এ কে এম ইকবাল ফারুক, চকরিয়া:

কক্সবাজারের চকরিয়ায় মাতামুহুরী নদীতে গোসল করতে নেমে তৌহিদুল ইসলাম (২০) নামে এক কলেজ ছাত্র নিখোঁজ হয়েছেন। বৃহস্পতিবার (৮ আগস্ট) বিকাল ৩টার দিকে উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের উত্তর সুরাজপুর মাতামুহুরী নদীর চেয়ারম্যানঘাট পয়েন্ট এলাকায় এ ঘটনা ঘটে। নিখোঁজ তৌহিদুল ইসলাম ওই এলাকার আব্দুর রহমানের ছেলে এবং চকরিয়া সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের এইচএসসি ২য় বর্ষের ছাত্র।

এদিকে কলেজছাত্র নিখোঁজের ঘটনার পরপরই ফায়ার সার্ভিস, পুলিশ ও স্থাণীয় লোকজন সন্ধ্যা ৭টা পর্যন্ত চার ঘন্টা ধরে উদ্ধার অভিযান চালালেও নিখোঁজ কলেজ ছাত্রের কোন হদিস মেলাতে পারেনি। পরে বৈরী আবহাওয়া ও রাত হওয়ার উদ্ধার অভিযান স্থগিত ঘোষনা করা হয়। আগামীকাল শুক্রবার (৯ আগস্ট) সকালে ফায়ার সার্ভিসের ডুবুরী দল ও স্থাণীয় ফায়ার সার্ভিসের লোকজন নিখোঁজ কলেজ ছাত্রকে উদ্ধারে যৌথভাবে অভিযান চালাবে বলে জানিয়েছেন চকরিয়া ফায়ার সার্ভিসের স্টেশনর অফিসার মো.সাইফুল হাসান।

মাতামুহুরী নদীতে কলেজ ছাত্র নিখোঁজ হওয়ার ঘটনার সত্যতা নিশ্চিত করে স্থানীয় সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আজিমুল হক আজিম বলেন, বৃহস্পতিবার বিকাল ৩টার দিকে মাতামুহুরী নদীর চেয়ারম্যান ঘাট পয়েন্টে গোসল করতে নামে কলেজ ছাত্র তৌহিদুল ইসলাম। এ সময় হঠাৎ পানিতে তলিয়ে গিয়ে নিখোঁজ হন তিনি। ঘটনার পরপরই স্থানীয় লোকজন তাকে উদ্ধারে নদীতে তৎপরতা চালায়। পরে চকরিয়া ফায়ার সার্ভিসের লোকজন ও থানা পুলিশ নিখোঁজ কলেজ ছাত্রকে উদ্ধারে অভিযানে নামেন। সন্ধ্যা ৭টা পর্যন্ত টানা চারঘন্টা ধরে ফায়ার সার্ভিস, পুলিশ ও স্থাণীয় লোকজন উদ্ধার অভিযান চালানেও নিখোঁজ কলেজ ছাত্রের কোন খোঁজ মেলাতে পারেনি।

চকরিয়া ফায়ার সার্ভিসের স্টেশনর অফিসার মো.সাইফুল হাসান বলেন, মাতামুহুরী নদীতে গোসল করতে নেমে পানিতে তলিয়ে গিয়ে এক কলেজ ছাত্র নিখোঁজের পরপরই ফায়ার সার্ভিস, পুলিশ ও স্থাণীয় লোকজন টানা চারঘন্টা উদ্ধার অভিযান চালায়। তবে কোন হদিস মেলাতে পারেনি। ভারী বর্ষণ, বৈরী আবহাওয়া এবং রাত হয়ে যাওয়ার কারনে উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মোহাম্মদ শিবলী নোমানের পরামর্শে উদ্ধার অভিযান সন্ধ্যা ৭টার দিকে মুলতবি ঘোষনা করা হয়। তিনি আরও বলেন, কলেজ ছাত্রকে উদ্ধারে চট্টগ্রামে ফায়ার সার্ভিসের ডুবুরী দলকে খবর দেওয়া হয়েছে। আগামীকাল শুক্রবার সকালে ফায়ার সার্ভিসের ডুবুরী দল ও চকরিয়া ফায়ার সার্ভিসের লোকজন যৌথভাবে মাতামুহুরী নদীতে উদ্ধার অভিযান চালাবে নিখোঁজ কলেজ ছাত্রের সন্ধানে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •