আবুল কালাম , চট্টগ্রাম :

চট্টগ্রামে বায়জিদ বোস্তামী থানার শেরশাহ বাংলাবাজার এলাকায় ড্রিমল্যান্ড সোসাইটির পাশ থেকে অভিযান চালিয়ে ৮ কিশোর ছিনতাইকারীকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে অস্ত্র ও মাদক উদ্ধার করা হয়। আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারা মামলা রুজু করে আদালতে সোপর্দ করা হয়েছে।

মঙ্গলবার (৬ আগষ্ট) ভোরে এক অভিযানে তাদের আটক করা হয়।

আটকরা হলেন-জাফর আহম্মেদের ছেলে মোঃ ওসমান গনি প্রঃ মনা (২৮), মৃত আবু তাহেরের ছেলে মোঃ জাহিদ (২৬), মৃত হোসেনের ছেলে মোঃ আব্দুল্লাহ (২০), আব্দুল হালিমের ছেলে মোঃ সোহেল (২৪), জাফর আহম্মেদের ছেলে মোঃ রাশেদ (২০), মৃত আবুল বাসারের ছেলে মোঃ রুবেল (২০), কামাল হোসেনের ছেলে মোঃ আরাফাত হোসেন (১৮), ও আবু সাঈদের ছেলে মোঃ তারেকুল ইসলাম জয় (১৯)। তারা প্রত্যেকে আরেফিন নগর, শেরশাহ বাংলাবাজার এলাকার বিভিন্ন বাসায় ভাড়া থাকেন।

বিষয়টি নিশ্চিত করে বায়েজিদ বোস্তামী থানার অফিসার ইনচার্জ আতাউর রহমান খোন্দকার জানান, নিয়মিত অভিযানে ৮ ছিনতাইকারীকে আটক করা হয়। আটকদের সমধ্যে মনা দলনেতা। তার দলে অন্তত ১৫-২০ সদস্য রয়েছে বলে আমাদের কাছে তথ্য আছে। আটকদের কাছ থেকে ২টি একনলা বন্দুক, ১টি দোনলা বন্দুক, ৪টি লাল রংয়ের শর্টগানের কার্তুজ এবং ১১শ ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। তাদের প্রত্যেকের বিরুদ্ধে মাদক ও অস্ত্র মামলা রুজু করা হয়েছে। তাদেরকে আদালতে সোপর্দ করা হয়েছে। অপরাধ নির্মূলে এমন অভিযান নিয়মিতই চলবে বলে জানান ওই কর্মকর্তা।