাদক ব্যবসায়ীরা মাইক্রোবাসটি থামিয়ে দ্রুত গতিতে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে আমার দুইজনকে আটক করতে সক্ষম হই। এ সময় মো. আরিফ নামের একজন পালিয়ে যায়। তাদের জিজ্ঞাসাবাদে গাড়ির ভিতর থেকে ৩১ হাজার ৫শ ইয়াবা উদ্ধারসহ মাইক্রোবাসটি জব্দ করা হয়। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ০১ কোটি ৫৭ লক্ষ ৫০ হাজার টাকা এবং জব্দকৃত মাইক্রোবাসের আনুমানিক মূল্য ২০ লাখ টাকা।

আটককৃতদের জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, তারা দীর্ঘদিন যাবত কক্সবাজার থেকে মাদকদ্রব্য সংগ্রহ করে সেগুলো ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে পাচার করে আসছে।

আটককৃতদের ও উদ্ধারকৃত মালামালসহ আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য কোতোয়ালী থানায় হস্তান্তর করা হয়েছে।